বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Mukul-Subhrangshu: বাবা বিজেপি,ছেলে তৃণমূল, মুকুল রায় ফিরতেই রসায়নের ফর্মুলাটা জানালেন শুভ্রাংশু

Mukul-Subhrangshu: বাবা বিজেপি,ছেলে তৃণমূল, মুকুল রায় ফিরতেই রসায়নের ফর্মুলাটা জানালেন শুভ্রাংশু

দিল্লি থেকে ফিরে ছেলে শুভ্রাংশুর সঙ্গে মুকুল রায়

শুভ্রাংশু বলেন, বাবাও স্বাধীন ব্যক্তি। আমিও স্বাধীন ব্যক্তি। কিন্তু বাবা ছেলের সম্পর্ক কোনওদিন অস্বীকার করা যায় না। বাবা বাবার সত্ত্বা নিয়ে চলবেন।

একেবারে সরল অঙ্ক। আর অনেকেই সেই অঙ্কটা বুঝতেই বার বার হোঁচট খেয়েছেন এতদিন। দিল্লি থেকে শনিবার ফিরেছেন মুকুল রায়। এরপরই একেবারে সহজ সরল অঙ্কটা বুঝিয়ে দিলেন মুকুল পুত্র শুভ্রাংশু রায়। সেই সঙ্গেই তিনি জানিয়ে দিলেন বাবাকে অপহরণের যে অভিযোগ তিনি করেছিলেন সেটাও তিনি তুলে নিয়েছেন।

গত ১৭ এপ্রিল আচমকাই সন্ধ্যার ফ্লাইটে দিল্লি উড়ে গিয়েছিলেন মুকুল রায়। এরপর খোঁজ খোঁজ। পরিবারের লোকজন অপহরণের অভিযোগও দায়ের করেছিলেন। সংবাদমাধ্যমের সামনে মুখও খুলেছিলেন শুভ্রাংশু রায়।

অন্যদিকে দিল্লিতে বসে মুকুল রায় জানিয়েছিলেন তিনি নিজের ইচ্ছাতেই দিল্লি এসেছেন। সেই সঙ্গেই তিনি জানিয়েছিলেন বিজেপি নেতাদের সঙ্গে তিনি দেখা করতে চান। এক ঝাঁক নেতার নামও উল্লেখ করেছিলেন। তবে সূত্রের খবর শেষ পর্যন্ত কারোর সঙ্গে তাঁর নাকি দেখা হয়নি। তবে শেষ পর্যন্ত ফিরলেন মুকুল রায়। এসে বললেন যেকোনও লোকের সঙ্গে যে কোনও লোক কথা বলতেই পারে। কারোর সঙ্গে দেখা হয়নি। কোনও কথা হয়নি। দলের সর্বভারতীয় সভাপতির সঙ্গে দেখা করতে গিয়েছিলাম। অমিত শাহের সঙ্গে দেখা করতে গিয়েছিলাম। বিজেপিতেই আছি। শুভ্রাংশুর তৃণমূল করা প্রসঙ্গে বলেন, সে থাকুক। রাজনীতি যার যা ইচ্ছে করবে করবে।

শুভ্রাংশু বলেন, বাবাও স্বাধীন ব্যক্তি। আমিও স্বাধীন ব্যক্তি। কিন্তু বাবা ছেলের সম্পর্ক কোনওদিন অস্বীকার করা যায় না। বাবা বাবার সত্ত্বা নিয়ে চলবেন। আমি আমার সত্ত্বা নিয়ে চলব। বাবাকে বাবা বলেই ডাকতে হবে। অভিযোগ সেদিনই তুলে নেওয়া হয়েছে। বাবা কিছু না জানিয়ে গিয়েছিল। সেকারণেই অভিযোগ করেছিলাম। মা নেই। বাবা এসেছে। ভালো লাগছে। মাথার উপর কেউ নেই। গার্জেন হিসাবে তো আমার কেউ নেই। ভাই বোনও নেই। ব্যক্তিগত সম্পর্কের সঙ্গে রাজনীতির কোনও ব্যাপার নেই।

কিন্তু সামগ্রিক পরিস্থিতিতে কার্যত হতবাক অনেকেই। বাংলায় বিজেপির সঙ্গে তৃণমূলের বহু ক্ষেত্রেই হাড্ডাহাড্ডি লড়াই। সেখানে একই ছাদের তলায় থাকবেন বিজেপির মুকুল রায় ও তৃণমূলের শুভ্রাংশু রায়। তবে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, দেশের রাজনীতিতে বাবা ও ছেলে ভিন্ন দল করেন এমন একাধিক নজির রয়েছে। কিন্তু নামটা যেখানে মুকুল রায় সেখানে স্বাভাবিকভাবে এনিয়ে অন্যরকম চর্চা হতে বাধ্য। তলায় তলায় অন্য় সমীকরণের খেলা রয়েছে কি না তা নিয়েও সন্দিহান অনেকেই।

 

বাংলার মুখ খবর

Latest News

‘নিজের কেরিয়ারে একটা দুঃখ..’ মাধুরীর ভয়ে নাকি কাজ হাতছাড়া করেন, আক্ষেপ মনীষার IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা ‘‌বহু যোগ্য প্রার্থী চাকরি হারালেন’‌, কলকাতা হাইকোর্টের রায়ে প্রতিক্রিয়া সোমার 'আকাশের রানি'-কে বিদায় জানাল এয়ার ইন্ডিয়া, শেষ যাত্রায় কিংবদন্তি বিমান অর্থভাগ্য তো বটেই, প্রেমেও বাউন্ডারি হাঁকানোর দিন আসছে! শুক্র গোচরে লাকি কারা? লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের চর্চা সিপিএমের বৈঠকে, গ্রামবাংলায় প্রাসঙ্গিক হতে কৌশল কাসপারভের রেকর্ড ভাঙতেই গুকেশকে শুভেচ্ছাবার্তা কিংবদন্তির, করলেন ভারতের জয়জয়কার বাগডোগরায় দেবকে দেখেই ‘জয় শ্রীরাম’, স্লোগান দেওয়া ব্যক্তিকে জড়িয়ে ধরলেন সাংসদ পলাশ-প্রতীক্ষাকে হাতেনাতে ধরতে স্মৃতিভ্রমের অভিনয় পরাগের! পেল কোনও তথ্য প্রমাণ? নয়া নিয়োগ প্রক্রিয়ায় সুযোগ নতুন প্রার্থীদের? ধন্দে SSC, যোগ্যরা চাকরি ফিরে পাবে?

Latest IPL News

IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র ফর্মে থাকা সুনীল নারিন কি T20 WC-এ নিজের দেশের হয়ে খেলবেন? কী বললেন KKR তারকা? IPL 2024-র থেকে T20 WC-র পিচ স্লো হবে- ক্যারিবিয়ান পিচ নিয়ে কী বললেন ওয়ার্নার? MI-এর বিরুদ্ধে দুবার শতরান! IPL-এর ইতিহাসে বিরল নজির গড়লেন যশস্বী জয়সওয়াল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.