বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌আসল মাথা ও ধেড়ে ইঁদুরদের ধরতে হবে’‌, নিট কেলেঙ্কারি নিয়ে বিস্ফোরক দাবি কুণালের

‘‌আসল মাথা ও ধেড়ে ইঁদুরদের ধরতে হবে’‌, নিট কেলেঙ্কারি নিয়ে বিস্ফোরক দাবি কুণালের

তৃণমূল কংগ্রেস নেতা কুণাল ঘোষ।

কুণাল ঘোষের এইসব কথা শুনতে বিজেপি নেতাদের মোটেও ভাল লাগছে না। এমন সময়ে তিনি বলছেন যখন বাংলায় লোকসভা নির্বাচনে জোর ধাক্কা খেয়েছে বিজেপি। এখন তারা এই রাজ্যে কেন্দ্রীয় প্রতিনিধিদল পাঠাচ্ছে ভোট পরবর্তী হিংসা খতিয়ে দেখতে। সেখানে বিজেপির চারজন সাংসদ আছেন। নিট পরীক্ষার ইস্যুতে বিজেপিকে তুলোধনা করলেন কুণাল।

সদ্যসমাপ্ত লোকসভা নির্বাচনের ফলাফলে দেখা গিয়েছে, অভূতপূর্ব ফলাফল করেছে তৃণমূল কংগ্রেস। আর তারপর থেকেই রাজনৈতিকভাবে আক্রমণাত্মক হয়েছে তৃণমূল কংগ্রেস। রাজ্যে শিক্ষায় দুর্নীতি নিয়ে বিজেপি আগে লাগাতার আক্রমণ শানিয়ে গিয়েছিল। সেই দিনগুলি ভোলেনি তৃণমূল কংগ্রেস। এবার পরিস্থিতি হাতে এসেছে তৃণমূল কংগ্রেসের। কারণ নিট পরীক্ষায় কেলেঙ্কারির অভিযোগ উঠেছে। তাই পাল্টা সুর চড়াচ্ছে তৃণমূল কংগ্রেস। প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের পুরনো মন্তব্যকে হাতিয়ার করেই এবার পাল্টা বিজেপিকে বিঁধলেন তৃণমূল কংগ্রেস নেতা কুণাল ঘোষ। নিট কেলেঙ্কারির অভিযোগ নিয়ে কুণালের দাবি, ‘ধেড়ে ইঁদুরদের’ এবং ‘আসল মাথাদের’ ধরতে হবে।

ইতিমধ্যেই রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু ডাক্তারির প্রবেশিকা পরীক্ষা রাজ্যের হাতে ফেরত দেওয়ার দাবি তুলেছেন। কারণ এই প্রবেশিকা নিট পরীক্ষা নিয়ে কেলেঙ্কারির অভিযোগ উঠেছে। সুপ্রিম কোর্ট ভর্ৎসনা করেছে কেন্দ্রীয় সরকারকে। এবার এই বিষয় নিয়ে কুণাল ঘোষ বলেন, ‘‌নিট দেশের বৃহত্তম পরীক্ষা কেলেঙ্কারি। এটার সঙ্গে অনেক উপরমহল জড়িত। আসল মাথাদের ধরতে হবে। ধেড়ে ইঁদুর কারা?‌ তাদের ধরতে হবে। কেন্দ্রীয় সরকারের যে মন্ত্রকের অধীনে, সেই মন্ত্রী এবং তাঁর আত্মীয়স্বজনের খাটের তলায় তল্লাশি চালাতে হবে। এখানে বড় চক্র জড়িত। কয়েক হাজার কোটি টাকার কেলেঙ্কারির অভিযোগ উঠছে।’‌

আরও পড়ুন:‌ বিপুল ছাড়ের ওয়েভার স্কিম বন্ধ করছে কলকাতা পুরসভা, সম্পত্তিকর মেটাতে নতুন নিয়ম কী?‌

কংগ্রেসও নয়াদিল্লিতে নিট কেলেঙ্কারি নিয়ে কেন্দ্রীয় সরকারকে চেপে ধরছে। এই আবহে আজ, শনিবার তৃণমূল ভবনে সাংবাদিকদের মুখোমুখি হন কুণাল ঘোষ। আর নিট কেলেঙ্কারির অভিযোগ নিয়ে চোখা চোখা শব্দবন্ধগুলি ব্যবহার করেন। রাজ্য– রাজনীতিতে একাধিক শব্দবন্ধ জনপ্রিয়তা পেয়েছে কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি তথা বিজেপি সাংসদ অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের ব্যবহারে। রাজ্যে নিয়োগ দুর্নীতি নিয়ে কলকাতা হাইকোর্টের এজলাসে বসে নানা শব্দবন্ধ শোনা গিয়েছিল একদা বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের গলায়। এবার সেগুলিই সুযোগ পেয়ে পাল্টা ব্যবহার করলেন কুণাল ঘোষ।

কুণাল ঘোষের এইসব কথা শুনতে বিজেপি নেতাদের মোটেও ভাল লাগছে না। তার উপর এমন সময়ে তিনি বলছেন যখন বাংলায় লোকসভা নির্বাচনে জোর ধাক্কা খেয়েছে বিজেপি। যদিও এখন তারা এই রাজ্যে রবিবার কেন্দ্রীয় প্রতিনিধিদল পাঠাচ্ছে ভোট পরবর্তী হিংসা খতিয়ে দেখতে। সেখানে বিজেপির চারজন সাংসদ আছেন। ঠিক তার আগে নিট পরীক্ষার ইস্যুতে বিজেপিকে তুলোধনা করলেন কুণাল ঘোষ। বিপাকে পড়ে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান জানিয়েছেন, সুপ্রিম কোর্ট যা সিদ্ধান্ত নেবে সেটা মেনেই চলা হবে।

বাংলার মুখ খবর

Latest News

ভিকি-তৃপ্তির নতুন ছবি ‘ব্যাড নিউজ’-এর সঙ্গে বিশেষ যোগ সুস্মিতা সেনের! কী বলুন তো জেনে নিন শ্রাবণ মাসে ভোলেনাথের আশীর্বাদ পেতে কী করবেন আর কী করবেন না শক্তি বাড়াল নিম্নচাপ, দক্ষিণবঙ্গের কোথায় কবে ভারী বৃষ্টি হতে চলেছে? শীর্ষ নেতৃত্বের শিলমোহর নিয়ে বসেছিলেন মসনদে, কালনার সেই পুরপ্রধানকে শোকজ করল TMC 'গুলি করতে হল কেন?' অগ্নিগর্ভ বাংলাদেশ, হাসিনার সরকারকে প্রশ্ন চঞ্চল-ফারুকিদের শুভেন্দু অধিকারীর পাশে দাঁড়িয়ে বিস্ফোরক মন্তব্য করলেন কার্তিক মহারাজ, বললেন… করিনাকে ‘টেকেন ফর গ্রান্টেড’ করে নিয়েছেন সইফ! বরের নামে অভিযোগ করে কী জানালেন? চাকরির মেয়াদ ৫ বছর বাকি থাকতেই আচমকা পদত্যাগ UPSC চেয়ারম্যানের, কারণ ঘিরে ধন্দ ২০ নাকি ২১ জুলাই গুরু পূর্ণিমার তারিখ নিয়ে আছে বিভ্রান্তি, জেনে নিন সঠিক দিনক্ষণ ঘরের মাটিতে টেস্টে ইংল্যান্ড বোলার হিসেবে দ্রুততম বল! মার্ক উডের একাধিক নজির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.