ইট দিয়ে সাদা গণ্ডি কী করে কাটলেন মুখ্যমন্ত্রী, প্রশ্ন মুকুলের, জেনে নিন জবাবটা

  • ফেসবুকে মমতাকে কটাক্ষ মুকুলের। জেনে নিন আসল কাহিনী।
ফের একবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ শানালেন বিজেপি নেতা মুকুল রায়। করোনার লকডাউনের মধ্যে বেশ কিছুদিন চুপ থাকার পর এবার মমতাকে বেঁধার জন্য ফেসবুককে বেছে নিলেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায়ের ফেসবুক পেজের কভার ফটোটি নিয়ে প্রশ্ন তুলেছেন মুকুল। তাঁর প্রশ্ন, ইট দিয়ে কী করে সাদা রঙের গণ্ডি কাটছেন মুখ্যমন্ত্রী?
1/5ফের একবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ শানালেন বিজেপি নেতা মুকুল রায়। করোনার লকডাউনের মধ্যে বেশ কিছুদিন চুপ থাকার পর এবার মমতাকে বেঁধার জন্য ফেসবুককে বেছে নিলেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায়ের ফেসবুক পেজের কভার ফটোটি নিয়ে প্রশ্ন তুলেছেন মুকুল। তাঁর প্রশ্ন, ইট দিয়ে কী করে সাদা রঙের গণ্ডি কাটছেন মুখ্যমন্ত্রী?
মমতা বন্দ্যোপাধ্যায়ের ফেসবুক পেজের কভার ছবিটিতে দেখা যাচ্ছে, একটি বাজারে ফলের দোকানের সামনে ইট দিয়ে গণ্ডি কাটছেন মুখ্যমন্ত্রী। তার হাতে রয়েছে বেশ বড় মাপের একটি ইট। কিন্তু গণ্ডিগুলি সাদা চুন দিয়ে কাটা বলে দেখা যাচ্ছে। এতেই মুকুলের প্রশ্ন, ইট দিকে কী করে সাদা গণ্ডি কাটলেন মমতা।
2/5মমতা বন্দ্যোপাধ্যায়ের ফেসবুক পেজের কভার ছবিটিতে দেখা যাচ্ছে, একটি বাজারে ফলের দোকানের সামনে ইট দিয়ে গণ্ডি কাটছেন মুখ্যমন্ত্রী। তার হাতে রয়েছে বেশ বড় মাপের একটি ইট। কিন্তু গণ্ডিগুলি সাদা চুন দিয়ে কাটা বলে দেখা যাচ্ছে। এতেই মুকুলের প্রশ্ন, ইট দিকে কী করে সাদা গণ্ডি কাটলেন মমতা।
তথ্য বিশ্লেষণ করে দেখা যাচ্ছে, এই ছবি গত ২৬ মার্চ, বৃহস্পতিবারের। সেদিন কলকাতার রাস্তায় বেরিয়ে মানুষকে সোশ্যাল ডিসট্যানসিংয়ের গুরুত্ব বোঝান মমতা। সঙ্গে বিলি করেন মাস্ক।
3/5তথ্য বিশ্লেষণ করে দেখা যাচ্ছে, এই ছবি গত ২৬ মার্চ, বৃহস্পতিবারের। সেদিন কলকাতার রাস্তায় বেরিয়ে মানুষকে সোশ্যাল ডিসট্যানসিংয়ের গুরুত্ব বোঝান মমতা। সঙ্গে বিলি করেন মাস্ক।
বড়বাজারের পোস্তা, মধ্য কলকাতার জানবাজার ও দক্ষিণ কলকাতার লেক মার্কেটে যান তিনি। সব জায়গাতেই মুখ্যমন্ত্রীকে ইট হাতে গন্ডি কাটতে দেখা যায়। গন্ডি কেটে তিনি বুঝিয়ে দেন, কী করে দূরত্ব বজায় রেখে বাজার করতে হবে। (PTI)
4/5বড়বাজারের পোস্তা, মধ্য কলকাতার জানবাজার ও দক্ষিণ কলকাতার লেক মার্কেটে যান তিনি। সব জায়গাতেই মুখ্যমন্ত্রীকে ইট হাতে গন্ডি কাটতে দেখা যায়। গন্ডি কেটে তিনি বুঝিয়ে দেন, কী করে দূরত্ব বজায় রেখে বাজার করতে হবে। (PTI)
মুখ্যমন্ত্রীর ছবি নিয়ে মুকুল রায় প্রশ্ন তুলেছেন, সেটি লেক মার্কেটের। ওই দিন লেক মার্কেটেও গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেখানেও ইট দিয়ে গণ্ডি কাটেন তিনি। কিন্তু বাজারের সচেতন ব্যবসায়ীরা আগে থেকেই কিছু গণ্ডি কেটে রেখেছিলেন। তার ওপরেও ইট দিকে গণ্ডি কেটে দেন মমতা। সেই মুহূর্তে ধরা পড়ে এই ছবি। (PTI)
5/5মুখ্যমন্ত্রীর ছবি নিয়ে মুকুল রায় প্রশ্ন তুলেছেন, সেটি লেক মার্কেটের। ওই দিন লেক মার্কেটেও গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেখানেও ইট দিয়ে গণ্ডি কাটেন তিনি। কিন্তু বাজারের সচেতন ব্যবসায়ীরা আগে থেকেই কিছু গণ্ডি কেটে রেখেছিলেন। তার ওপরেও ইট দিকে গণ্ডি কেটে দেন মমতা। সেই মুহূর্তে ধরা পড়ে এই ছবি। (PTI)
অন্য গ্যালারিগুলি