বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মুখোমুখি বৈঠকে বসছেন মুকুল–শুভেন্দু, আগামী ৩০ জুলাই দেখা হবে দু’‌জনের
মুকুল রায় ও শুভেন্দু অধিকারী। ফাইল ছবি
মুকুল রায় ও শুভেন্দু অধিকারী। ফাইল ছবি

মুখোমুখি বৈঠকে বসছেন মুকুল–শুভেন্দু, আগামী ৩০ জুলাই দেখা হবে দু’‌জনের

  • দলবদলের পর এটাই প্রথম মুখোমুখি বৈঠক দু’‌জনের।

মুকুল রায়ের বিরুদ্ধে দলত্যাগ বিরোধী আইন নিয়ে বিস্তর দৌড়ঝাঁপ করতে দেখা গিয়েছিল তাঁকে। রাজভবনে নালিশ ঠোকা থেকে একুশের শহিদ সমাবেশ মঞ্চে মুকুলের উপস্থিতির ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেওযা সবই করেছিলেন তিনি। হ্যাঁ, তিনি রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। যাঁর সঙ্গে মুখোমুখি দেখা হতে চলেছে এই মুকুল রায়ের। দলবদলের পর এটাই প্রথম মুখোমুখি বৈঠক দু’‌জনের। আগামী ৩০ জুলাই বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির বৈঠক। সেখানেই শুভেন্দু অধিকারী–মুকুল রায়ের ঐতিহাসিক সাক্ষাৎ–পর্ব হবে।

নানা চেষ্টা করেও আটকানো যায়নি মুকুল রায়কে। তিনিই পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান। আবার তিনিই কৃষ্ণনগর উত্তরের বিজেপি বিধায়ক। আবার এই কমিটির অন্যতম সদস্য শুভেন্দু অধিকারী। এবার তাঁদের মধ্যে একটি বৈঠকে মুখোমুখি হওয়ার সম্ভাবনা রয়েছে। এই বৈঠক নিয়ে মুকুল রায়, শুভেন্দু অধিকারী–সহ এই কমিটির ২০ জন সদস্যকে তা জানানো হয়েছে। তবে সূত্রের খবর, এই বৈঠকের আগেই পিএসি’র চেয়ারম্যান পদ থেকে মুকুলকে সরাতে আদালতের দ্বারস্থ হচ্ছে বিজেপি।

বিজেপির দাবি, এখনও খাতায় কলমে মুকুল রায় বিজেপির বিধায়ক। আর পিএসি’র চেয়ারম্যান হিসাবে মুকুল রায়ের নাম বিজেপি প্রস্তাবই করেনি। বিধানসভার নিয়ম অনুযায়ী, কমিটির চেয়ারম্যানের নামের প্রস্তাব দলই করবে। সেখানে বিজেপির সমর্থন ছাড়াই মুকুল রায় এই কমিটির মাথায়। শুভেন্দুরা চেয়েছিলেন, পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান করা হোক বালুরঘাটের বিধায়ক অশোক লাহিড়ীকে। কিন্তু সেটা ফলপ্রসূ হয়নি। তার মধ্যেই ফের দেখা।

বন্ধ করুন