বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মুর্শিদাবাদ শিক্ষক নিয়োগ কেলেঙ্কারিতে DI অফিসের সমস্ত কর্মীকে তলব করল CID

মুর্শিদাবাদ শিক্ষক নিয়োগ কেলেঙ্কারিতে DI অফিসের সমস্ত কর্মীকে তলব করল CID

ভবানী ভবন

জানা গিয়েছে, যে স্কুলে অনিমেশ চাকরি করেন তার প্রধান শিক্ষক অনিমেশের বাবা অসিত তিওয়ারি। এমনকী যে বছর অনিমেশের নিয়োগ হয়েছিল সেই বছর রাজ্যে কোথাও কোনও নিয়োগপ্রক্রিয়া চলেনি।

মুর্শিদাবাদে ভুয়ো শিক্ষক কাণ্ডে এবার স্কুল পরিদর্শকের করণের সমস্ত কর্মীকে তলব করল সিআইডি। নোটিশ পাঠিয়ে সোমবার তাঁদের ভবানী ভবনে হাজিরা দিতে বলা হয়েছে। এই ঘটনার তদন্তে ইতিমধ্যে পরিদর্শকের করণ ও যে স্কুলে ভুয়ো শিক্ষক কর্মরত সেখানে গিয়ে জিজ্ঞাসাবাদ করেছেন সিআইডির গোয়েন্দারা।

মুর্শিদাবাদের গোথা এআর স্কুলের ভূগোলের শিক্ষক অনিমেশ তিওয়ারি কারচুপি করে চাকরি পেয়েছেন বলে কলকাতা হাইকোর্টে অভিযোগ জানিয়েছিলেন সোমা রায় নামে এক চাকরিপ্রার্থী। সেই অভিযোগের তদন্তভার সিআইডিকে দেন বিচারপতি বিশ্বজিৎ বসু। কিন্তু কেঁচো খুড়তে বেরিয়ে পড়ছে কেউটে। জানা গিয়েছে, যে স্কুলে অনিমেশ চাকরি করেন তার প্রধান শিক্ষক অনিমেশের বাবা অসিত তিওয়ারি। এমনকী যে বছর অনিমেশের নিয়োগ হয়েছিল সেই বছর রাজ্যে কোথাও কোনও নিয়োগপ্রক্রিয়া চলেনি। তার পরেও কী করে একজন ব্যতিক্রমীভাবে নিয়োগ পেলেন ও পে রোলেও তাঁর নাম উঠে গেল তা নিয়ে প্রশ্ন উঠেছে।

এই মামলার তদন্তে ইতিমধ্যে অমরকুমার শীলকে জিজ্ঞাসাবাদ করেছেন গোয়েন্দারা। গোথা এআর হাই স্কুলেও গিয়েছিলেন তাঁরা। মামলার সিআইডি তদন্তের নির্দেশ দেওয়ার সময় বিচারপতি বিশ্বজিৎ বসুর পর্যবেক্ষণ ছিল, ডিআইএর হাত না থাকলে এই দুর্নীতি হওয়া সম্ভব নয়। তবে তৎকালীন DI পূরবী দে-কে এখনও জিজ্ঞাসাবাদ করেননি গোয়েন্দারা।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

মঙ্গলে নির্মলা দর্শন ডিএ আন্দোলকারীদের, আর বৃহস্পতি রাতেই এল লক্ষ্মীলাভের খবর! Onion Benefits: কাঁচা পেঁয়াজ খেতে চান না? মুখে গন্ধের ভয়ে? এর উপকারিতা জানলে অন্য কিছু ভাববেন ৯ উইকেটে ২৬৭ থেকে ৪০০-র দরজায় অস্ট্রেলিয়া,শেষ উইকেটে রেকর্ড জুটি গ্রিন-হেজেলউডের ডিএমকে দুটি করে আসন ছাড়ল সিপিএম–সিপিআইকে, জমে গেল তামিলনাড়ুর রাজনীতি Do Patti teaser: টানটান উত্তেজনা! রহস্য উন্মোচন পুলিশ কাজলের, কৃতিই কি অপরাধী ‘সুযোগ পেলে নিশ্চয়ই করব’‌, বিজেপিতে যোগ দেওয়ার কথা জানালেন তৃণমূলের সাংসদ ব্রিটিশ আমলের ইঁটের নিকাশি ব্যবস্থা বাঁচাতে উদ্যোগ, সংস্কারের পথে কলকাতা পুরসভা শনি, শুক্র এবং সূর্য মিলে সৃষ্টি করবেন বিরাট আলোড়ন, আলমারি অর্থে ভরে উঠবে কাদের মাদ্রাসায় শিক্ষক নিয়োগের পরীক্ষার দিনেই শিয়ালদায় ১১৭ ট্রেন বাতিল! দেখুন লিস্ট মার্চে ব্যাঙ্ক বন্ধ ১৪ দিন,আছে লম্বা উইকেন্ড! কলকাতায় কবে কবে ছুটি? দেখুন তালিকা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.