বসন্তে কলকাতা চিড়িয়াখানায় এল নতুন প্রাণ

  • বসন্তে নতুন প্রাণের আগমন ঘটল আলিপুর চিড়িয়াখানায়। জন্মাল ১টি জেব্রা ও ২টি লেমুর।
বসন্তে নতুন প্রাণের আগমন ঘটল আলিপুর চিড়িয়াখানায়। জন্মাল ১টি জেব্রা ও ২টি লেমুর। তবে কাউকেই এখনো দর্শকদের সামনে আনা হয়নি। চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছে সদ্যোজাতরা।
1/3বসন্তে নতুন প্রাণের আগমন ঘটল আলিপুর চিড়িয়াখানায়। জন্মাল ১টি জেব্রা ও ২টি লেমুর। তবে কাউকেই এখনো দর্শকদের সামনে আনা হয়নি। চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছে সদ্যোজাতরা।
চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছে সদ্যোজাতরা। মাস চারেক আগে বিশাখাপত্তনম চিড়িয়াখান থেকে আনা হয়েছিল রিংটা লেমুর জুটিকে। কলকাতায় এসেই গর্ভবতী হয় স্ত্রী লেমুরটি। ১ ফেব্রুয়ারি জোড়া সন্তান প্রসব করে সে। আপাতত চিকিৎসকের পর্যবেক্ষণে রাখা হয়েছে মা ও ছানাগুলিকে।
2/3চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছে সদ্যোজাতরা। মাস চারেক আগে বিশাখাপত্তনম চিড়িয়াখান থেকে আনা হয়েছিল রিংটা লেমুর জুটিকে। কলকাতায় এসেই গর্ভবতী হয় স্ত্রী লেমুরটি। ১ ফেব্রুয়ারি জোড়া সন্তান প্রসব করে সে। আপাতত চিকিৎসকের পর্যবেক্ষণে রাখা হয়েছে মা ও ছানাগুলিকে।
চিড়িয়াখানায় জন্মেছে একটি জেব্রা শাবকও। ১৪ ফেব্রুয়ারি জন্ম নিয়েছে এই ডোরাকাটা শাকাহারি। সম্ভবত শাবকটি বকনা। তাই তার নাম দেওয়া হয়েছে ভ্যালেন্তিনা।
3/3চিড়িয়াখানায় জন্মেছে একটি জেব্রা শাবকও। ১৪ ফেব্রুয়ারি জন্ম নিয়েছে এই ডোরাকাটা শাকাহারি। সম্ভবত শাবকটি বকনা। তাই তার নাম দেওয়া হয়েছে ভ্যালেন্তিনা।
অন্য গ্যালারিগুলি