বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাতের কলকাতায় ‌মহিলা যাত্রীকে শ্লীলতাহানি, গ্রেফতার বাইক–ট্যাক্সি চালক
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

রাতের কলকাতায় ‌মহিলা যাত্রীকে শ্লীলতাহানি, গ্রেফতার বাইক–ট্যাক্সি চালক

  • ধৃত ব্যক্তি অপর এক ব্যক্তির পরিচয়পত্র ব্যবহার করে অ্যাপ–নির্ভর ওই বাইক–ট্যাক্সি চালায়। যাঁর পরিচয় খাটিয়ে অভিযুক্ত এই কাজটি করছে তিনি গত দু’‌বছর আগে চাকরিটি হারিয়েছেন।

মহিলা যাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে শনিবার কলকাতার তিলজলা এলাকা থেকে এক বাইক–ট্যাক্সি চালককে গ্রেফতার করল পুলিশ। কলকাতা পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, ধৃত ব্যক্তি অপর এক ব্যক্তির পরিচয়পত্র ব্যবহার করে অ্যাপ–নির্ভর ওই বাইক–ট্যাক্সি চালায়। যাঁর পরিচয় খাটিয়ে অভিযুক্ত এই কাজটি করছে তিনি গত দু’‌বছর আগে চাকরিটি হারিয়েছেন।

থানায় ২৬ বছর বয়সী ওই তরুণী অভিযোগে জানিয়েছেন, ঘটনাটি ঘটে ১৯ সেপ্টেম্বর, শনিবার রাতে। তিনি তখন ওই বাইক–ট্যাক্সি করে কসবা থেকে বেহালার বাড়িতে ফিরছিলেন। তাঁর অভিযোগ, চালক অযথা বারবার বাইকের ব্রেক কষছিল। এতে অস্বস্তিকর অবস্থায় পড়তে হয় পেছনে বসা ওই তরুণীকে। ওই চালক তাঁকে বারবার ছোঁয়ার চেষ্টাও করছিল বলে অভিযোগ।

ওই তরুণীর অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে পুলিশ। যাঁর পরিচয়পত্র ব্যবহার করে অভিযুক্ত বাইক–ট্যাক্সি চালাত প্রথমে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়। এর পর অভিযোগকারী তরুণীর কাছ থেকে পাওয়া ওই অভিযুক্ত যুবকের মোবাইল নম্বর ট্র‌্যাক করে তার সন্ধান পায় পুলিশ। শুক্রবার তার তিলজলার বাড়ি থেকে পুলিশ অভিযুক্তকে গ্রেফতার করে।

করোনা আবহে সংক্রমণ এড়াতে অনেকেই যাতায়াতের জন্য সস্তার বাইক–ট্যাক্সি ব্যবহার করছেন। কিন্তু তার মধ্যে এরকম একটি ঘটনা ফের মহিলাদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছে। কর্মরত নয়, এমন ব্যক্তির পরিচয় ব্যবহার করে বাইক–ট্যাক্সি চালানো নিয়েও স্বাভাবিকভাবে প্রশ্ন উঠছে। কলকাতা পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, এ ব্যাপারেও তদন্ত করে দেখা হবে।

বন্ধ করুন