বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অখিল গিরিকে তলব করল এনআইএ, খেজুরি বিস্ফোরণ কাণ্ডে নোটিশ জারি
অখিল গিরি (স্বাধীন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী)। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)

অখিল গিরিকে তলব করল এনআইএ, খেজুরি বিস্ফোরণ কাণ্ডে নোটিশ জারি

  • খেজুরির ভাঙনমারি বুথে তৃণমূল কংগ্রেস নেতার বাড়িতে বিস্ফোরণের ঘটনায় অখিল গিরিকে তলব করা হয়েছে।

খেজুরি বিস্ফোরণ–কাণ্ডে রাজ্যের মৎস্যমন্ত্রী অখিল গিরিকে তলব করল জাতীয় তদন্তকারী সংস্থা (‌এনআইএ)‌। এই মর্মে তাঁকে নোটিশ পাঠিয়েছে তদন্তকারী সংস্থা বলে খবর। সূত্রের খবর, আগামীকাল, বৃহস্পতিবার ৩ মার্চ কলকাতায় এনআইএ দফতরে হাজিরা দেবেন অখিল গিরি। এমনকী কাঁথির একাধিক তৃণমূল কংগ্রেস নেতাকেও এনআইএ নোটিশ দিতে চলেছে। খেজুরির ভাঙনমারি বুথে তৃণমূল কংগ্রেস নেতার বাড়িতে বিস্ফোরণের ঘটনায় অখিল গিরিকে তলব করা হয়েছে।

ঠিক কী ঘটেছিল খেজুরিতে?‌ গত ৩ জানুয়ারি খেজুরিতে এক তৃণমূল কংগ্রেস নেতার বাড়িতে বিস্ফোরণ হয়। এই বাড়িটি ভাঙনমারি গ্রামে৷ তৃণমূল কংগ্রেসের দাবি ছিল, গ্যাস সিলিন্ডার ফেটে বিস্ফোরণ হয়েছে। কিন্তু বিরোধীদের অভিযোগ ছিল, বোমা বাঁধতে গিয়েই তৃণমূল কংগ্রেস কর্মীর বাড়িতে বিস্ফোরণ হয়। বিস্ফোরণে মৃত্যু হয় অনুপ দাস নামে একজনের। আগুনে ঝলসে যান তিনজন। হাসপাতালে মৃত্যু হয় কঙ্কন রায় নামে আরও একজনের। এই ঘটনায় প্রথম থেকেই এনআইএ তদন্তের দাবি করে আসেন শুভেন্দু অধিকারী।

অখিল গিরিকে এনআইএ নোটিশ আসলে বিজেপির চক্রান্ত বলে মনে করছে তৃণমূল কংগ্রেস। কারণ রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বিভিন্ন সময়ে যে সব তৃণমূল কংগ্রেস নেতাদের নামে সোচ্চার হয়েছেন, ঘটনাচক্রে তাঁদেরকেই নোটিশ পাঠিয়েছে এনআইএ। এবারও তার ব্যতিক্রম হল না বলে মনে করছেন তৃণমূল কংগ্রেস নেতারা। অখিল গিরির বিরুদ্ধে তিনি সোচ্চার হয়েছিলেন।

এই ঘটনার তদন্তে নেমে ৫টি জায়গায় তল্লাশি চালায় এনআইএ। বাজেয়াপ্ত করা হয়েছে একাধিক নথি ও ডিজিটাল যন্ত্র। যদিও এনআইএ নোটিশ নিয়ে কোনও প্রতিক্রিয়া মেলেনি অখিল গিরির। আজ, বুধবার রাঈজ্যের ১০৮টি পুরসভা নির্বাচনের ফলাফল। শুরু থেকেই জয়ের ধারা অব্যাহত রেখেছেন ঘাসফুল শিবির। তবে তার মধ্যে এই নোটিশ বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

বন্ধ করুন