বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বিধায়কদের নয়া নির্দেশ পরিষদীয় ক্লাসে, ১০–১১ জুলাই পথে নামছে তৃণমূল কংগ্রেস
বিধানসভা। ছবি সৌজন্য–এএনআই।
বিধানসভা। ছবি সৌজন্য–এএনআই।

বিধায়কদের নয়া নির্দেশ পরিষদীয় ক্লাসে, ১০–১১ জুলাই পথে নামছে তৃণমূল কংগ্রেস

  • সোমবার বিধানসভায় তৃণমূল কংগ্রেসের পরিষদীয় দলের বৈঠকে বিধায়কদের বলা হয়েছে, কোনও অনুষ্ঠানে বিধায়করা গেলে সেই অনুষ্ঠানের আয়োজকদের সম্পর্কে বিশদে জানতে হবে।

আজ তৃণমূল কংগ্রেসের ‘‌পরিষদীয় ক্লাস’‌ ছিল বিধানসভার নৌসর আলি কক্ষে। এই ক্লাস মূলত নতুন বিধায়কদের নিয়েই ছিল। যাঁরা সদ্য একুশের নির্বাচনে জয়ী হয়ে বিধানসভায় পা রেখেছেন। এই ক্লাসের শুরুতেই বলা হয়, কোনও অনুষ্ঠানে যেতে হলে সেই অনুষ্ঠানে কারা থাকছেন, তাঁদের সম্পর্কে ভালো করে জেনে তবেই যেতে হবে বলে বিধায়কদের নির্দেশ দিল তৃণমূল কংগ্রেস।

সোমবার বিধানসভায় তৃণমূল কংগ্রেসের পরিষদীয় দলের বৈঠকে বিধায়কদের বলা হয়েছে, কোনও অনুষ্ঠানে বিধায়করা গেলে সেই অনুষ্ঠানের আয়োজকদের সম্পর্কে বিশদে জানতে হবে। কারা এই অনুষ্ঠানে যাচ্ছে তার বিশদ খোঁজ নিতে হবে। তারপর সেই অনুষ্ঠানে যাওয়া যাবে। এটা ভুয়ো আইএএস দেবাঞ্জন দেবের ঘটনার পর বাড়তি সতর্কতা বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

উল্লেখ্য, ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে অভিযুক্ত দেবাঞ্জনের সঙ্গে একাধিক তৃণমূল কংগ্রেস নেতার ছবি প্রকাশ্যে চলে আসে। যা ঘিরে রাজ্য–রাজনীতি তোলপাড় করে তোলে বিজেপি। যদিও দেবাঞ্জন দেব কাণ্ডের সঙ্গে এই নির্দেশিকার কোনও যোগ নেই বলে জানিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়।

এমনকী বিধানসভায় যেতে গেলে বিধায়কদের পড়াশোনা করে আসতে হবে বলেও জানানো হয়েছে। প্রয়োজনে লাইব্রেরি ব্যবহার করতে হবে। সংবাদমাধ্যমের সামনে আলটপকা মন্তব্য করা যাবে না বলেও বিধায়কদের নির্দেশ দিয়েছে তৃণমূল কংগ্রেসের পরিষদীয় নেতৃত্ব। আগামী ১০–১১ জুলাই কোভিড বিধি মেনে পেট্রোপণ্যের মূল্য বৃদ্ধির বিরোধিতা করবে তৃণমূল কংগ্রেস। বিধায়কদের এই কর্মসূচিতে উপস্থিত থাকতে বলা হয়েছে।

বন্ধ করুন