বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নয়া নিয়ম কলকাতা পুরনিগমের, পৃথক দিনে মিলবে ভ্যাকসিনের প্রথম ও দ্বিতীয় ডোজ
, টিকাকরণ। ছবি : ব্লুমবার্গ (Bloomberg)
, টিকাকরণ। ছবি : ব্লুমবার্গ (Bloomberg)

নয়া নিয়ম কলকাতা পুরনিগমের, পৃথক দিনে মিলবে ভ্যাকসিনের প্রথম ও দ্বিতীয় ডোজ

  • এবার থেকে সপ্তাহে প্রথম ডোজ কবে পাওয়া যাবে আর দ্বিতীয় ডোজ কবে পাওয়া যাবে, সেই দিন বেঁধে দেওয়া হল।

কলকাতায় দু দফায় কোভিশিল্ড এসে পৌঁছেছে। ফের শুরু হয়েছে টিকাকরণ প্রক্রিয়া। টিকা দেওয়াকে কেন্দ্র করে যাতে কোনও বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি না হয়, সেজন্য নয়া নিয়ম চালু করল কলকাতা পুরনিগম। এবার থেকে সপ্তাহে প্রথম ডোজ কবে পাওয়া যাবে আর দ্বিতীয় ডোজ কবে পাওয়া যাবে, সেই দিন বেঁধে দেওয়া হল।

পুরনিগমের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, এবার থেকে মঙ্গল, বৃহস্পতি ও শনিবার দেওয়া হবে ভ্যাকসিনের প্রথম ডোজ আর সোম, বুধ ও শুক্রবার দেওয়া হবে ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ। গত কয়েকদিনে ভ্যাকসিন নিতে কলকাতার বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্রে প্রচুর মানুষ ভিড় জমিয়েছিলেন। প্রচুর মানুষের ভিড় এড়াতেই এবার নয়া নিয়ম চালু করল কলকাতা পুরনিগম। এর ফলে সুষ্ঠুভাবে টিকাকরণের কাজ এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব হবে বলে মনে করা হচ্ছে।

গত মঙ্গলবার দুপুরে ও রাতে দুই দফায় প্রায় ৭ লাখেরও বেশি কোভিশিল্ড এসে পৌঁছোয় কলকাতায়। এর আগে ভ্যাকসিন দেওয়ার প্রক্রিয়া অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়ার কথা বলা হলেও মঙ্গলবার রাতে ফের বিজ্ঞপ্তি দিয়ে কলকাতা পুরনিগমের তরফে জানানো হয়, বুধবার থেকে ফের ভ্যাকসিন দেওয়া শুরু হবে। এই খবর প্রচারিত হতেই প্রচুর মানুষ প্রতিদিন ভিড় করেন কলকাতার বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্রে। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে এই ভিড় এড়াতেই এবার নয়া নিয়ম চালু করল পুরনিগম।

 

বন্ধ করুন