বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > TMC Party Office: পয়লা জানুয়ারি তৃণমূল কংগ্রেসের নতুন ভবন গড়ার ভিত পুজো, কী হবে সেখানে?‌

TMC Party Office: পয়লা জানুয়ারি তৃণমূল কংগ্রেসের নতুন ভবন গড়ার ভিত পুজো, কী হবে সেখানে?‌

তৃণমূল কংগ্রেস। (ছবি, সৌজন্য পিটিআই)

এই নতুন পার্টি অফিস আরও বড় হবে। আগের তুলনায় অনেকটা বড় হলে সেখনে বহু কাজ করা যাবে। সাধারণ মানুষ এলে আরও বেশি করে দেখা করা যাবে। তাঁদের বসার ব্যবস্থা করা যাবে। এমনকী সেখানে কর্মীদের থাকার ব্যবস্থাও থাকবে। থাকবে নেতাদের বৈঠকের ঘর। প্রতিষ্ঠা দিবসে এখানে একাধিক কর্মসূচি নেওয়া হবে।

বৈভবে ভরা পার্টি অফিস চাননি তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তাই ভাড়া করা একটি বাড়িতে পার্টি অফিসের কাজ চালাচ্ছে তৃণমূল কংগ্রেস। সেখানেই যেতেন তৃণমূলনেত্রীও। এবার সংস্কার হওয়া নয়া পার্টি অফিস তৈরির জন্য ভিত পুজো হতে চলেছে। দলের প্রতিষ্ঠাবার্ষিকীর দিনেই নেত্রী ও কর্মীদের আবেগের পার্টি অফিসের ভিত পুজো হবে। তারিখ ১ জানুয়ারি।

ঠিক কী হতে চলেছে?‌ তপসিয়ায় তৃণমূল কংগ্রেসের পুরনো পার্টি অফিসের জায়গাতেই নতুন বাড়ি গড়ে উঠবে। তাই মেট্রোপলিটন বাইপাসে একটি বাড়ি ভাড়া নিয়ে দলের কাজ এখন চলছে। সেখানে গৃহপ্রবেশ সেরে দলের কোর কমিটির বৈঠক সেরেছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একুশের বিধানসভা নির্বাচনে জিতে ক্ষমতায় আসার পর পুরনো পার্টি অফিস ভেঙে সেখানে নতুন ভবন তৈরির সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। ২০২৩ সালের প্রথম দিন তারই ভিত পুজো হওয়ার কথা।

আর কী জানা যাচ্ছে?‌ বছর ঘুরলেই পঞ্চায়েত নির্বাচন। তাই গ্রামীণ মানুষজনের কাছে পৌঁছতে বড় কর্মসূচি নিচ্ছে তৃণমূল কংগ্রেস। আবার ২ জানুয়ারি সমস্ত সাংসদ–বিধায়কদের নিয়ে বৈঠক ডেকেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই সব কর্মসূচি শুরু হওয়ার আগে পার্টি অফিসের ভিত পুজো তৃণমূল কংগ্রেস কর্মীদের আবেগকে উজ্জীবিত করবে বলে মনে করছেন শীর্ষ নেতারা। পুরনো ভবনের সঙ্গে তৃণমূলনেত্রীরও আবেগ জড়িয়ে আছে। সেখানেই এবার নতুন পার্টি অফিস গড়ে উঠবে। যা সবসময় খোলা থাকবে সাধারণ মানুষের জন্য।

ঠিক কী হবে সেখানে?‌ এই নতুন পার্টি অফিস আরও বড় হবে। আগের তুলনায় অনেকটা বড় হলে সেখনে বহু কাজ করা যাবে। সাধারণ মানুষ এলে আরও বেশি করে দেখা করা যাবে। তাঁদের বসার ব্যবস্থা করা যাবে। এমনকী সেখানে কর্মীদের থাকার ব্যবস্থাও থাকবে। থাকবে নেতাদের বৈঠকের ঘর। প্রতিষ্ঠা দিবসে এখানে একাধিক কর্মসূচি নেওয়া হবে।

বাংলার মুখ খবর

Latest News

ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ ‘শেখ শাহজাহানকে চিনিই না,’ সাফ কথা শাসকদলের, সন্দেশখালিতে মুখ বদলে ‘অন্য তৃণমূল’ বর্ষা আগমনের সুখবর দিল IMD, বৃষ্টি বাড়বে বাংলাতেও, কলকাতায় আবার চড়বে পারদ ‘হাসিন জাহান লাইট’! হার্দিক T20 বিশ্বকাপ খেলতে যেতেই পোস্ট নাতাশার, চটল ভক্তরা লোকসভা ভোটে বাংলায় BJP-র ফল নিয়ে 'বিস্ফোরণ' নড্ডার, অঙ্ক মিলল না শাহের সঙ্গে! গ্রহের অশুভ প্রভাব থেকে মুক্তি পেতে শনি জয়ন্তীতে রাশি অনুসারে করুন এইগুলি দান জয় নিয়ে নিশ্চিত NDA? মোদীর শপথের জন্য এবার ভাঙবে প্রথা! ১ মাস আগেই ঠিক হয় সবকিছু কৃতজ্ঞ.. টানা দ্বিতীয় বার T20-তে ICC-র বর্ষসেরা প্লেয়ার হয়ে উচ্ছ্বসিত সূর্য জয়ার পর, ঐশ্বর্যকে ‘অপমান’ অমিতাভের? নেটপাড়া খচে লাল, বউমার সাথে কী করল বিগ বি পর্নস্টারকে ঘুষকাণ্ডে কোণঠাসা ট্রাম্প নিজেকে তুলনা করলেন মাদার টেরিজার সঙ্গে!

Latest IPL News

ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.