বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কালীঘাট মন্দিরের গর্ভগৃহে প্রবেশ করতে পারবেন না ভক্তরা, শুরু পুলিশের মাইকিং
কালীঘাট মন্দিরের গর্ভগৃহে প্রবেশের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি হচ্ছে। ফাইল ছবি: পিটিআই। (PTI)
কালীঘাট মন্দিরের গর্ভগৃহে প্রবেশের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি হচ্ছে। ফাইল ছবি: পিটিআই। (PTI)

কালীঘাট মন্দিরের গর্ভগৃহে প্রবেশ করতে পারবেন না ভক্তরা, শুরু পুলিশের মাইকিং

  • মন্দিরে কোথাও কোভিড বিধি ভঙ্গ করা হচ্ছে কি না তা নজরে রাখছে প্রশাসন। স্যানিটাইজার টানেল পেরিয়েই ভক্তদের মন্দিরে ঢুকতে হবে।

করোনা রুখতে রাজ্যের বিভিন্ন জেলাতেই কড়া ব্যবস্থা নেওয়া হচ্ছে। বিভিন্ন জায়গায় ধর্মীয় স্থানগুলিতে ভক্ত সমাগম নিয়ন্ত্রণের মধ্যে রাখা হচ্ছে। এবার করোনা সংক্রমণ রুখতে কালীঘাট মন্দিরের গর্ভগৃহে সাধারণ ভক্তদের প্রবেশ নিষিদ্ধ করা হল। আগামী ১১ই জানুয়ারি থেকে ২৬শে জানুয়ারি পর্যন্ত এই নিষেধাজ্ঞা জারি করা থাকবে। ভক্তরা যাতে গর্ভগৃহে ভিড় করতে না পারেন সেকারণেই এই ব্যবস্থা নেওয়া হচ্ছে। মন্দির কর্তৃপক্ষ ও প্রশাসনিকস্তরে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

এদিকে কালীঘাট মন্দিরে প্রবেশের ক্ষেত্রে এই নয়া বিধি সম্পর্কে ইতিমধ্যে এলাকায় মাইকিং করা শুরু করেছে পুলিশ। তবে গর্ভগৃহে প্রবেশের অনুমতি না মিললেও মন্দির চত্বরে প্রবেশ করতে পারবেন ভক্তরা। এক্ষেত্রে আবশ্যিকভাবে তাঁদের কোভিড বিধি মানতেই হবে। মাস্ক ছাড়া কোনওভাবেই মন্দিরে ঢুকতে দেওয়া হবে না। মন্দিরে কোথাও কোভিড বিধি ভঙ্গ করা হচ্ছে কি না তা নজরে রাখছে প্রশাসন। স্যানিটাইজার টানেল পেরিয়েই ভক্তদের মন্দিরে ঢুকতে হবে। মন্দিরের ভেতরে ভিড় যাতে কোনওভাবেই না হয় সেব্যাপারে ব্যবস্থা নেওয়া হচ্ছে। মন্দির চত্বরে ভক্তদের দূরত্ববিধি অবশ্যই মানতে হবে। সাধারণ ভক্তরা মন্দিরের ২ নম্বর গেট দিয়ে ঢুকে ৪ নম্বর গেট দিয়ে বেরিয়ে আসার সুযোগ পাবেন। দুটি গেটই খোলা থাকবে সাধারণ ভক্তদের জন্য। কিন্তু কোনওভাবেই মন্দিরে জমায়েত করা যাবে না। 

 

বন্ধ করুন