বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নারদকাণ্ডে ভিডিও ফুটেজ বিকৃত করা হয়নি, দাবি সিবিআইয়ের
মালদায় তৃণমূলের প্রতিবাদ (PTI)
মালদায় তৃণমূলের প্রতিবাদ (PTI)

নারদকাণ্ডে ভিডিও ফুটেজ বিকৃত করা হয়নি, দাবি সিবিআইয়ের

  • চার্জশিটে আরও উল্লেখ করা হয়েছে, সুবিধা পাইয়ে দেওয়ার নাম করেই টাকা নিয়েছিলেন অভিযুক্তরা।

‌নারদকাণ্ডে ভিডিও ফুটেজ বিকৃত করা হয়নি। সিবিআইয়ের দেওয়া চার্জশিটে সেই কথাই উল্লেখ করা হয়েছে। সম্প্রতি সিবিআই রাজ্যের দুই মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়, ফিরহাদ হাকিম, তৃণমূল বিধায়ক মদন মিত্র ও প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়কে গ্রেফতার হয়। এই চারজনের গলার স্বর ভিডিও ফুটেজে প্রকাশিত গলার স্বরের সঙ্গে মিলে গিয়েছে।

সিবিআই সূত্রে খবর, সেন্ট্রাল ফরেনসিক ল্যাবরেটরির থেকে আসা নারদকাণ্ডে ফরেনসিক রিপোর্টের সঙ্গে চার্জশিটও পেশ করে সিবিআই। ফরেনসিক রিপোর্টে ভিডিও ফুটেজ বিকৃত করা হয়নি বলে জানানো হয়েছে। এরফলে মামলার অগ্রগতি আরও দ্রুতগতিতে হবে বলেই মনে করা হচ্ছে। চার্জশিটে আরও উল্লেখ করা হয়েছে, সুবিধা পাইয়ে দেওয়ার নাম করেই টাকা নিয়েছিলেন অভিযুক্তরা।

উল্লেখ্য, এই নারদকাণ্ডের সঙ্গে রাজ্যের ২ মন্ত্রী সহ ৪ জন ছাড়াও নাম রয়েছে বিজেপি নেতা শুভেন্দু অধিকারী, মুকুল রায়, তৃণমূল সাংসদ সৌগত রায়, কাকলি ঘোষ দস্তিদার, প্রসূণ বন্দ্যোপাধ্যায়ের। কিন্তু এখনও পর্যন্ত এই মামলায় এদের কাউকে অবশ্য গ্রেফতার করা হয়নি। তবে ওই ৪ জনকে গ্রেফতার করা যে আইন সঙ্গত পথেই হয়েছে, সেই কথাই জানিয়েছে সিবিআই।

সিবিআইয়ের তরফে জানানো হয়েছে, তিন বিধায়ক ও প্রাক্তন বিধায়ককে গ্রেফতারের জন্য বিধানসভার অধ্যক্ষের অনুমতির দরকার নেই। পরে জানিয়ে দিলেও হয়। সেই হিসাবে বিধানসভার অধ্যক্ষকে তা জানিয়েও দেওয়া হয়েছে। তবে ইতিমধ্যে এই মামলায় সুপ্রিম কোর্টে ক্যাভিয়েট দাখিল করা হয়েছে।

 

বন্ধ করুন