বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Egra Blast: এগরা বিস্ফোরণ,পুলিশের বিরুদ্ধে কী ব্যবস্থা নিয়েছেন, জানতে চাইল মানবাধিকার কমিশন

Egra Blast: এগরা বিস্ফোরণ,পুলিশের বিরুদ্ধে কী ব্যবস্থা নিয়েছেন, জানতে চাইল মানবাধিকার কমিশন

এগরায় বিস্ফোরণকাণ্ডের তদন্তে সিআইডি(PTI Photo) (PTI)

এগরা বিস্ফোরণ রাজ্য সরকারকে কার্যত প্রশ্নচিহ্নের মুখে দাঁড় করিয়েছে। সকলের চোখের সামনে দিনের পর দিন ধরে এই কাজ হয়েছে। অথচ পুলিশ কিছুই জানল না? তবে কি ওদের সঙ্গে পুলিশের কোনও গোপন বোঝাপড়া ছিল?

এগরা বিস্ফোরণকাণ্ডে আবার নয়া মোড়। এবার এগরা বিস্ফোরণকাণ্ড নিয়ে রাজ্য় সরকারের কাছে রিপোর্ট তলব করেছে জাতীয় মানবাধিকার কমিশন। সব মিলিয়ে এগরা বিস্ফোরণকাণ্ডকে ঘিরে যখন নানা প্রশ্ন উঠছে। তখনই এবার মানবাধিকার কমিশন রিপোর্ট তলব করল রাজ্য সরকারের কাছে। আগামী চার সপ্তাহের মধ্যে এই রিপোর্ট জমা দিতে হবে কমিশনের কাছে। এদিকে জাতীয় মানবাধিকার কমিশন ইতিমধ্য়েই ডিজি ও মুখ্য়সচিবের কাছে নোটিশ পাঠিয়েছেন। মূলত এই ঘটনায় রাজ্য পুলিশ, স্থানীয় থানার আধিকারিকদের বিরুদ্ধে নানা অভিযোগ উঠেছে। এমনকী বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী একেবারে এগরাতে গিয়ে পুলিশকে নিশানা করে তির ছুঁড়েছিলেন। এবার পুলিশের বিরুদ্ধে কী ধরনের ব্য়বস্থা নেওয়া হয়েছে, পুলিশের কী ধরণের ভূমিকা ছিল তা নিয়ে জানতে চেয়েছে কমিশন।

তবে এগরা বিস্ফোরণ রাজ্য সরকারকে কার্যত প্রশ্নচিহ্নের মুখে দাঁড় করিয়েছে। সকলের চোখের সামনে দিনের পর দিন ধরে এই কাজ হয়েছে। অথচ পুলিশ কিছুই জানল না? তবে কি ওদের সঙ্গে পুলিশের কোনও গোপন বোঝাপড়া ছিল?

এনিয়ে গোটা বাংলা তোলপাড়। তার মধ্য়েই এবার পুলিশের ভূমিকা নিয়ে জানতে চাইল জাতীয় মানবাধিকার কমিশন। সেই সঙ্গে এই ঘটনায় পুলিশের গাফিলতি থাকলে তাদের বিরুদ্ধে কী ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে সেটাও জানতে চাইল জাতীয় মানবাধিকার কমিশন। তবে এবার এগরা কাণ্ড নিয়ে কমিশনের কাছে কী সাফাই দেয় রাজ্য় সরকার সেটাই এখন দেখার।

এদিকে সূত্রের খবর, এগরা বিস্ফোরণকাণ্ডে কেন বিস্ফোরণের ধারা দেওয়া হয়নি তা নিয়ে সুর চড়িয়েছিলেন বিরোধীরা। বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ পরিষ্কার জানিয়েছিলেন, পাড়ায় মারপিট হলেও তো এর চেয়ে কঠিন ধারা দেয় পুলিশ। তবে এবার আরও নতুন ধারা যুক্ত করেছে সিআইডি।

তবে তাৎপর্যপূর্ণভাবে এক্সপ্লোসিভ সাবস্টেন্সেস অ্য়াক্ট ১৯০৮ এর কোনও ধারা যুক্ত করা হয়নি। কিন্তু আদালতের অনুমতি নিয়ে সিআইডি তিনটি নতুন ধারা যুক্ত করেছে। একটি হল খুন, খুনের চেষ্টা ও দ্য় এক্সপ্লোসিভ অ্যাক্ট ১৮৮৮৪ এর ৯বি ধারা যোগ করা হয়েছে।

তবে এবার তদন্ত কতটা মোড় নেয়, এখানে বাজি নাকি পঞ্চায়েতের আগে বোমা তৈরি হচ্ছিল তা নিয়ে প্রশ্নটা থেকেই গিয়েছে।

 

বাংলার মুখ খবর

Latest News

'ভারতের ক্ষতি হতে দেব না', চিনের উদ্দেশে বার্তা শ্রীলঙ্কার বিদেশমন্ত্রীর? 'রচনা লিখে আনো', মদ খেয়ে পোর্শে দিয়ে ২ জনকে খুনের 'শাস্তি' পেল ১৭ বছরের ছেলে! আইপিএলের প্লে অফে ভারতীয় টি২০ বিশ্বকাপ স্কোয়াডের কতজন ক্রিকেটার রয়েছেন? ২০২৪ আইপিএলে সবথেকে বড় ছক্কা মেরেছেন ধোনি, প্রথম পাঁচে বাকিরা কারা? প্রথমবার রান্নাঘরে ঢুকেই কেলেঙ্কারি বাঁধান ঋদ্ধিমা! গৌরব বললেন, ‘পারলে একটা…’ Bvlgari ইভেন্টে নয়া হেয়ারস্টাইলে দেশি গার্ল,নিমেষেই লাইমলাইট কাড়লেন প্রিয়াঙ্কা 'মমতা কত টাকায় বিক্রি হও?' মন্তব্যের জের, অভিজিতের বিরুদ্ধে কড়া পদক্ষেপ কমিশনের ভোট দেননি বিজেপি সাংসদ জয়ন্ত সিনহা, অবস্থান জানতে শোকজ নোটিশ পাঠাল দল পুরুলিয়ার নতুন SP হলেন আশিস মৌর্য, কন্টাইয়ের SDPO-র দায়িত্ব পেলেন আজহারউদ্দিন সরকার গঠনের ১৮ মাসের মধ্যে চতুর্থবার আস্থা ভোট, ফের জয়ী হলেন নেপালের PM প্রচণ্ড

Latest IPL News

ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মই বদলে দিয়েছে কেরিয়ার, HT বাংলায় Exclusive অভিষেক পোড়েল বিরাটের সঙ্গে একমত, ODI থেকে ২ বলের নিয়ম তুলে দেওয়ার পক্ষে গম্ভীর 'L' দেখিয়ে কেন সেলিব্রেশন? কোয়ালিফায়ারের আগে গোপন রহস্য ফাঁস করলেন KKR-র 'বিপদ' হস্তক্ষেপ করব না,ধোনি যখন সিদ্ধান্ত নেবে তখন জানাবে-রহস্য জিইয়ে রাখল সিএসকে সিইও জুনিয়র ক্রিকেটে নির্বাচকদের পা ধরিনি, তাই দলে সুযোগ পাইনি… বিস্ফোরক গম্ভীর বিরাটের ব্যাটিং বা রবীন্দ্র-র রান আউট নয়, এই ঘটনাকে টার্নিং পয়েন্ট বলছেন যশ বেইমানি করেনি ইসিবি, আইপিএলের সূচির দিকেই আঙুল তুললেন পঞ্জাব কোচ বাঙ্গার রাহুল দ্রাবিড় পরবর্তী কোচ খুঁজতে মহেন্দ্র সিং ধোনির দ্বারস্থ বিসিসিআই! আইপিএল ভারতীয় দলে ঢোকার শর্টকাট না হয়ে যায়… কুপ্রভাবের কথা গৌতম গম্ভীরের গলায় পেশীর চোটের চিকিৎসা করাতে লন্ডনে যেতে চলেছেন MSD,ফিরেই ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.