বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > লোকসভা নির্বাচনের পর প্রথম রাজ্য মন্ত্রিসভার বৈঠক হবে, বিজ্ঞপ্তি জারি করল নবান্ন

লোকসভা নির্বাচনের পর প্রথম রাজ্য মন্ত্রিসভার বৈঠক হবে, বিজ্ঞপ্তি জারি করল নবান্ন

নবান্ন সভাঘরে মন্ত্রিসভার বৈঠক হবে।

সোমবার নবান্নে জরুরি বৈঠকে বসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে বাংলার একাধিক পুরসভার চেয়ারম্যান, সচিব এবং অন্যান্য অফিসারদের নিয়ে পর্যালোচনা বৈঠক করা হবে। পুরসভাগুলির উন্নয়নমূলক কাজের খতিয়ান দেখবেন মুখ্যমন্ত্রী। কলকাতা পুরসভার মেয়র তথা রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিমও থাকবেন ওই বৈঠকে।

লোকসভা নির্বাচন শেষ হয়েছে। উঠে গিয়েছে আদর্শ আচরণবিধি। তাই এবার রাজ্যের নানা ইস্যু নিয়ে বৈঠকে বসতে চলেছে রাজ্য মন্ত্রিসভা। আগামী সপ্তাহে নবান্ন সভাঘরে মন্ত্রিসভার বৈঠক হবে। ইতিমধ্যেই এই বিষয়টি নিয়ে বিজ্ঞপ্তি জারি করেছেন মুখ্যসচিব ভগবতীপ্রসাদ গোপালিকা। ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, আগামী ২৬ জুন দুপুর ৩টে নাগাদ সমস্ত দফতরের মন্ত্রী, প্রতিমন্ত্রীদের নিয়ে মন্ত্রিসভার বৈঠকে বসবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে থাকবেন সমস্ত দফতরের সচিব ও অফিসাররা। এই বৈঠকে যোগ দেওয়ার জন্য নোটিশ পাঠানো হয়েছে।

আগামীকাল, সোমবার দুটি বিষয় ঘটতে চলেছে। এক, সমস্ত পুরসভার চেয়ারম্যানদের নিয়ে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুই, সংসদ শুরু হবে নয়াদিল্লিতে। সেখানে শপথ–সহ আর কী হয় সেদিকে তাকিয়ে রয়েছেন সবাই। তবে মুখ্যসচিব বিপি গোপালিকার বিজ্ঞপ্তি অনুযায়ী, আগামী বুধবার ২৬ জুন দুপুরে নবান্নের ১৪ তলায় মন্ত্রিসভার বৈঠক হবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে সেই বৈঠকে সব দফতরের মন্ত্রী, প্রতিমন্ত্রী, সচিব, অফিসার, ইঞ্জিনিয়ার, পুলিশ অফিসাররাও থাকবেন। এই মন্ত্রিসভার বৈঠক যে খুব হাইভোল্টেজ হতে চলেছে তা সহজেই বোঝা যাচ্ছে। এখান থেকে নানা সিদ্ধান্ত নেওয়া হবে।

আরও পড়ুন:‌ বাংলাকে অন্ধকারে রেখেই ফরাক্কা–গঙ্গা চুক্তি নবীকরণ সম্পন্ন, সংসদে গর্জন করবে তৃণমূল

রাজ্য মন্ত্রিসভার বৈঠকের পর শুরু হতে পারে রাজ্য বিধানসভার বাদল অধিবেশনও। সেখানেই মন্ত্রিসভার বৈঠকে নেওয়া সিদ্ধান্ত বাস্তবায়িত করা হবে। এই মন্ত্রিসভার বৈঠকের বিষয়টি ২০ জুন বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছিল। সুতরাং হাতে বেশি সময় নেই। আর তিনদিনের মাথায় নবান্নে হতে চলেছে রাজ্য মন্ত্রিসভার ৫৬ তম বৈঠক। লোকসভা নির্বাচন মিটে যেতেই মন্ত্রিসভার বৈঠক থেকে রাজ্যের নানা অসমাপ্ত কর্মসূচি নিয়ে আলোচনা হতে পারে বলে সূত্রের খবর। নতুন কোনও প্রকল্প নিয়ে সিদ্ধান্ত গৃহীত হতে পারে মন্ত্রিসভার বৈঠকে বলেও খবর।

আগামীকাল সোমবার নবান্নে জরুরি বৈঠকে বসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে বাংলার একাধিক পুরসভার চেয়ারম্যান, সচিব এবং অন্যান্য অফিসারদের নিয়ে পর্যালোচনা বৈঠক করা হবে। পুরসভাগুলির উন্নয়নমূলক কাজের খতিয়ান দেখবেন মুখ্যমন্ত্রী। কলকাতা পুরসভার মেয়র তথা রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিমও থাকবেন ওই বৈঠকে। আসলে শহরের এত কাজ করার পরও এবার ভোট পড়েছে উল্টো দিকে। সেটা নিয়ে একটা চিন্তা আছেই। তাহলে কি কাজে খামতি রয়েছে?‌ উঠছে প্রশ্ন। এই সব নিয়েই আলোচনা হতে পারে বৈঠকে।

বাংলার মুখ খবর

Latest News

কোন দফতরে কত বকেয়া? মমতার দিল্লি সফরে আগেই প্রমাণ সহ রিপোর্ট তৈরির নির্দেশ TMC করায় ক্যানসারের রোগীকে শংসাপত্র না দেওয়ার অভিযোগ, সৌমিত্রকে তোপ আজাদের ডেঙ্গি - ম্যালেরিয়ার দোসর সোয়াইন ফ্লু, বসিরহাটের বাদুড়িয়ায় আক্রান্ত ৩ শুভেন্দুর বাধায় নন্দীগ্রামে বন্ধ ফেরিঘাট, দুর্ভোগে বহু মানুষ, থানায় অভিযোগ একুশের সমাবেশের ভিড়ের মধ্যেই শিয়ালদায় উদ্ধার পরিত্যক্ত ব্যাগ, বোমাতঙ্ক! নিজেকে রাম-এর সঙ্গে তুলনা! বিতর্কের মাঝেই প্রয়াত মায়ের স্মৃতিতে কাতর সোনু সুদ গঙ্গোপাধ্যায় বাড়িতে খুশির হাওয়া!দ্বিতীয়বার বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন স্নেহাশিস একুশে জুলাইয়ের সভায় আমন্ত্রণ পেয়েছেন ছত্রধর মাহাতো, মঞ্চে দেখা যাবে কি?‌ MLC 2024: ৩০ বলে ৭৭ রান! IPL 2025 নিলামের আগে বাইশ গজে ঝড় তুললেন RCB প্রাক্তনী ১৯৯৩-এর ২১ জুলাই কী হয়েছিল কলকাতায়? কেন ১৩ জনের স্মৃতিতে পালিত হয় 'শহিদ দিবস'?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.