বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > CPM Book stall: সিপিএমের একটি স্টল থেকেই রেকর্ড বই বিক্রি! সাড়ে ৪ লাখ টাকার বই বিক্রি যাদবপুরে

CPM Book stall: সিপিএমের একটি স্টল থেকেই রেকর্ড বই বিক্রি! সাড়ে ৪ লাখ টাকার বই বিক্রি যাদবপুরে

সিপিএমের একটি স্টল থেকে বিক্রি প্রচুর টাকার বই। প্রতীকী ছবি।

এত সংখ্যায় বই বিক্রি হওয়ার ফলে স্বাভাবিকভাবেই খুশি সিপিএম নেতারা। বইয়ের স্টল থাকবে দ্বাদশী পর্যন্ত। ফলে আরও ২ দিন যোগ হলে সে ক্ষেত্রে সংখ্যাটা ৫ লক্ষ পেরিয়ে যাবে মনে করছেন সিপিএম নেতারা। তাদের বক্তব্য, এত টাকার বই একটি স্টল থেকে কখনওই বিক্রি হয়নি। ফলে স্বাভাবিকভাবে এবার রেকর্ড বই বিক্রি হয়েছে।

প্রতিবছরই পুজোয় বিভিন্ন জায়গায় বইয়ের স্টল দিয়ে থাকে সিপিএম। এবারও বইয়ের স্টল দিয়েছে। তবে একটিমাত্র বই স্টল থেকে যে বই বিক্রি হয়েছে তা রেকর্ড বলে মনে করছেন সিপিএমের নেতারা। যাদবপুরের ৮বি এলাকার স্টল থেকে মাত্র ৭ দিনে প্রায় ৪ লক্ষ ৩২ হাজার টাকার বই বিক্রি হয়েছে। চতুর্থীর দিন এই বইয়ের বিপণীর উদ্বোধন করেছিলেন বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু। ওইদিন থেকে দশমী পর্যন্ত এই পরিমাণ বই বিক্রি হয়েছে বলে সিপিএম সূত্রের খবর।

কলকাতার পর কোচবিহার, ফের সিপিএমের বইয়ের স্টল ভাঙচুরের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

এত সংখ্যায় বই বিক্রি হওয়ার ফলে স্বাভাবিকভাবেই খুশি সিপিএম নেতারা। বইয়ের স্টল থাকবে দ্বাদশী পর্যন্ত। ফলে আরও ২ দিন যোগ হলে সে ক্ষেত্রে সংখ্যাটা ৫ লক্ষ পেরিয়ে যাবে মনে করছেন সিপিএম নেতারা। তাদের বক্তব্য, এত টাকার বই একটি স্টল থেকে কখনওই বিক্রি হয়নি। ফলে স্বাভাবিকভাবে এবার রেকর্ড বই বিক্রি হয়েছে। এক একটি বইয়ের দাম গড়ে ২৫০ থেকে ৩০০ টাকা। ৮বি ছাড়াও যাদবপুর এরিয়া কমিটির অন্তর্গত বিজয়গর, শ্রী কলোনি এবং বিদ্যাসাগর কলোনিতে আরও তিনটি বইয়ের স্টল রয়েছে। সেখানে এই কদিনে ৫২ হাজার টাকার বই বিক্রি হয়েছে।

এ প্রসঙ্গে সিপিএম রাজ্য কমিটির নেতা সুদীপ সেনগুপ্ত বলেন, ‘যাদবপুরে স্থায়ী কাঠামোতে বইয়ের বিপণী তৈরি করা হয়েছিল। এখানে কোনও বড় পুজো হয় না। তাই বই কেনার জন্য মানুষের ভিড় হয়। এত বই এর আগে কখনও একটি মাত্র স্টল থেকে বিক্রি হয়নি।’ তিনি জানান, মূলত ইতিহাস বইয়ের বিক্রি এ বছর বেশি ছিল। এছাড়াও ছিল বিভিন্ন ছোটগল্প ও কবিতার বই। যার মধ্যে সুভাষ মুখোপাধ্যায় ও জয়দেব বসুর কবিতার বই বেশি বিক্রি হয়েছে।

বাংলার মুখ খবর

Latest News

টলিউডের গণ্ডি পেরিয়ে বলিউডে পা রণজয়ের, কোন ছবিতে দেখা যাবে গুড্ডির 'অনুজ'কে? নতুন করে NEET-র ফলাফল প্রকাশিত হল! নয়া রেজাল্ট ও মেধাতালিকা দেখুন এখান থেকেই রক্তগঙ্গা বয়ে গেল গৌড়বঙ্গে, ছাত্রীকে কোপ মেরে আত্মঘাতীর চেষ্টা প্রাক্তনীর ‘যেন ভয় পায়…’ সলমনের বাড়ির সামনে গুলি চালানোর আগে কী নির্দেশ দেয় আনমোল বিষ্ণোই? দ্রাবিড়ের সময়েই সূর্যকে টি২০ অধিনায়ক হিসাবে ভাবনাচিন্তা শুরু হয়েছিল- মামব্রে বাংলার হারিয়ে যেতে বসা ডিঙি নৌকা স্থান পাবে গুজরাটের মিউজিয়ামে,সহযোগিতায় ব্রিটেন সরাসরি তিরন্দাজির কোয়ার্টারে উঠেও ‘ফাঁড়ার মুখে’ ভারত, নেমেই বিশ্বরেকর্ড লিমের! এবার কংগ্রেস হাইকমান্ডের মুখোমুখি হতে হবে প্রদেশ নেতৃত্বকে, ডাক এল দিল্লি থেকে 'SVF-এর গুডবুকে…', 'রাহুল বিতর্কে' ফেডারেশনকে সমর্থন রানার, কটাক্ষ করে লিখলেন কী 'নয়া মূলধনী কর ব্যবস্থায় ভালো থাকবেন বেশিরভাগ মানুষ', দাবি নির্মলার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.