বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > WB New Ministers: রাজভবনে এলেন মুখ্যমন্ত্রী, নতুন মন্ত্রী হিসেবে শপথ নিলেন কারা?
শপথগ্রহণ রাজভবনে।

WB New Ministers: রাজভবনে এলেন মুখ্যমন্ত্রী, নতুন মন্ত্রী হিসেবে শপথ নিলেন কারা?

  • সাংগঠনিক স্তরে জেলায় জেলায় সভাপতি এবং চেয়ারম‌্যান দু’‌দিন আগেই রদবদল করা হয়। এবার তা করা হল মন্ত্রিসভায়। এই ঘটনার পর তৃণমূল কংগ্রেস কর্মীরা অনেকটাই চাঙ্গা হয়ে উঠেছেন। সামনে পঞ্চায়েত নির্বাচন। তাই নতুন সভাপতিদের নির্দেশ দেওয়া হয়েছে সব কাজ ফেলে পঞ্চায়েতের প্রক্রিয়া শুরু করতে।

ঘড়িতে ঠিক বিকেল চারটে। বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজভবনে প্রবেশ করলেন। আর তার পরই শপথ নেওয়া শুরু করলেন বাংলার নতুন মন্ত্রীরা। শপথবাক্য পাঠ করাচ্ছেন অস্থায়ী রাজ্যপাল লা গণেশন। আজ, বুধবারই রাজ্য মন্ত্রিসভার সম্প্রসারণ হচ্ছে৷ এটা যে হবে তা আগেই জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

কারা এই নতুন আট মন্ত্রী?‌ বুধবার রাজভবনে নতুন ৭ মুখ–সহ মোট ৮ মন্ত্রী শপথবাক্য পাঠ করেন। নতুন আট মন্ত্রীর মধ্যে রয়েছেন—উদয়ন গুহ, তাজমুল হোসেন, পার্থ ভৌমিক, প্রদীপ মজুমদার, স্নেহাশিস চক্রবর্তী, বাবুল সুপ্রিয়, বিপ্লব রায়চৌধুরী এবং সত্যজিৎ বর্মন। তাঁরা রাজ্যপাল লা গণেশনের কাছে ধাপে ধাপে শপথ নেন। ২০২১ সালে তৃতীয়বার ক্ষমতায় আসার পর তৃণমূল কংগ্রেসের মন্ত্রিসভায় এটিই সবচেয়ে বড় রদবদল।

কারা কেমন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী হলেন?‌ এদিন শপথ নিতেই বিষয়টি পরিষ্কার হয়ে গেল। পূর্ণমন্ত্রী হলেন, প্রদীপ মজুমদার, পার্থ ভৌমিক, উদয়ন গুহ, বাবুল সুপ্রিয় এবং স্নেহাশিস চক্রবর্তী। স্বাধীন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী হলেন দু’‌জন। এক, বীরবাহা হাঁসদা। দুই, বিপ্লব রায়চৌধুরী। রাষ্ট্রমন্ত্রী হলেন—তাজমূল হোসেন এবং সত্যজিৎ বর্মণ।

উল্লেখ্য, সাংগঠনিক স্তরে জেলায় জেলায় সভাপতি এবং চেয়ারম‌্যান দু’‌দিন আগেই রদবদল করা হয়। এবার তা করা হল মন্ত্রিসভায়। এই ঘটনার পর তৃণমূল কংগ্রেস কর্মীরা অনেকটাই চাঙ্গা হয়ে উঠেছেন। সামনে পঞ্চায়েত নির্বাচন। তাই নতুন সভাপতিদের নির্দেশ দেওয়া হয়েছে সব কাজ ফেলে পঞ্চায়েতের প্রক্রিয়া শুরু করতে। একইসঙ্গে দফতর পাওয়ার পর কাজ শুরু করবেন নতুন মন্ত্রীরা।

বন্ধ করুন