বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সব্যসাচীর নতুন মন্তব্য নিয়ে ফের জল্পনা শুরু

গত বিধানসভা ভোটের পর থেকেই গেরুয়া শিবিরের সঙ্গে দুরত্ব বাড়াতে শুরু করেছিলেন বিজেপি নেতা সব্যসাচী দত্ত। এবার কী তিনি বিজেপি ছাড়তে চলেছেন। সম্প্রতি রাজনৈতিক মহলে এই প্রশ্নই ঘুরপাক খেতে শুরু করেছে। সম্প্রতি বিজেপি নেতা সব্যসাচী দত্তের দুর্গাপুজোকে নিয়ে একটি মন্তব্যের ভিত্তিতেই এই জল্পনা সৃষ্টি হয়েছে।

সম্প্রতি দুর্গাপুজো নিয়ে মন্তব্য করতে গিয়ে বিজেপি নেতা সব্যসাচী দত্ত জানিয়েছিলেন, গত বছর ভোট ছিল। তাই পুজো হয়েছে। এবারে ভোটও নেই। আর পুজোও নেই। কিছুদিন আগে রাজ্য বিজেপির তরফে স্থির হয়েছিল, এবারে সল্টলেকের ইজেডসিসিতে দুর্গাপুজো ছোট করে হবে। এরপরই আচমকাই সব্যসাচীবাবুর এই মন্তব্যে অস্বস্তি তৈরি হয়েছে বিজেপির অন্দরে। যদিও এই প্রসঙ্গে প্রাক্তন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ জানান, ‘‌আমার জানা নেই। ভোট দেখে পুজো হওয়া উচিত নয়। পুজোর বিধি অনুযায়ী পুজো হওয়া উচিত। কয়েকজন মিলে পুজো করতেই পারেন। এবারে তো বড় করে পুজো হচ্ছে না। তাই হলঘরের মধ্যে করলে কোনও আপত্তি নেই।’‌ একইসঙ্গে তিনি জানান, যাঁরা পুজো করেছিলেন, তাঁদের ভাবা উচিত ছিল।

উল্লেখ্য, গতবছর বিধানসভা ভোটের আগে সল্টলেকের ইজেডসিসিতে ধুমধাম করে শুরু হয়েছিল দুর্গাপুজো। ভার্চুয়ালি ওই পুজোর উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেবারের পুজোর উদ্যোক্তা ছিলেন বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়, মুকুল রায়রা। কিন্তু এবারে মুকুল রায় নিজেই তৃণমূলে যোগ দিয়েছেন। অন্যদিকে কৈলাস বিজয়বর্গীয়ও এখন কলকাতায় আসেন না। এই পরিস্থিতিতে মুকুল ঘনিষ্ঠ সব্যসাচী দত্তের এই ধরনের মন্তব্য তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

বন্ধ করুন