বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নতুন পোস্টার বের করল তৃণমূল কংগ্রেস, তুঙ্গে আলোড়ন জাতীয় রাজনীতিতে

নতুন পোস্টার বের করল তৃণমূল কংগ্রেস, তুঙ্গে আলোড়ন জাতীয় রাজনীতিতে

নতুন পোস্টার বের করে ডাক দিল তৃণমূল কংগ্রেস।

ইতিমধ্যেই বাংলা থেকে ৩৫টি আসনের লক্ষ্যমাত্রা ঠিক করে দিয়েছেন অমিত শাহ। তার পাল্টা ৪০টি আসন জেতার কথা বলেছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাই জাতীয় রাজনীতিতে নিজেদের প্রাসঙ্গিকতা ধরে রাখতে চাইছে আঞ্চলিক দলগুলি। এবার এই নতুন পোস্টার সেই সাক্ষ্যই বহন করছে।

তারিখটা ১২ জুন। ভারতের রাজনীতির ইতিহাসে আজও মাইলফলক হয়ে রয়েছে। কারণ ১৯৭৫ সালে এই তারিখে এলাহাবাদ হাইকোর্টের বিচারপতি জগমোহনলাল সিনহা তৎকালীন ইন্দিরা গান্ধীর নির্বাচনকে খারিজ করে দিয়েছিলেন। যা গত ৫০ বছর ধরে জাতীয় রাজনীতিতে একটা বড় চর্চিত বিষয় হয়ে রয়েছে। কারণ তৎকালীন বিচারপতি বলেছিলেন, শাসনযন্ত্রের অপব্যবহার হয়েছিল নির্বাচনী প্রচারে। আর তারপরই এই রায়ে আন্দোলিত হয়ে গিয়েছিল গোটা দেশ। এবার ওই তারিখের আগে নতুন পোস্টার বের করে ডাক দিল তৃণমূল কংগ্রেস।

এবার ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে আবার চর্চা শুরু হয়েছে এই ১২ জুন তারিখ নিয়ে। কারণ পাটনায় বিরোধী দলগুলির বৈঠক ডেকেছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। ওই বৈঠকে থাকছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শরদ পাওয়ারের এনসিপি, চন্দ্রশেখর রাওয়ের বিআরএস, ডিএমকে’‌র স্টালিন, সমাজবাদী পার্টির অখিলেশ যাদব, নয়াদিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এবং উদ্ধব ঠাকরের ওই বৈঠকে উপস্থিত থাকার কথা। ঠিক তার আগে নতুন পোস্টার বের করল তৃণমূল কংগ্রেস।

ঠিক কী আছে সেই পোস্টারে?‌ নতুন পোস্টারে মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি দিয়ে তাতে লেখা, ‘‌দিল্লিতে পরিবর্তন চাই’‌। কয়েকদিন আগে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, ‘‌আর তো ছ’মাস। তার পর দিল্লিতে এই সরকার থাকবে না। নোট বদল, সংসদ বদল করতে গিয়ে ওদেরই এবার বদলে দেবে জনতা।’‌ এবার সেই মন্তব্য এবং ওই বৈঠককে সামনে রেখে এমন পোস্টার জাতীয় রাজনীতিতে ঢেউ তুলেছে। এই পোস্টার প্রকাশ্যে আসতেই তামাম বিরোধী দল অক্সিজেন পেয়েছে। তাই কেন্দ্রে বিজেপি সরকারের উপর এখন চাপ তৈরি করে রাখতে চাইছে সবাই। নতুন সংসদ ভবনের উদ্বোধনে সাড়া না দেওয়া এবং নীতি আয়োগের বৈঠকে অনুপস্থিত থাকার মধ্য দিয়েই চাপ বাড়ানো হয়েছে। এবার বিরোধী দলগুলির বৈঠকের মধ্যে দিয়ে জাতীয় রাজনীতিতে চাপ তৈরি করতে চাইছেন তাঁরা।

লোকসভা নির্বাচন ভিন্ন বিষয়। ইতিমধ্যেই বাংলা থেকে ৩৫টি আসনের লক্ষ্যমাত্রা ঠিক করে দিয়েছেন অমিত শাহ। তার পাল্টা ৪০টি আসন জেতার কথা বলেছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাই জাতীয় রাজনীতিতে নিজেদের প্রাসঙ্গিকতা ধরে রাখতে চাইছে আঞ্চলিক দলগুলি। এবার এই নতুন পোস্টার সেই সাক্ষ্যই বহন করছে। যার যেখানে শক্তি সে সেখানে বিজেপিকে পর্যুদস্ত করতে পারলেই দিল্লিতে বিজেপির বিদায় সম্ভব। এই সূত্র দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এখন সেটাতেই কাজ করতে চাইছেন বাকিরা। যদিও তাঁদের প্রধানমন্ত্রী প্রার্থী কে?‌ সেটা এখনও প্রকাশ্যে আনা হয়নি।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

৪ দফার বকেয়া ডিএ মেটানোর দাবি কর্মীদের, অপরদিকে বেতন বাড়াতে কমিশন গঠন রাজ্যের জাহিরের নামের মেহেন্দি হাতে সোনাক্ষী, ফাঁস হল জুটির প্রাক-বিয়ের অনুষ্ঠানের ছবি! গোলের মুখই খুলতে পারল না এমবাপেহীন ফ্রান্স, ডাচেদের গোল বাতিল, ফল গোলশূন্য ড্র ধনু,মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ লাকি কারা? ২২ জুন ২০২৪ এর রাশিফল দেখে নিন 10 ওভার শেষে USA-র স্কোর 69/4 সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? একনজরে ২২ জুন ২০২৪ রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? লাকি কারা! ২২ জুনের রাশিফল দেখে নিন ছাংতে আসছেন না মোহনবাগানে! জোড়া ‘অস্ত্রে’ আপুইয়াকে ছিনিয়ে নিয়েছে মুম্বইয়ের থেকে ১-৩ লজ্জার হার, আশা কার্যত শেষ পোল্যান্ডের, শেষ ১৬-র আশা বাঁচিয়ে রাখল অস্ট্রিয়া শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের

T20 WC 2024

শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.