বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘পজিটিভ’ হলে কী করবেন? করোনা বাড়বাড়ন্তে আইসোলেশনের নয়া নিয়ম রাজ্যে,জানুন বিশদে

‘পজিটিভ’ হলে কী করবেন? করোনা বাড়বাড়ন্তে আইসোলেশনের নয়া নিয়ম রাজ্যে,জানুন বিশদে

ফাইল ছবি : পিটিআই (PTI)

গত ২৪ ঘণ্টায় রাজ্যে ২৪ হাজার জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। আর এই আবহে আইসোলেশনের নিয়ম বদল করল রাজ্য সরকার।

ওমিক্রনের বাড়বাড়ন্তে করোনার সুনামি আছড়ে পড়েছে দেশে। পশ্চিমবঙ্গেও এর প্রভাব অনুভব করা যাচ্ছে। গতকাল সন্ধ্যাতেই রাজ্যের বুলেটিনে জানানো হয় যে গত ২৪ ঘণ্টায় রাজ্যে ২৪ হাজার জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। আর এই আবহে আইসোলেশনের নিয়ম বদল করল রাজ্য সরকার। নয়া বিজ্ঞপ্তি জারি করে রাজ্য সরকারের তরফে জানিয়ে দেওয়া হল যে যদি কোনও করোনা রোগীর টানা তিনদিন জ্বর না আসে, তাহলে ৭ দিন পর্যন্ত আইসোলেশনে থাকলেই হবে। পরবর্তী আর কোনও করোনা পরীক্ষা করাতে হবে না।

সরকারের তরফে জানানো হয়েছে, কোনও রোগীর যদি মৃদু উপসর্গের পাশাপাশি কোমর্বিডিটি থাকে, সেই ক্ষেত্রে সংশ্লিষ্ট রোগীর পরপর ৩ দিন অক্সিজেন স্যাচুরেশনের মাত্রা ৯৩ শতাংশের বেশি হলেই ৭ দিন পর তার নিভৃতবাসের মেয়াদ ফুরিয়ে যাবে। তবে যে সমস্ত করোনা রোগীদের অক্সিজেনের সাহায্য প্রয়োজন, তাদের ক্ষেত্রে আইসোলেশন কবে শেষ হবে, তা স্থির করবেন চিকিৎসকরা ।

এদিকে আজ থেকে দেশে করোনার তৃতীয় ডোজ বা ‘প্রিকশন’ ডোজ দেওয়া শুরু হয়েছে। এই আবহে প্রিকশন ডোজ নিয়ে রবিবার বিজ্ঞপ্তি জারি করে কলকাতা পুরসভা। এমনিতে কেন্দ্রের তরফে জানানো হয়েছিল যে কোউইনে নতুন করে রেজিস্টার করতে হবে না যোগ্য ব্যক্তিদের। তবে পুরসভার তরফে জানানো হয়েছে যে পুরসভার নয়া পোর্টালে টিকা নিতে ইচ্ছুক এবং যোগ্য ব্যক্তিদের নাম নথিভুক্ত করাতে হবে তৃতীয় ডোজ পেতে গেলে। কলকাতা পুরসভার স্বাস্থ্যবিভাগের মেয়র পারিষদ অতীন ঘোষ এই বিজ্ঞপ্তি জারি করেছেন। আজ থেকেই থেকে পোর্টাল সংক্রান্ত যাবতীয় প্রক্রিয়া শুরু হয়ে যাবে বলে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

আমিরের সঙ্গে 'লাহোর ১৯৪৭'-এর জন্য প্রস্তুত, কিরণের ছবির স্ক্রিনিংয়েও হাজির সানি দিল্লি থেকে এল ফোন,অনশন মঞ্চ ছাড়লেন তিপ্রা মোথার কর্ণধার, খালি পেটেই হবে আলোচনা বিয়েতে বারবার বাধার সম্মুখীন হলে মহাশিবরাত্রিতে করুন এই কাজ, ঘুচবে বাধা ‘নন্দীগ্রামের সঙ্গে তুলনা করবেন না,’ সন্দেশখালির নাম না করে বাঁকুড়ায় বললেন মমতা চোপড়ার ছায়া কোচবিহারে, পঞ্চায়েতের জলের ট্যাঙ্ক পরিষ্কারের সময় রেলিং ভেঙে মৃত ২ কলকাতা বিশ্ববিদ্যালয়ে কি আধ্য়াত্মিক ম্যানেজমেন্টের পাঠক্রম হবে? বিরাট সিদ্ধান্ত মদ খেয়ে চালালে বন্ধ হবে বাইক! চুরি রুখতে সেন্সর, উদ্ভাবন ইঞ্জিনিয়ারিং পড়ুুয়াদের ICC ব়্যাঙ্কিংয়ে বিরাট লাফ যশস্বী-গিল-জুরেলের, কেরিয়ারের সেরা অবস্থানে তিন তারকা সারা রাত ঘুমাতেই পারেননি ধ্রুব জুরেল! কী হয়েছিল রাঁচি টেস্টের দ্বিতীয় দিনের পরে? মা হচ্ছেন অনন্যা পান্ডের বোন আলানা, সোনোগ্রাফির রিপোর্ট শেয়ার করে দিলেন সুখবর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.