বাড়ি > বাংলার মুখ > কলকাতা > স্থিতিশীল, তবে এখনো সঙ্কটজনক নয়াবাদের করোনাভাইরাস আক্রান্ত বৃদ্ধ
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

স্থিতিশীল, তবে এখনো সঙ্কটজনক নয়াবাদের করোনাভাইরাস আক্রান্ত বৃদ্ধ

  • শনিবার চিকিৎসকরা জানিয়েছেন, নয়াবাদের করোনা আক্রান্ত বৃদ্ধের অবস্থা খুবই উদ্বেগজনক।

করোনা ভাইরাসে আক্রান্ত নয়াবাদের বৃদ্ধের শারীরিক অবস্থা গভীর সঙ্কটজনক হলেও স্থিতিশীল। কলকাতার ইএম বাইপাসের কাছে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ওই বৃদ্ধের শ্বাসকষ্টজনিত সমস্যায় লাগাম টানা সম্ভব হলেও রেচনতন্ত্র এখনো ঠিক মতো কাজ করছে না বলে জানিয়েছেন চিকিৎসকরা। তবে এখনো সম্পূর্ণ ভেন্টিলেশনে রয়েছেন ৬৬ বছর বয়সী ওই ব্যক্তি।

শনিবার চিকিৎসকরা জানিয়েছেন, নয়াবাদের করোনা আক্রান্ত বৃদ্ধের অবস্থা খুবই উদ্বেগজনক। তাঁর রেচনতন্ত্র ঠিক মতো কাজ করছে না। ফুসফুসের অবস্থাও সঙ্গীন। সেই মতো রোগীকে ওষুধ দেওয়া শুরু করেন চিকিৎসকরা। তাতে ফুসফুসের সংক্রমণ রোখা গেলেও রেচনতন্ত্র এখনো কাজ করছে না বৃদ্ধের। যার ফলে উদ্বিগ্ন চিকিৎসকরা। তবে বৃদ্ধের রক্তচাপ ও হৃদগতি স্থির রয়েছে।

গত ১২ মার্চ পূর্ব মেদিনীপুরের এগরায় এক বিয়েবাড়িতে গিয়েছিলেন বৃদ্ধ। সেখানেই তাঁর করোনাভাইরাস সংক্রমণ ঘটে। তার পর দিঘা বেড়াতে গিয়েছিলেন তিনি। সেখানে অসুস্থ হয়ে পড়লে কলকাতা ফিরিয়ে আনা হয় তাঁকে। এর পর ভর্তি করা হয় বাইপাসের কাছে ওই বেসরকারি হাসপাতালে।

ওই বিয়ে বাড়িতে আর কারা আক্রান্ত তা জানতে এগরায় ক্যাম্প বসায় স্বাস্থ্য দফতর। শনিবার সেখানে সন্দিগ্ধদের নমুনা পরীক্ষার রিপোর্ট এলে দেখা যায়, আরও ২ জন করোনাভাইরাসে আক্রান্ত। এদের মধ্যে একজনের বয়স ৭৮ বছর, অন্যজন ৫৬। রবিবার সকালে এগরা মাল্টি সুপার হাসপাতাল থেকে কলকাতার বেলেঘাটা আইডি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে তাঁদের।



বন্ধ করুন