বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Display Board in New Town Bus Stand: কখন আসবে বাস? জানা যাবে তথ্য, নিউটাউনের বাস স্ট্যান্ডে বসল ডিসপ্লে বোর্ড

Display Board in New Town Bus Stand: কখন আসবে বাস? জানা যাবে তথ্য, নিউটাউনের বাস স্ট্যান্ডে বসল ডিসপ্লে বোর্ড

নিউটনের বাসস্ট্যান্ডে ডিসপ্লে বোর্ড।

মঙ্গলবার এই ডিসপ্লে বোর্ডের উদ্বোধন করেন পুর ও নগর উন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। বাস কোথা থেকে কোন রুটে যাচ্ছে, তাও জানা যাচ্ছে এই ডিসপ্লে বোর্ডে। সূত্রের খবর, প্যাসেঞ্জার ইনফরমেশন ডিসপ্লে সিস্টেমে এই ইলেকট্রনিক ডিসপ্লে বোর্ড যাত্রীদের বাসের রুট নম্বর, গন্তব্য এবং আগমনের সময় সম্পর্কে তথ্য দেবে।

বাসের জন্য যাত্রীদের স্ট্যান্ডে হা করে অপেক্ষা করতে হয়। কখন বাস আসবে বা কোন বাস আসবে তা আগে থেকে জানার কোনই উপায় থাকে না। তবে এবার আগে থেকেই তা জানতে পারবেন যাত্রীরা। শিয়ালদা স্টেশনের মতোই এবার ডিসপ্লে বোর্ড বসল নিউটাউনের বাসস্ট্যান্ডে। যেখানে কোন বাস আসছে? কখন আসছে? তা সবই জানা যাবে। নিউ টাউনের সমস্ত বাসস্ট্যান্ডে এই ডিসপ্লে বোর্ড লাগানোর কথা থাকলেও প্রাথমিকভাবে বিশ্ব বাংলা ক্রসিংয়ের কাছে রবীন্দ্র তীর্থ বাসস্ট্যান্ডে এই ডিসপ্লে বোর্ড চালু হল।

মঙ্গলবার এই ডিসপ্লে বোর্ডের উদ্বোধন করেন পুর ও নগর উন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। সরকারি, বেসরকারি সকল বাস কোথা থেকে কোন রুটে যাচ্ছে, তাও জানা যাচ্ছে এই ডিসপ্লে বোর্ডে। সূত্রের খবর, প্যাসেঞ্জার ইনফরমেশন ডিসপ্লে সিস্টেমে এই ইলেকট্রনিক ডিসপ্লে বোর্ড যাত্রীদের বাসের রুট নম্বর, গন্তব্য এবং আগমনের সময় সম্পর্কে ‘রিয়েল টাইম’ তথ্য দেবে। যা অনেকটা রেলওয়ে স্টেশন এবং বিমানবন্দরে ইলেকট্রনিক ডিসপ্লে বোর্ডের মতো।

নিউটাউন কলকাতা ডেভেলপমেন্ট অথরিটির উদ্যোগে এই ডিসপ্লে বোর্ড বসানো হয়েছে। বর্তমানে নিউটাউন জুড়ে ২৯টি বাস স্ট্যান্ড রয়েছে। এই সমস্ত বাসস্ট্যান্ডগুলিতে ডিসপ্লে বোর্ড বসানোর কাজ চলছে। এক কর্মকর্তা জানিয়েছেন, এই সিস্টেমের ফলে যাত্রীরা পরের বাস কখন আসবে এবং বাসটি পৌঁছতে কত সময় লাগবে তাও জানতে পারবেন।

বন্ধ করুন