বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Jal Jeevan Mission: জল জীবন মিশনে দুর্নীতি নিয়ে শুভেন্দুর অভিযোগকে ‘মিথ্যে’ দাবি নবান্নের

Jal Jeevan Mission: জল জীবন মিশনে দুর্নীতি নিয়ে শুভেন্দুর অভিযোগকে ‘মিথ্যে’ দাবি নবান্নের

 শুভেন্দু অধিকারী। ফাইল ছবি

শুভেন্দু অধিকারী অভিযোগ তুলেছিলেন, জল জীবন মিশন প্রকল্পের টেন্ডারে দুর্নীতির অভিযোগ তুলেছিলেন। তার অভিযোগ ছিল, ফেরুল কেনা নিয়ে ৫০০ কোটি টাকার দুর্নীতি হয়েছে। এই প্রসঙ্গে হাওড়ার চারটি সংস্থার নাম করেছিলেন তিনি। ঘটনায় তিনি তদন্তের দাবি জানিয়েছিলেন।

রাজ্যের বিরুদ্ধে জল জীবন মিশনে দুর্নীতির অভিযোগ তুলেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেই অভিযোগ পুরোপুরি উড়িয়ে দিল নবান্ন। শুভেন্দুর এই অভিযোগ রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত এবং মিথ্যে বলে দাবি করল নবান্ন। শুভেন্দু এই প্রকল্পে যে ৫০০ কোটি টাকার দুর্নীতির অভিযোগ তুলেছিলেন তার স্বপক্ষে শুভেন্দু কোনও তথ্য দেখাতে পারেনি বলে জানিয়েছে নবান্ন।

গতকাল শুভেন্দু অধিকারী অভিযোগ তুলেছিলেন, জল জীবন মিশন প্রকল্পের টেন্ডারে দুর্নীতির অভিযোগ তুলেছিলেন। তার অভিযোগ ছিল, ফেরুল কেনা নিয়ে ৫০০ কোটি টাকার দুর্নীতি হয়েছে। এই প্রসঙ্গে হাওড়ার চারটি সংস্থার নাম করেছিলেন তিনি। ঘটনায় তিনি তদন্তের দাবি জানিয়েছিলেন। এমনকি আদালতে জনস্বার্থ মামলা করার হুঁশিয়ারিও দিয়েছিলেন। কেন্দ্রীয় জল সম্পদ উন্নয়ন মন্ত্রীকে চিঠি দেবেন বলেও জানিয়েছিলেন। নবান্নের তরফে জানানো হয়েছে, ২০২০ সালের জুলাই মাসে এই প্রকল্প শুরু হয়। এখনও পর্যন্ত এই প্রকল্প ৩৩৭৮ কোটি টাকা খরচ হয়েছে। ২০২৩ সালের মধ্যে ১ কোটি ৮০ লক্ষ বাড়িতে জল পৌঁছে দেওয়ার পরিকল্পনা রয়েছে। তার মধ্যে এখনও পর্যন্ত ৫০ লক্ষ বাড়িতে জল পৌঁছে দেওয়া সম্ভব হয়েছে।

প্রসঙ্গত একের পর এক কেন্দ্রীয় প্রকল্পে রাজ্যের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলেছেন শুভেন্দু অধিকারী। নবান্নের তরফে আরও জানানো হয়েছে, অফলাইনে কাজ হয়েছে এক লক্ষ টাকা বাকি সবই অনলাইনে হয়েছে। সেটা সবাই দেখতে পারবে। নবান্নের বক্তব্য, বিরোধী দলনেতা বিভ্রান্তিকর অভিযোগ তুলেছেন। ছট পুজোর দিন ৯০০ কোটি টাকার দুর্নীতির অভিযোগ তুলেছিলেন। মাত্র ১০ দিনে সেই দুর্নীতির অঙ্ক কমিয়ে হয়েছে ৫০০ কোটি টাকা দুর্নীতির অভিযোগ তুলেছেন বিরোধী দলনেতা।

এবিষয়ে রাজ্যের মন্ত্রী শশী পাঁজা শুভেন্দুকে কটাক্ষ করে বলেন, ‘বিজেপি সব নির্বাচনে হারছে। তাই মিথ্যে অভিযোগ তুলে সংবাদমাধ্যমে ভেসে থাকতে চায়ছে।’ পাল্টা শুভেন্দুর বিরুদ্ধে নারদ কাণ্ডের প্রসঙ্গ উল্লেখ করে দুর্নীতিগ্রস্ত বলে দাবি করেছেন।

বন্ধ করুন