বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অন্য মামলায় ব্যস্ত বেঞ্চ, হাইকোর্টে আজ হল না নারদ মামলার শুনানি
কলকাতা হাইকোর্ট (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
কলকাতা হাইকোর্ট (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

অন্য মামলায় ব্যস্ত বেঞ্চ, হাইকোর্টে আজ হল না নারদ মামলার শুনানি

  • আদালতের তরফে জানানো হয় যে হাইকোর্টের বৃহত্তর বেঞ্চ অন্য মামলায় ব্যস্ত। তাই এদিন নারদ মামলার শুনানি হওয়া সম্ভব নয়।

নারদ মামলার শুনানি হওয়ার কথা ছিল আজ। তবে এদিন হাইকোর্টে সেই মামলার শুনানি হল না। রাজ্য থেকে নারদ মামলা সরানোর দাবি জানিয়ে আবেদন জানিয়েছিল সিবিআই। সেই প্রেক্ষিতেই এদিন শুনানি হওয়ার কথা ছিল। তবে এদিন আদালতের তরফে জানানো হয় যে হাইকোর্টের বৃহত্তর বেঞ্চ অন্য মামলায় ব্যস্ত। তাই এদিন নারদ মামলার শুনানি হওয়া সম্ভব নয়। কলকাতা হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেলের তরফে সকালে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, অনিবার্য কারণবশত পাঁচ বিচারপতির বৃহত্তর বেঞ্চ আজ একত্রিত হতে পারছে না। সেই কারণেই এই মামলার শুনানি, আজ করা হবে না।

উল্লেখ্য, কলকাতা হাইকোর্টের ৫ বিচারপতির বিশেষ বেঞ্চে এই মামলা চলছে। সেই বেঞ্চের সামনেই আজ ভোট পরবর্তী হিংসা সংক্রান্ত একটি মামলার আবেদন জানিয়েছিল রাজ্য। সেই আবেদনের প্রেক্ষিতে এদিন শুনানি হয়। আর এর জেরেই হয়ত নারদ মামলার শুনানি হয়নি এদিন।

প্রসঙ্গত, গত ১৭ মে নারদা মামলায় সিবিআই রাজ্যের ৪ হেভিওয়েট নেতা সুব্রত মুখোপাধ্যায়, ফিরহাদ হাকিম, মদন মিত্র ও শোভন চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে। কলকাতা হাইকোর্টে দুটি বিষয়ে নিয়ে আবেদন জানিয়েছিল সিবিআই। একটি হল চার হেভিওয়েট নেতার জামিন সংক্রান্ত। এবং অপরটি হল, নারদ মামলা এ রাজ্য থেকে সরিয়ে অন্য রাজ্যে নিয়ে গিয়ে বিচার প্রক্রিয়া চালানো।

বিষয়গুলির বিচারের জন্য কলকাতা হাইকোর্টে তৈরি হয় পাঁচ বিচারপতির বিশেষ বেঞ্চ। এই বিশেষ বেঞ্চ, আগেই চার নেতার জামিন মঞ্জুর করেছে। এখন শুনানি চলছে সিবিআই এর দ্বিতীয় আবেদনটির উপর। সেই শুনানি আজ হল না।

 

বন্ধ করুন