বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘পরের ভোট পর্যন্ত অপেক্ষা করতে হবে না, NHRC-র রিপোর্ট তৃণমূলের পতন নিশ্চিত করবে’
শুক্রবার সাংবাদিক বৈঠকে শুভেন্দু অধিকারী।
শুক্রবার সাংবাদিক বৈঠকে শুভেন্দু অধিকারী।

‘পরের ভোট পর্যন্ত অপেক্ষা করতে হবে না, NHRC-র রিপোর্ট তৃণমূলের পতন নিশ্চিত করবে’

  • তিনি বলেন, ‘গত ২ মাসে যা যা হয়েছে। এই সরকারের সব জাল। তার ওপর NHRC-র এই রিপোর্ট। এই সরকারের যে পরিণতি হওয়ার সেদিকেই যাচ্ছে। আমার স্থির বিশ্বাস।

কৃতকর্মের ফল সরকারের মেয়াদ শেষ হওয়ার আগেই ভুগবে তৃণমূল। NHRC-র রিপোর্টকে হাতিয়ার করে এমনই বললেন পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শুক্রবার দলীয় কার্যালয়ে সাংবাদিক বৈঠকে ভোট পরবর্তী হিংসা নিয়ে ফের একবার তৃণমূলকে সরাসরি আক্রমণ শানান তিনি।

এদিন শুভেন্দুবাবু বলেন, ‘জাতীয় মানবাধিকার কমিশনের রিপোর্ট দেখে খুব কষ্ট হচ্ছে মুখ্যমন্ত্রী। কমিশন সব জেনে গিয়েছে। গোটা দেশ জেনে গিয়েছে। নাম ও স্থান ধরে ধরে এই রিপোর্টে সব ঘটনা মানুষের সামনে চলে এসেছে’।

এর পরই রাজ্য আগামী বিধানসভা নির্বাচনের আগেই তৃণমূল সরকারের পতন হবে বলে দাবি করেন শুভেন্দু। তিনি বলেন, ‘গত ২ মাসে যা যা হয়েছে। এই সরকারের সব জাল। তার ওপর NHRC-র এই রিপোর্ট। এই সরকারের যে পরিণতি হওয়ার সেদিকেই যাচ্ছে। আমার স্থির বিশ্বাস। আরেকটা ভোট পর্যন্ত অপেক্ষা করতে হবে না। ভারতীয় জনতা পার্টি সংসদীয় গণতন্ত্রে বিশ্বাস করে। কিন্তু এই সরকার নিজেদের কৃতকর্মের জন্যই মানুষের কাছ থেকে বিচ্ছিন্ন হতে শুরু করেছে’।

শুভেন্দুর দাবি, ‘শাসকের আইন, আইনের শাসন নয়, এই দুটো বাক্য তৃণমূল কংগ্রেসের পতন নিশ্চিত করবে’।

বলে রাখি, ভোটপরবর্তী হিংসা মামলায় আদালতের নির্দেশে সম্প্রতি রিপোর্ট পেশ করে জাতীয় মানবাধিকার কমিশন। সেই রিপোর্টে রাজ্যে আইনের শাসন নয়, শাসকের আইন চলছে বলে উল্লেখ করেছে কমিশন।

 

বন্ধ করুন