বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সারাদিন একই ভাড়া, কলকাতায় এল নয়া অ্যাপ ক্যাব RYDE

সারাদিন একই ভাড়া, কলকাতায় এল নয়া অ্যাপ ক্যাব RYDE

কলকাতায় দিনভর একই ভাড়ায় নামল সস্তার অ্যাপ ক্যাব ‘‌রাইড’‌: ছবি (‌সংগৃহীত)‌

দু’‌রকম ভাবে গাড়ি বুক করতে পারবেন যাত্রীরা। গুগল প্লে স্টোর থেকে তাদের অ্যাপ ইন্সটল করে সেখান থেকে সরাসরি গাড়ি বুক করা যাবে। আরেকটি উপায় হল যারা মোবাইল অ্যাপে সড়গড় নন, তাঁদের ক্ষেত্রে প্রত্যাকদিন ২৪ ঘন্টা ব্যাপি একটি টোল ফ্রি নম্বরে গাড়ি বুক করতে পারবেন। গাড়ি বুক করার নম্বরটি হল ৯৮৩৬১১১২২২। 

কলকাতার পথে নামল অ্যাপ ক্যাব ‘‌RYDE’‌। সংস্থার দাবি, তাদের এই নয়া অ্যাপ ক্যাব পরিষেবায় কোনও বাড়তি ভাড়া গুনতে হবে না যাত্রীদের। যেকোনও সময় পরিষেবা পাওয়া যাবে। সারাদিন একই ভাড়া থাকবে। সেক্ষেত্রে যাত্রীদের পকেট থেকে একটি টাকাও বেশী খরচ হবে না। বৃহস্পতিবার ১০০০ খানেক গাড়ি দিয়ে এই পরিষেবা শুরু করা হয়েছে। আপাতত কলকাতার মধ্যেই এই গাড়ির পরিষেবা পাবেন যাত্রীরা। তবে পুজোর আগে গাড়ির সংখ্যা বাড়িয়ে শহরতলী ছাড়িয়ে নিকটবর্তী জেলাতেও পরিষেবা বাড়ানোর পরিকল্পনা রয়েছে অ্যাপ ক্যাব সংস্থার। শুধু তাই নয়, রাতের শহরে মহিলাদের নিরাপত্তা কথা মাথায় রেখে ১৬ জন মহিলা চালককেও নিয়োগ করা হয়েছে।

সংস্থা সূত্রে জানা গিয়েছে, দু’‌রকম ভাবে গাড়ি বুক করতে পারবেন যাত্রীরা। গুগল প্লে স্টোর থেকে তাদের অ্যাপ ইন্সটল করে সেখান থেকে সরাসরি গাড়ি বুক করা যাবে। আরেকটি উপায় হল যারা মোবাইল অ্যাপে সড়গড় নন, তাঁদের ক্ষেত্রে প্রত্যাকদিন ২৪ ঘন্টা ব্যাপি একটি টোল ফ্রি নম্বরে গাড়ি বুক করতে পারবেন। গাড়ি বুক করার নম্বরটি হল ৯৮৩৬১১১২২২। 

প্রতি কিলোমিটার ১৫ টাকা করে ভাড়া ধার্য করা হয়েছে। সঙ্গে ৩৫ টাকা বেস প্রাইজ হিসেবে বেঁধে দেওয়া হয়েছে। অর্থাৎ গাড়িতে উঠলেই যাত্রীকে ৩৫ টাকা দিতে হবে। তারপর থেকে প্রতি কিলোমিটার অন্তর ১৫ টাকা করে যোগ হতে থাকবে। কেউ যদি ৪ কিলোমিটার যাত্রা করেন, তাহলে তাঁর ভাড়া দাঁড়াবে ১৫x৪=৬০ তার সঙ্গে ৩৫ ‌যোগ করলে যাত্রীকে মোট ৯৫ টাকা দিতে হবে। সংস্থার তরফ থেকে আরও জানানো হয়েছে, এই পরিষেবা যেকোনও সময় যেকোনও আবহে অপরিবর্তিত থাকবে। একইসঙ্গে গাড়িতে যাত্রীদের জন্য এসি পরিষেবাও বাধ্যতামূলক করা হয়েছে।

কলকাতার অ্যাপ ক্যাব অপারেটর গিল্ডের সম্পাদক ইন্দ্রনীল বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‌এই অ্যাপ ক্যাবে যাত্রী চালক উভয়েরই লাভ। গাড়ির চালক কিংবা মালিকের তো অবশ্যই যাত্রীদেরও অনেক কম টাকা খরচ হবে।’‌

বাংলার মুখ খবর

Latest News

১৭ বছরে কিচ্ছু বদলায়নি, ব্রেট লিদের তুবড়ে দিয়ে বোঝালেন যুবরাজ-উথাপ্পা, ভিডিয়ো Paris Olympics-এ অংশ নিতে পারবেন না ভারতের ৫ বড় নাম,কাদের স্বপ্ন ভেঙেছে, জানেন? লাল পোশাকে ঝরে পড়ছে মাতৃত্বকালীন লাবণ্য! অনন্ত-রাধিকার বিয়েতে হবু মা দীপিকা 'পানেটর' লেহেঙ্গায় রাধিকাকে সাজালেন আবু জানি, প্রকাশ্যে এল বিয়ের লুক আলমবাবার মেলায় ট্রেন দাঁড়ায়নি কেন? চলল ভাঙচুর, গ্রেফতার লাদেন, স্টেশনই নেই কোনও সেমিতে অজি দেখলেই পেটান যুবরাজ! WCL-তে ২৮ বলে করলেন ৫৯ রান, ফিরল ২০০৭-র স্মৃতি রোজভ্যালি কর্তা গৌতম কুন্ডুর জামিন, আমানতকারীরা কি টাকা ফেরত পাবেন? মুকেশকে পাশে রেখে শাহরুখের গলা জড়িয়ে উত্তাল নাচ নীতা আম্বানির MI New York বনাম Texas Super Kings ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? অনন্তের বরযাত্রীতে নীতা আম্বানির সঙ্গে ভাংরা নাচলেন শাহরুখ-সলমন!

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.