বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘সেটিং’ হয়নি প্রমাণ করুন, মোদীকে খোলা চ্যালেঞ্জ তথাগত রায়ের
বৈঠকে মোদী মমতা। ইনসাটে তথাগত রায়।

‘সেটিং’ হয়নি প্রমাণ করুন, মোদীকে খোলা চ্যালেঞ্জ তথাগত রায়ের

  • তথাগতর মন্তব্য নিয়ে বিজেপি বা তৃণমূলের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে বিজেপি নেতাদের মুখে বাম-কংগ্রেসের অভিযোগ নতুন করে রাজনৈতিক মহলে উত্তাপ তৈরি করেছে।

পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির পরই মমতা বন্দ্যোপাধ্যায়ের ৪ দিনের দিল্লি সফর। আর সেই সফরের দ্বিতীয় দিনে মোদী - মমতা বৈঠকে ‘সেটিং’-এর অভিযোগে সরব হয়েছে বাম ও কংগ্রেস। এবার সেই সুর শোনা গেল বিজেপির অন্দর থেকেও। সরাসরি প্রধানমন্ত্রীকে চ্যালেঞ্জ করে প্রবীণ বিজেপি নেতা তথাগত রায় লিখলেন, ‘প্রমাণ করুন, মমতার সঙ্গে আপনার সেটিং নেই’।

এদিন এক টুইটে তথাগত লেখেন, ‘সেটিং’ হয়েছে কিনা জানতে কলকাতা অত্যন্ত উৎসুক। সেটিং মানে মোদীজি ও মমতার গোপন বোঝাপড়া। ওদিকে তৃণমূলের চোর ও/বা বিজেপি কর্মীদের খুনিরা খোলা আকাশের নীচে ঘুরে বেড়াচ্ছে। প্রধানমন্ত্রী আমাদের আশ্বস্ত করুন, কোনও সেটিং হয়নি।

তথাগতর মন্তব্য নিয়ে বিজেপি বা তৃণমূলের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে বিজেপি নেতাদের মুখে বাম-কংগ্রেসের অভিযোগ নতুন করে রাজনৈতিক মহলে উত্তাপ তৈরি করেছে।

শুক্রবার বিকেলে নির্ধারিত সূচি অনুসারে দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রায় ৪০ মিনিটের বৈঠকে রাজ্যের আর্থিক দাবিদাওয়া তুলে ধরেছেন মুখ্যমন্ত্রী। এছাড়া বিএসএফের এলাকা বৃদ্ধি ও কেন্দ্রীয় প্রকল্পের নামকরণ নিয়ে তাঁদের মধ্যে কথা হয়েছে বলে সূত্রের খবর।

তবে বাম – কংগ্রেসের দাবি, রাজ্যে দুর্নীতির দায়ে কোনও তৃণমূল নেতা - মন্ত্রী গ্রেফতার হলেই সেটিং করতে দিল্লিতে ছোটেন মমতা। এবারও তার ব্যতিক্রম নয়। পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারিতে আসন্ন বিপদ আঁচ করে প্রধানমন্ত্রীর সঙ্গে একান্ত সাক্ষাৎ করেছেন তিনি। বাম – কংগ্রেসের প্রশ্ন, রাজ্যের দাবিদাওয়া তুলে ধরতেই প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলে কেন নবান্নের আমলাদের সঙ্গে রাখেন না মমতা? তাঁরা তো আরও বিস্তারে প্রধানমন্ত্রীকে তা বুঝিয়ে বলতে পারেন। একান্ত সাক্ষাতের উদ্দেশ বিজেপির সঙ্গে সরাসরি বোঝাপড়া। যদিও বিজেপির দাবি, যুক্তরাষ্ট্রীয় কাঠামোয় প্রধানমন্ত্রীর সঙ্গে মুখ্যমন্ত্রী সাক্ষাৎ করতেই পারেন। এর পিছনে অন্য কোনও উদ্দেশ খোঁজা অনুচিত।

 

বন্ধ করুন