বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > একগুচ্ছ ‘ত্রুটি’. সুপ্রিম কোর্টে খারিজ নারদ মামলা নিয়ে CBI-এর আর্জি
সুপ্রিম কোর্ট। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)
সুপ্রিম কোর্ট। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)

একগুচ্ছ ‘ত্রুটি’. সুপ্রিম কোর্টে খারিজ নারদ মামলা নিয়ে CBI-এর আর্জি

  • আজ (সোমবার) কলকাতা হাইকোর্টের বৃহত্তর বেঞ্চে নারদ মামলার শুনানি হয়েছে।

আবেদনে একগুচ্ছ ‘ত্রুটি’ আছে। তার জেরে সুপ্রিম কোর্টে খারিজ হয়ে গেল সিবিআইয়ের নারদ মামলার আর্জি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, ভুল শুধরে আবার আবেদন করা হবে।

়নারদকাণ্ডে গ্রেফতারির পর অন্তর্বর্তীকালীন জামিন পেয়েছিলেন ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র এবং শোভন চট্টোপাধ্যায়। সেদিন রাতেই সেই জামিনের উপর স্থগিতাদেশ দেয় ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দলের নেতৃত্বাধীন কলকাতা হাইকোর্টের বেঞ্চ। সেই রায় পুনর্বিবেচনার আর্জি জানান অভিযুক্ত নেতা-মন্ত্রীরা। শুক্রবার জোড়া আবেদনের শুনানিতে চার নেতার জামিনের বিষয়ে ভিন্নমত পোষণ করেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি এবং ডিভিশন বেঞ্চের অপর সদস্য তথা বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়। চার নেতাকে গৃহবন্দি করার নির্দেশ দেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি। কিন্তু জামিনের পক্ষে ছিলেন বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়। ঐক্যমতে পৌঁছাতে না পারায় নারদ মামলাটি কলকাতা হাইকোর্টের বৃহত্তর বেঞ্চে যায়। 

সোমবার সেই মামলার শুনানি হওয়ার কথা ছিল। যে বেঞ্চে আছেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল, বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়, বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায়, বিচারপতি হরিশ ট্যান্ডন এবং বিচারপতি সৌমেন সেন। সূত্রের খবর, সেখানে শুনানির আগেই রবিবার রাতে অনলাইনে সুপ্রিম কোর্টে আবেদন জানিয়েছিল সিবিআই। সেই আবেদনের প্রেক্ষিতে সোমবারই শুনানির আর্জি জানানো হয়েছিল।  যদিও সিবিআইয়ের সেই পদক্ষেপ নিয়ে প্রশ্ন তুলেছিলেন তৃণমূল কংগ্রেসের সাংসদ তথা আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছিলেন, ‘মামলার শুনানির জন্য হাইকোর্ট বৃহত্তর বেঞ্চ তৈরি করলেও সিবিআই সুপ্রিম কোর্টে গিয়েছে। আমরা এটার বিরোধিতা করছি।’

বন্ধ করুন