বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নির্বাচন মিটতেই পুরনো পদে ফিরলেন চার অফিসার, ডিজি পদে কবে ফিরবেন রাজীব কুমার?‌

নির্বাচন মিটতেই পুরনো পদে ফিরলেন চার অফিসার, ডিজি পদে কবে ফিরবেন রাজীব কুমার?‌

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (PTI)

যেগুলি আর পরিবর্তন করা হবে না সেগুলি ফিরিয়ে নেওয়া হচ্ছে। পশ্চিমবঙ্গের গোয়েন্দা বিভাগের (আইবি) যুগ্ম সহকারী ডিরেক্টর করা হয় আমিনুল ইসলাম খানকে। আর তাঁর জায়গায় পাঠানো হয় অমিতাভ কোনারকে। তিনি ছিলেন হাওড়া গ্রামীণের ডিএসপি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসনিক বৈঠকের পরই এই রদবদলের কথা জানা যায়।

লোকসভা নির্বাচন হয়ে গিয়েছে। বিজেপি বাংলায় ১২টি আসন পেয়েছে। আর তৃণমূল কংগ্রেস ২৯টি আসন পেয়ে গিয়েছে। দেশে এখন এনডিএ সরকার প্রতিষ্ঠিত হয়েছে। বিজেপি ম্যাজিক ফিগারে পৌঁছতে পারেনি। এই আবহে এবার ফের রাজ্য পুলিশে রদবদল করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পুরনো পদে ফেরালেন চার পুলিশ অফিসারকে। লোকসভা নির্বাচনের মরশুমে এইসব পুলিশ অফিসারদের বদলি করে দেয় নির্বাচন কমিশন। তবে রাজ্য পুলিশের ডিজি পদে রাজীব কুমার এখনই আসছেন না বলে সূত্রের খবর।

এদিকে কাঁথির এসডিপিও পদে ফিরে এলেন দিবাকর দাস। দার্জিলিংয়ের ডিএসপি পদে ফিরে এলেন আজহারউদ্দিন খান। বসিরহাট পুলিশ জেলার মিনাখাঁয় এসডিপিও পদে আবার নিয়ে আসা হল আমিনুল ইসলাম খানকে। তাঁর অধীনেই পড়ে সন্দেশখালি থানা। হাওড়া গ্রামীণের ডিএসপি পদে আসলেন অমিতাভ কোনার। লোকসভা নির্বাচনের মরশুমে এই অফিসারদের বদলি করে দিয়েছিল নির্বাচন কমিশন। এখন নির্বাচন মিটে গিয়েছে। আদর্শ আচরণবিধিও উঠে গিয়েছে। এখন আর নির্বাচন কমিশন হস্তক্ষেপ করতে পারবে না। এখন প্রশ্ন হল, রাজীব কুমারকে কি ডিজি পদে ফেরানো হবে?

আরও পড়ুন:‌ মন্ত্রীদের তিনটি পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী, শপথ নেওয়ার পরই মোদীর বিশেষ টিপস

অন্যদিকে নবান্ন সূত্রে খবর, এখনই রাজীব কুমারকে ডিজি পদে ফেরানো হবে না। কারণ ১০ জুলাই চারটি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন ঘোষণা করা হয়েছে। তাই আবার বদলি করে দিতে পারে নির্বাচন কমিশন। তাই যেগুলি আর পরিবর্তন করা হবে না সেগুলি ফিরিয়ে নেওয়া হচ্ছে। পশ্চিমবঙ্গের গোয়েন্দা বিভাগের (আইবি) যুগ্ম সহকারী ডিরেক্টর করা হয় আমিনুল ইসলাম খানকে। আর তাঁর জায়গায় পাঠানো হয় অমিতাভ কোনারকে। তিনি ছিলেন হাওড়া গ্রামীণের ডিএসপি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসনিক বৈঠকের পরই এই রদবদলের কথা জানা যায়।

এছাড়া ২০১৯ সালের লোকসভা নির্বাচনের সময় রাজীব কুমারকে কলকাতার পুলিশ কমিশনারের পদ থেকে সরিয়ে দিয়েছিল নির্বাচন কমিশন। ভোট মিটতেই তাঁকে আবার সেই পদে ফিরিয়ে এনেছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু এবার এখনও তেমন ঘটনা ঘটেনি। আর মানিকতলা বিধানসভার উপনির্বাচন থাকায় এখনই রাজীব কুমারকে ডিজি পদে ফেরালে তাঁকে আবার নির্বাচন কমিশন সরানোর প্রস্তাব দিতে পারে। সেটা চাইছেন না মুখ্যমন্ত্রী বলে সূত্রের খবর।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

New Zealand বনাম Papua New Guinea ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ৫টা ৫০ থেকে ওই লাইনে বিকল ছিল সিগন্যাল, কাঞ্চনজঙ্ঘা ট্রেন দুর্ঘটনায় বড় আপডেট রিভুর আগে ইন্ডাস্ট্রিরই একজনের সঙ্গে সিরিয়াস সম্পর্কে ছিলেন দিতিপ্রিয়া, কে তিনি? গ্রীষ্মের তাপকে গায়ে মেখে সিদ্ধার্থর সঙ্গে এবার মিউনিখে মাতলেন অদিতি কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনা: হেলমেট ছাড়াই বাইকে সওয়ার রেলমন্ত্রী ঘটনাস্থলে বাংলায় শ্যুট শেষ, এবার মধ্যপ্রদেশ ছুটছে ভুল ভুলাইয়া টিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন 'তৃতীয় বিশ্বযুদ্ধ বেশি দূরে নয়, শেষের সেদিন জুনেই…'ভারতীয় জ্যোতিষীর কথায় তোলপাড় কেন বুকে অস্বস্তি? কী হয়েছে সন্ধ্যা রায়ের, বিবৃতি দিয়ে জানাল হাসপাতাল কর্তৃপক্ষ ATP Ranking-এ কেরিয়ারের সেরা ৭১ নম্বরে সুমিত নাগাল,৬ ধাপ উঠে টপকালেন লিয়েন্ডারকে

T20 WC 2024

পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম BAN vs NEP ম্যাচে সেলিব্রেশন করতে গিয়ে সুইমিং পুলে পড়ে গেলেন ভক্ত! কী হল তারপর? ২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা হামারা নেতা ক্যায়সা হো… নিউইয়র্কের ভক্তদের স্লোগানে কোহলির চমকপ্রদ প্রতিক্রিয়া

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.