বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দল ও পরিবারকে বাঁচাতে মোদীর ভজনা করছেন মমতা, দাবি বাম - কংগ্রেসের
প্রতিকি ছবি

দল ও পরিবারকে বাঁচাতে মোদীর ভজনা করছেন মমতা, দাবি বাম - কংগ্রেসের

  • প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী বলেন, ‘মোদী আর দিদির নির্বাচনী জোট তো আগেই হয়েছিল। পশ্চিমবঙ্গে তৃণমূল দল যখন এককভাবে ক্ষমতা বিস্তারের চেষ্টা করে সেই সময় বিজেপির সঙ্গে নির্বাচনী জোট করেছিল। বিজেপি মানে কী? সে তো মোদীরই পূর্বপুরুষ।

বিধানসভায় মমতার মুখে মোদী স্তুতি শুনে ফের দিদি - মোদী সেটিং তত্ত্ব নিয়ে সরব হল বাম – কংগ্রেস। তাদের দাবি, বিজেপি RSS-এর প্ররোচনাতেই বাড়বাড়ন্ত হয়েছে তৃণমূলের।

এদিন সিপিএমের রাজ্য সম্পাদক সেলিম বলেন, ‘মমতা সব সময় রাজনীতি করেছে এভাবে। এক সময় বলত, দিল্লি, কেরলের সিপিএম ভালো। রাজ্যের সিপিএম খারাপ। আসলে বিপদে পড়েছে। তাই দাদা পায়ে পড়ি রে। এখন মোদীর কাছে ছুটে গিয়েছিল। মোহন ভগবতের কাছে ছুটে গেছে। দুদিন বাদে অমিত শাহকে ডেকে মালপোয়া খাওয়াবে। যেমন বাজপেয়ীকে খাইয়েছিল। তৃণমূলের এই চুরি জোচ্চুরি ধরা পড়ে গেছে। আর এই চুরি - জোচ্চুরির চক্র করতে পারত না যদি না মাথার ওপরে RSS বা বিজেপির হাত থাকত। মোদী সরকারের হাত মাথায় আছে বলেই তৃণমূল এখানে এত লুঠপাট করতে পারছে’।

প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী বলেন, ‘মোদী আর দিদির নির্বাচনী জোট তো আগেই হয়েছিল। পশ্চিমবঙ্গে তৃণমূল দল যখন এককভাবে ক্ষমতা বিস্তারের চেষ্টা করে সেই সময় বিজেপির সঙ্গে নির্বাচনী জোট করেছিল। বিজেপি মানে কী? সে তো মোদীরই পূর্বপুরুষ। তাই মোদী আর দিদির তো কোনও দিন ফারাক ছিল না। এখন দিদিকে ইডি - সিবিআইয়ের হাত থেকে বাঁচতে হবে। তাই বেশি করে মোদীর ভজনা গাইতে হবে। মোদীর ভজনা ছাড়া দিদি চোরদের বাঁচাবে কী করে? নিজের পরিবারকে রক্ষা করবে কী ভাবে’?

এদিন বিধানসভায় কেন্দ্রীয় এজেন্সির সক্রিয়ার বিরুদ্ধে পেশ করা প্রস্তাবের ওপর আলোচনার সময় মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘ধানমন্ত্রীকে কিছু বলতে চাই না, বিশ্বাস করি না উনি এ সব করেছেন।’

 

 

বন্ধ করুন