বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মোমিনপুর হিংসা কাণ্ডে N IA-র চার্জশিটে নাম নেই কলকাতা পুলিশের হাতে গ্রেফতার কারও

মোমিনপুর হিংসা কাণ্ডে N IA-র চার্জশিটে নাম নেই কলকাতা পুলিশের হাতে গ্রেফতার কারও

মোমিনপুর হিংসার পর ঘটনারস্থলের ছবি

শনিবার মোমিনপুরকাণ্ডে ১৪ জনের বিরুদ্ধে চার্জশিট দিয়েছে NIA. তার মধ্যে ৮ জনকে ইতিমধ্যে গ্রেফতার করেছে তারা। বাকি ৬ জন ফেরার। এদের বিরুদ্ধে দাঙ্গা, সম্পত্তি নষ্টের মতো গুরুতর ধারা ছাড়াও বিস্ফোরক আইনের ধারা প্রয়োগ করেছে।

মোমিনপুর হিংসা কাণ্ডে নগর দায়রা আদালতে চার্জশিট দিল NIA. শনিবার ৪০০ পাতার চার্জশিট আদালতে পেশ করে তারা। আশ্চর্যজনকভাবে NIA-র দায়ের করা চার্জশিটে কলকাতা পুলিশের হাতে গ্রেফতার কারও নাম নেই।

শনিবার মোমিনপুরকাণ্ডে ১৪ জনের বিরুদ্ধে চার্জশিট দিয়েছে NIA. তার মধ্যে ৮ জনকে ইতিমধ্যে গ্রেফতার করেছে তারা। বাকি ৬ জন ফেরার। এদের বিরুদ্ধে দাঙ্গা, সম্পত্তি নষ্টের মতো গুরুতর ধারা ছাড়াও বিস্ফোরক আইনের ধারা প্রয়োগ করেছে। তদন্তভার নেওয়ার ২ মাসের মাথায় চার্জশিট দিল তারা।

এদিন NIA-এর চার্জশিটে তদন্তে কলকাতা পুলিশের দক্ষতা নিয়ে প্রশ্ন উঠে যাচ্ছে। প্রশ্ন উঠছে তাহলে কীসের ভিত্তিতে ওই ঘটনায় ২০ জনকে গ্রেফতার করেছিল কলকাতা পুলিশ। চার্জশিটে নাম না থাকায় শনিবার তাদের প্রত্যেককে নিঃশর্ত মুক্তি দিয়েছেন বিচারক।

লক্ষ্মীপুজোর রাতে কলকাতার মোমিনপুরের একাংশ উত্তপ্ত হয়ে ওঠে। একটি নির্দিষ্ট সম্প্রদায়ের বাড়িতে হামলা হয়। বেশ কিছু বাড়ি ও দোকান ভাঙচুর করে আগুন ধরিয়ে দেওয়া হয়। ভাঙচুর করা হয় রাস্তায় দাঁড়িয়ে থাকা একের পর এক মোটরসাইকেলে।

প্রাথমিকভাবে এই ঘটনার তদন্তে নেমে ৫টি FIR দায়ের করে কলকাতা পুলিশ। ৪৫ জনকে গ্রেফতার করে তারা।

 

বন্ধ করুন