বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দিল্লি - কলকাতা যোগাযোগের রাস্তা হবে আরও চওড়া, টেন্ডার ডাকল মোদী সরকার

দিল্লি - কলকাতা যোগাযোগের রাস্তা হবে আরও চওড়া, টেন্ডার ডাকল মোদী সরকার

ফাইল ছবি

গত বছরই দুর্গাপুর এক্সপ্রেসওয়েকে ৬ লেন করার কথা ঘোষণা করেছিলেন কেন্দ্রীয় সড়ক ও পরিবহণ মন্ত্রী নীতীন গড়কড়ি। অবশেষে শুরু হতে চলেছে সেই কাজ।

আরও চওড়া হচ্ছে দুর্গাপুর এক্সপ্রেসওয়ে। জাতীয় সড়কটিকে ৪ লেন থেকে বাড়িয়ে ৬ লেন করার সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় সড়ক পরিবহণ মন্ত্রক। ডানকুনি থেকে আসানসোল পর্যন্ত চওড়া হবে রাস্তা। কেন্দ্রীয় সরকারের ভারতমালা প্রকল্পের আওতায় হবে এই কাজ। 

জাতীয় সড়ক কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, দুর্গাপুর এক্সপ্রেসওয়ের ওপর গাড়ির চাপ ক্রমশ বাড়ছে। এই রাস্তা দিয়ে চলে ভারী পণ্যবাহী ট্রাক। পাশাপাশি চলে ছোট গাড়িও। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সঙ্গে ঝাড়খণ্ড, বিহার, উত্তরপ্রদেশ, দিল্লি ও পঞ্জাবের যোগাযোগকারী প্রধান সড়ক এটি। তাই চাপও বেশি রাস্তার ওপর। 

গত বছরই দুর্গাপুর এক্সপ্রেসওয়েকে ৬ লেন করার কথা ঘোষণা করেছিলেন কেন্দ্রীয় সড়ক ও পরিবহণ মন্ত্রী নীতীন গড়কড়ি। অবশেষে শুরু হতে চলেছে সেই কাজ। ইতিমধ্যে টেন্ডার প্রক্রিয়া শুরু হয়েছে। ১০ জুলাই টেন্ডার জমা দেওয়ার শেষ দিন। আন্তর্জাতিক কোনও সংস্থাকে দিয়ে এই কাজ করাতে চায় এনএইচআই।

জানা গিয়েছে, ডানকুনি থেকে আসানসোল পর্যন্ত রাস্তার কাজ হবে ২ ধাপে। প্রথম ধাপে ডানকুনি থেকে পানাগড় পর্যন্ত চওড়া হবে রাস্তা। তার পর কাজ হবে পানাগড় থেকে আসানসোল পর্যন্ত। মোট ১৩০ কিলোমিটার কাজ শেষ করতে ৩ বছর লাগবে বলে জানিয়েছেন জাতীয় সড়ক কর্তৃপক্ষের এক আধিকারিক।

এই সড়ক সম্প্রসারণের জন্য আগে থেকেই জমি অধিগ্রহণ করে রেখেছিল কেন্দ্রীয় সরকার। ফলে জমি এক্ষেত্রে সমস্যা হবে না বলেই মনে করছেন আধিকারিকরা।

বাংলার মুখ খবর

Latest News

Latest IPL News

IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.