বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > গৃহহীনদের ৫ লাখ, ভাড়াটেদের ১.৫ লাখ দেবে KMRCL, সিদ্ধান্ত নবান্নের বৈঠকে

গৃহহীনদের ৫ লাখ, ভাড়াটেদের ১.৫ লাখ দেবে KMRCL, সিদ্ধান্ত নবান্নের বৈঠকে

শনিবার বাড়ি থেকে জিনিসপত্র সরাচ্ছেন বউবাজারের বাসিন্দারা। (PTI)

শনিবার বিকেলের বৈঠকে, বউবাজারে একটি ক্যাম্প অফিস তৈরির নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। সেখানে এসে বাসিন্দারা তাদের অভিযোগ জানাতে পারবেন। অভিযোগ পেলে তৎপর হবে পুরসভা ও সরকার।

বউবাজারে মেট্রোর সুড়ঙ্গ বিপর্যয়ের সমাধানসূত্র খুঁজতে শনিবার বিকেলে নবান্নে এক উচ্চপর্যায়ের বৈঠক হয়। বৈঠকে হাজির ছিলেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম, মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী, KMRCL-এর কর্তারা, পুলিশকর্তারা। বৈঠকে ভার্চুয়ালি হাজির ছিলেন মুখ্যমন্ত্রীও। বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, এবার থেকে বউবাজারে কোথাও মাটির নীচে কাজ হলে ওপরের বাসিন্দাদের সরিয়ে নিয়ে যাবে পুরসভা।

শনিবার বিকেলের বৈঠকে, বউবাজারে একটি ক্যাম্প অফিস তৈরির নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। সেখানে এসে বাসিন্দারা তাদের অভিযোগ জানাতে পারবেন। অভিযোগ পেলে তৎপর হবে পুরসভা ও সরকার। এছাড়া এবার থেকে KMRCL মাটির নীচে কোথাও খোড়াখুড়ি করলে তা আগে থেকে জানাতে হবে পুরসভাকে। পুরসভা সেই অনুযায়ী মাটির ওই অংশের ওপরের বাসিন্দাদের হোটেলে বা ভাড়া বাড়িতে সরিয়ে নিয়ে যাবে। এতে রাতবিরেতে বাড়িতে ফাটল ধরার যে আতঙ্ক তা এড়ানো যাবে।

এছাড়া বৈঠকে KMRCL গৃহহীনদের পরিবারপিছু ৫ লক্ষ টাকা ও ভাড়াটেদের পরিবারপিছু ১.৫ লক্ষ টাকা ৩০ দিনের মধ্যে দেবে বলে বৈঠকে সিদ্ধান্ত হয়েছে।

এদিনের বৈঠকের পর ঘটনাস্থলে যান ফিরহাদ হাকিম, মুখ্যসচিবসহ পদস্থ আধিকারিকরা। স্থানীয়দের আশ্বস্ত করেন তাঁরা। বৃহস্পতিবার রাতের ঘটনায় এখনো পর্যন্ত প্রায় ১৫০ মানুষ গৃহহীন হয়েছেন বলে যানা যাচ্ছে। বউবাজারের ওই এলাকা সোনার গয়নার কারবারের জন্য বিখ্যাত। ধনতেরাসের আগে এই ঘটনায় ব্যাপক মার খাচ্ছে ব্যবসা।

মেট্রোর সুড়ঙ্গে কাজের জেরে শুক্রবার ভোর রাতে বউবাজারের মদন দত্ত লেনের একাধিক বাড়িতে ফাটল ধরে। ওই এলাকায় ৭৩টি বাড়ি ভেঙে ফেলতে হবে বলে জানিয়েছেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞরা।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

পূর্ব পরিচিতর ভুয়ো প্রোফাইল বানিয়ে অনলাইন প্রতারণা, ফাঁদে শিল্পী অনিকেতকে ভুলে সৃজনের হাত ধরল শ্যামলী! রেড কার্পেটে বরের পাশে ঝলমলে জ্যাস-ফুলকি মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করলেন লালু–অখিলেশ, কংগ্রেস–তৃণমূলের জোট নিয়ে কথা দ্বিতীয়বার বিচ্ছেদ, একাকীত্বে ভুগছেন বাংলাদেশের মাহি! কীসে ডুবে আছেন রাকিব? ভুল সময়ে ফল খেলেই বিপদ! ফল খাওয়ার সঠিক সময় জানেন না অনেকেই ২২ বছর ধরে পালিয়ে বেড়ানো সিমি সদস্য পুলিশের জালে! রুদ্ধশ্বাস অভিযানে পাকড়াও আগামিকাল কেমন কাটবে মেষ থেকে মীনের? কারা লাকি? জানুন ২৬ ফেব্রুয়ারির রাশিফল জনগর্জনে থরহরিকম্প, অবশেষে স্বেচ্ছাবন্দি দশা থেকে বেরোলেন TMC নেতা,আটক করল পুলিশ একশো দিনের কাজের টাকা ছাড়ল রাজ্য সরকার, জিটিএ–সহ সব জেলা পাবে রাত পোহালেই কুলদীপের থেকে ওর ফাইফার চুরি করেছি- পাঁচ উইকেট শিকার করে অশ্বিনের স্বীকারোক্তি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.