বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আদালতে বিভ্রান্তিকর রিপোর্ট পেশ, মুর্শিদাবাদের DIকে অন্য চাকরিতে পাঠানোর নির্দেশ

আদালতে বিভ্রান্তিকর রিপোর্ট পেশ, মুর্শিদাবাদের DIকে অন্য চাকরিতে পাঠানোর নির্দেশ

কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় 

শিক্ষিকার বদলি সংক্রান্ত মামলায় আদালতে বিভ্রান্তিকর রিপোর্ট পেশ করেছেন মুর্শিদাবাদের DI. তিনি ওই পদে থাকার যোগ্য নন। তাঁকে ২ সপ্তাহের মধ্যে অন্য চাকরিতে বদলি করতে হবে, নির্দেশ দিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। 

আদালতে বিভ্রান্তিমূলক রিপোর্ট জমা দেওয়ায় মুর্শিদাবাদের জেলা বিদ্যালয় পরিদর্শককে অন্য চাকরিতে বদলির নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এক শিক্ষিকার বদলি সংক্রান্ত মামলায় এই নির্দেশ দেন বিচারপতি। সঙ্গে ৩ সপ্তাহের মধ্যে ওই শিক্ষিকাকে বাড়ির কাছের কোনও স্কুলে বদলির নির্দেশ দিয়েছেন তিনি।

মুর্শিদাবাদের একটি স্কুলের ওই শিক্ষিকা নদিয়ার বাসিন্দা। স্বামী প্রতিবন্ধী ও সন্তান অসুস্থ বলে জানিয়ে ২০২২ সালে বাড়ির কাছের স্কুলে বদলির আবেদন করেন তিনি। কিন্তু তাঁকে বদলি করতে অস্বীকার করেন জেলা বিদ্যালয় পরিদর্শক। সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন শিক্ষিকা।

শিক্ষিকার আবেদনের প্রেক্ষিতে মুর্শিদাবাদের ডিআইয়ের কাছে ওই স্কুলে কতজন শিক্ষক রয়েছেন তা জানতে চান বিচারপতি। আদালতে রিপোর্ট জমা দেন DI. সেই রিপোর্টে দেখা যায় শিক্ষকের সঙ্গে পার্শ্বশিক্ষকের সংখ্যাও যোগ করেছেন তিনি। এই রিপোর্ট দেখে তীব্র ক্ষোভ প্রকাশ করেন বিচারপতি। শিক্ষক ও পার্শ্বশিক্ষকের সংখ্যা একসঙ্গে লেখা যায় না বলে মন্তব্য করে তিনি বলেন, এই ব্যক্তি জেলা স্কুল পরিদর্শকের পদে থাকার অযোগ্য। একে ২ সপ্তাহের মধ্যে অন্য কোনও দফতরে বদলি করা হোক। শিক্ষা দফতরের প্রিন্সিপাল সেক্রেটারিকে নির্দেশ কার্যকর করার দায়িত্ব দিয়েছেন তিনি।

একই সঙ্গে ওই শিক্ষিকাকে ৩ সপ্তাহের মধ্যে বাড়ির কাছের কোনও স্কুলে বদলি করতে নির্দেশ দিয়েছেন বিচারপতি। ৫ ডিসেম্বর এব্যাপারে শিক্ষা দফতরকে রিপোর্ট পেশের নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ওই দিনই মামলার পরবর্তী শুনানি।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

'ফেসবুকের রাস্তায় না নেমে...' সন্দেশখালি ইস্যুতে আন্দোলনের ডাক রুদ্রনীলের ‘আসল জিনিস ঠিক থাকলে, মেয়ে আসবে ছুটে’! ৫৩র কাঞ্চন, শ্রীময়ী ৩০, কটাক্ষ ইউটিউবারের ১০বছর বাদে ১৫০+ রান চেজ করে জয় ভারতের,ব্যাজবল জমানায় প্রথম সিরিজ হার ইংল্যান্ডের আর একফোঁটা জলও যাবে না পাকিস্তানে, নদীর প্রবাহ পুরোপুরি থমকে দিল ভারত তদন্তের মুখে CR7! মেসি স্লোগান শুনে মেজাজ হারিয়ে রোনাল্ডোর অশ্লীল অঙ্গভঙ্গি কলাপাতার বহু গুণ, কী কী উপকার পেতে পারেন, ভাবতেও পারবেন না ২রা মার্চ তৃতীয় বিয়ে করছেন অনুপম রায়, পাত্রী টলিপাড়ার জনপ্রিয় গায়িকা, চিনুন রান-রেটে এগিয়ে থাকতে ইচ্ছে করে ওয়াইড বল, বিপক্ষকে জিতিয়ে পরের রাউন্ডে মালয়েশিয়া ‘RSS-র নিন্দা করেছি, দিল্লির কথায় ভারতে ঢুকতে দেয়নি,’ দাবি অধ্যাপকের, কে নীতাশা? পোশাকে লেখা আরবী শব্দকে কোরানের পংক্তি বলে ভ্রান্তি! পাকিস্তানে মহিলাকে ঘেরাও

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.