বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > News LIVE: ‘…এটা দলের টাকা’, বিস্ফোরক পার্থ ঘনিষ্ঠ অর্পিতা
পার্থ চট্টোপাধ্যায়

News LIVE: ‘…এটা দলের টাকা’, বিস্ফোরক পার্থ ঘনিষ্ঠ অর্পিতা

  • News LIVE: দিনের সব ব্রেকিং খবর ও লাইভ আপডেট পেতে চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়।

ইতিমধ্যেই মন্ত্রিসভা এবং দলীয় পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে। এই আবহে শাসকদলের ভাবমূর্তি পুনরুদ্ধারে ময়দানে নামছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ক্যামাক স্ট্রিটে নিজের অফিসে এসএসসি চাকরিপ্রার্থীদের সঙ্গে অভিষেক দেখা করবেন আজ। দিনের সব ব্রেকিং নিউজ ও লাইভ আপডেট পেতে চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়। 

29 Jul 2022, 05:03:48 PM IST

তদন্তে নামবেন আয়কর বিভাগ ও রাজস্ব বিভাগের গোয়েন্দারা

এবার পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়ের বিরুদ্ধে তদন্তে নামতে চলেছে আরও ১ কেন্দ্রীয় সংস্থা। জুটির বিরুদ্ধে তদন্তে নামার প্রস্তুতি শুরু করেছেন আয়কর বিভাগ ও রাজস্ব বিভাগের গোয়েন্দারা।

29 Jul 2022, 05:00:46 PM IST

‘এটা দলের টাকা’

ইডিকে অর্পিতা বলেন, ‘এত টাকা নিয়ে আমাকে সব বলতেন না পার্থদা। প্রশ্ন করলে বলতেন, এটা দলের টাকা। দলের ব্যাপার এটা।’

29 Jul 2022, 03:29:18 PM IST

‘সময় বলবে’

স্বাস্থ্য পরীক্ষা করে বের হওয়ার সময় পার্থ বলেন, ‘সবকিছু সময় বলবে। যারা ষড়যন্ত্র করেছে, জানতে পারবেন। তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের সিদ্ধান্ত ঠিক। দলের সিদ্ধান্ত সঠিক কি না, তা সময় বলবে।’

29 Jul 2022, 03:07:25 PM IST

‘উনি কার ষড়যন্ত্রের কথা বলছেন?’

পার্থর বক্তব্য প্রসঙ্গে বিজেপি নেতা দিলীপ ঘোষ বলেন, ‘প্রথমে তো ইডি, বিজেপির ষড়যন্ত্রের কথা হচ্ছিল। এখন ফেঁসে গেছেন। এখন বলুন উনি কার ষড়যন্ত্রের কথা বলছেন।’

29 Jul 2022, 01:12:45 PM IST

ভুয়ো কোম্পানি খুলে টাকা পাচার পার্থর, অনুমান ED-র

ভুয়ো কোম্পানি খুলে টাকা পাচার করেছেন তৃণমূল সরকারের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। শিক্ষক নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে এমনই মনে করছেন ইডির গোয়েন্দারা। পরিবারের একাধিক সদস্যকে ডিরেক্টর করে ভুয়ো ঠিকানা দেখিয়ে ওই ভুয়ো কোম্পানিগুলি খুলেছিলেন তিনি। যার বেশ কয়েকটির নামও প্রকাশ্যে এসেছে। নাম জড়িয়েছে পার্থবাবুর জামাই কল্যাণময় ভট্টাচার্য ও তাঁর মামা।

29 Jul 2022, 01:07:35 PM IST

‘ষড়যন্ত্রে ফাঁসানো হয়েছে’

নিয়োগ-দুর্নীতির মামলায় গ্রেফতার হওয়ার দলীয় সব পদ থেকে সরানো হয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে। দল সাসপেন্ডও করেছে তাঁকে। মন্ত্রিত্বও হারিয়েছেন। এই নিয়ে আজ জোকা ইএসআই হাসপাতালে মুখ খুললেন পার্থ। তাঁর দাবি, তাঁকে ষড়যন্ত্রে ফাঁসানো হয়েছে। 

29 Jul 2022, 12:50:03 PM IST

কান্নায় ভেঙে পড়লেন অর্পিতা

শারীরিক পরীক্ষা করাতে জোকা ইএসআই হাসপাতালে গিয়ে কার্যত কান্নায় ভেঙে পড়লেন অর্পিতা মুখোপাধ্যায়। শুক্রবার বেলা সওয়া ১২টা নাগাদ এই দৃশ্যের সাক্ষী রইলেন হাসপাতালে উপস্থিত সাংবাদিকরা। কোনও ক্রমে টেনে গাড়ি থেকে নামিয়ে হুইল চেয়ারে বসানো হয় অর্পিতাকে।

29 Jul 2022, 11:54:28 AM IST

চুপ থাকলেন পার্থ

স্বাস্থ্য পরীক্ষার জন্য অর্পিতা ও পার্থকে আজও নিয়ে যাওয়া হল জোকা ইএসআই হাসপাতালে। তবে এদিন পার্থবাবুকে তাঁর অপসারণ নিয়ে প্রশ্ন করা হলে তিনি কোনও শব্দ খরচ করেননি।

29 Jul 2022, 11:53:42 AM IST

রিয়েল এস্টেট সংস্থার নথি উদ্ধার অর্পিতার ফ্ল্যাট থেকে

অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে রিয়েল এস্টেট সংস্থার নথি উদ্ধার করলেন ইডি তদন্তকারীরা। এই নথির সূত্র ধরে ইডির তদন্তকারীরা মনে করছেন, একাধিক রিয়েল এস্টেট কোম্পানিতে টাকা বিনিয়োগ করা হয়ে থাকতে পারে।

29 Jul 2022, 11:29:36 AM IST

অর্পিতার চারটি দামী গাড়ি উধাও

টালিগঞ্জের ডায়মন্ড সিটি সাউথ আবাসন থেকে অর্পিতার চারটি বিলাসবহুল দামী গাড়ি উধাও হয়ে গিয়েছে বলে জানা গিয়েছে। চারটি গাড়ির হদিশ জানতে টালিগঞ্জের ওই আবাসনের সিসি ক্যামেরার ফুটেজ চেয়েছে ইডি। 

29 Jul 2022, 10:45:43 AM IST

‘আমি একজন বেতনভুক কর্মচারী’

ইডি অফিসারদের অর্পিতা বলেন, ‘আমার নামে সম্পত্তি–কোম্পানি সবই আছে। কিন্তু বাস্তবে কোনও কিছুরই মালিক আমি নই। বলতে পারেন আমি একজন বেতনভুক কর্মচারী।’‌

29 Jul 2022, 10:45:21 AM IST

‘এত টাকার কথা আমি জানতাম না’

নতুন তথ্য দিলেন পার্থ ঘনিষ্ঠ অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়। ইডি সূত্রে খবর, টিভিতে অর্পিতাকে দেখানো হয়, ফ্ল্যাট থেকে উদ্ধার হচ্ছে বিপুল পরিমাণ টাকা। কোটি কোটি টাকার স্তূপ। এই লাইভ টেলিকাস্ট দেখে অর্পিতা পার্থ চট্টোপাধ্যায়ের দিকে তাকিয়ে বলেন, ‘স্যার, এত টাকা আমার বাড়িতে রাখা হয়েছিল? বিশ্বাস করুন। এত টাকার কথা আমি জানতাম না।’

29 Jul 2022, 10:11:33 AM IST

বদলি, পদোন্নতিতেও ঘুষ

ইডির তদন্তকারীরা দাবি করলেন, শিক্ষা দফতরের বদলি ও পদোন্নতির জন্যও লক্ষ লক্ষ টাকা নেওয়া হত ঘুষ হিসেবে। ইডির প্রাথমিক ধারণা, ঘুষের টাকা তোলার পুরো বিষয়টি নিয়ন্ত্রণ করতেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ই।

29 Jul 2022, 10:09:05 AM IST

কোন জেলে থাকবেন পার্থ-অর্পিতা?

ইডি হেফাজত শেষ হলে আলিপুর মহিলা এবং প্রেসিডেন্সি জেলে রাখা হবে পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়কে। প্রতিটি সংশোধনাগারের সেল একেবারে সাফ রাখা হচ্ছে। সেখানে কোনও বিলাসবহুল ব্যবস্থা রাখা হচ্ছে না। কারণ তাহলে বিষয়টি নিয়ে প্রশ্ন উঠতে পারে। বাইরের খাবার জেলের ভিতরে আনা যাবে না। সব বন্দিরা যেমন খাবার পান একই খাবার পার্থ–অর্পিতা পাবেন। আদালতের যদি বিশেষ কোনও নির্দেশ থাকে তা অক্ষরে অক্ষরে পালন করা হবে। 

29 Jul 2022, 10:06:27 AM IST

এসএসসি চাকরিপ্রার্থীদের সঙ্গে অভিষেক দেখা করবেন

শাসকদলের ভাবমূর্তি পুনরুদ্ধারে ময়দানে নামছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ক্যামাক স্ট্রিটে নিজের অফিসে এসএসসি চাকরিপ্রার্থীদের সঙ্গে অভিষেক দেখা করবেন আজ।

বন্ধ করুন