বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Howrah Station: হাওড়া স্টেশনে ব্যাগ খুলতেই উদ্ধার ১০ লক্ষ টাকার বিদেশি সিগারেট, আটক যাত্রী

Howrah Station: হাওড়া স্টেশনে ব্যাগ খুলতেই উদ্ধার ১০ লক্ষ টাকার বিদেশি সিগারেট, আটক যাত্রী

হাওড়া স্টেশন। ফাইল ছবি।

আটক হওয়া যাত্রীর নাম নুরুদ্দিন শেখ। কলকাতা থেকে মুম্বয়ের দুরন্ত এক্সপ্রেসে করে রওনা হওয়ার কথা ছিল নুরুদ্দিনের। ওই যাত্রী মুম্বইয়ের বাসিন্দা। তার ব্যাগ থেকেই এই পরিমাণ সিগারেট উদ্ধার হয়েছে। তবে সিগারেট কেনার কোনও বৈধ নথি দেখাতে পারেনি ওই যাত্রী।

হাওড়া স্টেশন থেকে উদ্ধার হল প্রচুর পরিমাণে দামি বিদেশি সিগারেট। যার বাজারমূল্য প্রায় ১০ লক্ষ টাকা। এই ঘটনায় এক যাত্রীকে আটক করেছে আরপিএফ। বুধবার হাওড়া স্টেশনের নিউ কমপ্লেক্সে দূরপাল্লার ট্রেন ছাড়ার আগে স্নিফার ডগ দিয়ে তল্লাশি চালায় আরপিএফ। সেই সময় চারটি ব্যাগ পড়ে থাকতে দেখেন আরপিএফ কর্মীরা। ব্যাগ খুলতেই বেরিয়ে আসে প্রচুর পরিমাণে এই সিগারেট।

আরপিএফ সূত্রে জানা গিয়েছে, আটক হওয়া যাত্রীর নাম নুরুদ্দিন শেখ। কলকাতা থেকে মুম্বইয়ের দুরন্ত এক্সপ্রেসে করে রওনা হওয়ার কথা ছিল নুরুদ্দিনের। ওই যাত্রী মুম্বইয়ের বাসিন্দা। তার ব্যাগ থেকেই এই পরিমাণ সিগারেট উদ্ধার হয়েছে। তবে সিগারেট কেনার কোনও বৈধ নথি দেখাতে পারেনি ওই যাত্রী। প্রাথমিকভাবে তাকে জিজ্ঞাসাবাদ করে একাধিক অসঙ্গতি ধরা পড়েছে। এরপরে আরপিএফ কর্মীরা ওই যাত্রীকে শুল্ক দফতরের আধিকারিকদের হাতে তুলে দেন। ওই সিগারেটের বাজার মূল্য ১০ লক্ষ ২৬ হাজার টাকা।

সম্প্রতি হাওড়া স্টেশন থেকে একের পর লক্ষ লক্ষ নগদ টাকা উদ্ধার হয়েছে। মাস খানেক আগেই হাওড়া স্টেশন থেকে উদ্ধার হয়েছে নগদ ৩৫ লক্ষ ২০ হাজার টাকা। সেই ঘটনায় এক ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। এছাড়াও পরে উদ্ধার হয়েছে ১১ লক্ষ নগদ টাকা। সেই ঘটনাতেও ১ যাত্রীকে গ্রেফতার করা হয়। আর এবার হাওড়া স্টেশন থেকে উদ্ধার হল প্রচুর পরিমাণে দামি সিগারেট। সিগারেটগুলি কোথা থেকে আনা হয়েছিল? কোথায় নিয়ে যাওয়ার কথা ছিল? কী উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল? এগুলি কেনা হয়েছিল নাকি চোরাই পথে নিয়ে আসা হয়েছিল? সেই সমস্ত তথ্য জানার চেষ্টা করছে শুল্ক দফতর।

বাংলার মুখ খবর

Latest News

এবার কংগ্রেস হাইকমান্ডের মুখোমুখি হতে হবে প্রদেশ নেতৃত্বকে, ডাক এল দিল্লি থেকে 'SVF-এর গুডবুকে…', 'রাহুল বিতর্কে' ফেডারেশনকে সমর্থন রানার, কটাক্ষ করে লিখলেন কী 'নয়া মূলধনী কর ব্যবস্থায় ভালো থাকবেন বেশিরভাগ মানুষ', দাবি নির্মলার পুজোয় বাঙালিদের উপহার এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের, কলকাতা থেকে নয়া রুটে শুরু উড়ান চায়ে চুমুক দিলেই মিলবে আমের সুগন্ধি, উত্তরবঙ্গে তৈরি হল ম্যাঙ্গো টি, দাম কেমন? কলকাতা পুরসভায় দুর্নীতি রোধে নতুন নজরদারি, সব ফাইল যাচাই কমিশনার ও সেক্রেটারির বাটার চিকেন থেকে ছানার নানা পদ, অলিম্পিকের গেমস ভিলেজে ভারতীয় খাবার! এই রেডিক্সের মানুষ আগামিকাল উজ্জ্বল ভভিষ্যতের সন্ধান পাবেন, কাজও বাড়বে ‘সব অভিজ্ঞতাই রয়েছে…’,পুরুষ হয়ে পুরুষের সঙ্গে প্রেম? যৌনতা নিয়ে বোমা ফাটালেন অভয় আপনার পোশাকের নেকলাইনের জন্য সঠিক নেকলেস কোনটি? জেনে নিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.