বাড়ি > বাংলার মুখ > কলকাতা > দিলীপের বিরুদ্ধে বিস্ফোরক মুকুল রায়, বললেন…
ফাইল ছবি
ফাইল ছবি

দিলীপের বিরুদ্ধে বিস্ফোরক মুকুল রায়, বললেন…

  • মুকুলের কলকাতায় ফেরা নিয়ে রাখঢাক করেননি দিলীপও। তিনি বলেন, বৈঠক যে বেশ কয়েকদিন চলবে তা সমস্ত নেতাকেই জানানো হয়েছিল।

জল্পনা উড়িয়ে ‘বিজেপিতেই আছি’ বলে ঘোষণা করলেও দিলীপ ঘোষের সঙ্গে যে তাঁর সম্পর্ক তলানিতে ঠেকেছে তা বুঝিয়ে দিলেন মুকুল রায়। দিলীপের মন্তব্য ধরেই বললেন, নেতা হিসাবে কে যোগ্য তা মানুষ ঠিক করবে, কোনও ব্যক্তি নয়। বলা বাহুল্য, এখানে ‘ব্যক্তি’ দিলীপ ঘোষ স্বয়ং।

মুকুল রায় দিল্লির বৈঠক ছেড়ে ফিরতেই তুলকালাম শুরু হয়েছে রাজ্য রাজনীতিতে। কয়েকদিন ধরে মুকুল তৃণমূলে ফিরছেন বলে জল্পনা ছড়ায়। সেই জল্পনা রবিবার নিজেই উড়িয়ে দিয়েছেন মুকুল। বলেছেন, বিজেপিতে ভালই আছেন। যদিও মুকুলপন্থীদের দাবি, দাদা বিজেপিতে উপযুক্ত মর্যাদা পাচ্ছেন না। 

মুকুলের কলকাতায় ফেরা নিয়ে রাখঢাক করেননি দিলীপও। তিনি বলেন, বৈঠক যে বেশ কয়েকদিন চলবে তা সমস্ত নেতাকেই জানানো হয়েছিল। সবার কাছেই সূচি ছিল। ফলে মুকুল যতই পরিবেশ স্বাভাবিক রয়েছে বলে দাবি করুন। দিলীপ প্রথমেই বুঝিয়ে দেন তেমনটা নয়। 

সঙ্গে মুকুল বলেন, বিজেপিতে নিজের যোগ্যতা প্রমাণ করে গুরুত্ব পেতে হয়। চাইলেই গুরুত্ব মেলে না। এরই পালটা এদিন মুকুল বলেন, রাজনীতির ময়দানে কোনও ব্যক্তি নন, যোগ্যতা ঠিক করে মানুষ। 

এই পরিস্থিতিতে আগামী সপ্তাহে ফের মুকুল রায়কে দিল্লিতে ডেকে পাঠিয়েছেন অমিত শাহ। সূত্রের খবর, মুকুল রায়ের কাছে তাঁর অভাব অভিযোগ শুনবেন তিনি। তার পর বরফ গলে কি না তার ওপর ঠিক হবে মুকুলের পরবর্তী রাজনৈতিক পদক্ষেপ। 

 

বন্ধ করুন