বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মোমিনপুর হিংসা কাণ্ডে N IA-র চার্জশিটে নাম নেই কলকাতা পুলিশের হাতে গ্রেফতার কারও

মোমিনপুর হিংসা কাণ্ডে N IA-র চার্জশিটে নাম নেই কলকাতা পুলিশের হাতে গ্রেফতার কারও

মোমিনপুর হিংসার পর ঘটনারস্থলের ছবি

শনিবার মোমিনপুরকাণ্ডে ১৪ জনের বিরুদ্ধে চার্জশিট দিয়েছে NIA. তার মধ্যে ৮ জনকে ইতিমধ্যে গ্রেফতার করেছে তারা। বাকি ৬ জন ফেরার। এদের বিরুদ্ধে দাঙ্গা, সম্পত্তি নষ্টের মতো গুরুতর ধারা ছাড়াও বিস্ফোরক আইনের ধারা প্রয়োগ করেছে।

মোমিনপুর হিংসা কাণ্ডে নগর দায়রা আদালতে চার্জশিট দিল NIA. শনিবার ৪০০ পাতার চার্জশিট আদালতে পেশ করে তারা। আশ্চর্যজনকভাবে NIA-র দায়ের করা চার্জশিটে কলকাতা পুলিশের হাতে গ্রেফতার কারও নাম নেই।

শনিবার মোমিনপুরকাণ্ডে ১৪ জনের বিরুদ্ধে চার্জশিট দিয়েছে NIA. তার মধ্যে ৮ জনকে ইতিমধ্যে গ্রেফতার করেছে তারা। বাকি ৬ জন ফেরার। এদের বিরুদ্ধে দাঙ্গা, সম্পত্তি নষ্টের মতো গুরুতর ধারা ছাড়াও বিস্ফোরক আইনের ধারা প্রয়োগ করেছে। তদন্তভার নেওয়ার ২ মাসের মাথায় চার্জশিট দিল তারা।

এদিন NIA-এর চার্জশিটে তদন্তে কলকাতা পুলিশের দক্ষতা নিয়ে প্রশ্ন উঠে যাচ্ছে। প্রশ্ন উঠছে তাহলে কীসের ভিত্তিতে ওই ঘটনায় ২০ জনকে গ্রেফতার করেছিল কলকাতা পুলিশ। চার্জশিটে নাম না থাকায় শনিবার তাদের প্রত্যেককে নিঃশর্ত মুক্তি দিয়েছেন বিচারক।

লক্ষ্মীপুজোর রাতে কলকাতার মোমিনপুরের একাংশ উত্তপ্ত হয়ে ওঠে। একটি নির্দিষ্ট সম্প্রদায়ের বাড়িতে হামলা হয়। বেশ কিছু বাড়ি ও দোকান ভাঙচুর করে আগুন ধরিয়ে দেওয়া হয়। ভাঙচুর করা হয় রাস্তায় দাঁড়িয়ে থাকা একের পর এক মোটরসাইকেলে।

প্রাথমিকভাবে এই ঘটনার তদন্তে নেমে ৫টি FIR দায়ের করে কলকাতা পুলিশ। ৪৫ জনকে গ্রেফতার করে তারা।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

রবি-সোমে ঝড়বৃষ্টি বাংলায়, সতর্কতা জারি শনিতেও, কোন জেলায় কত বেগে ঝোড়ো হাওয়া? সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার ‘গণধর্ষণ’ করে ব্ল্যাকমেলিং! যোগীরাজ্যে গাছ থেকে উদ্ধার দুই কিশোরীর ঝুলন্ত দেহ পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন জমাট জুটি ধাওয়ান-কার্তিকের, শাহবাজদের বিরুদ্ধে '১০ ওভারেই' জয় ডিওয়াই পাতিল ব্লুর চুপিসাড়ে বিয়ের পর রায় পরিবারে বধূবরণ! সত্যজিতের নাতির রিসেপশনের প্রথম ছবি শ্রেয়স এবং ইশান কেন্দ্রীয় চুক্তি ফিরে পেতে পারেন, কী ভাবে? জানালেন BCCI-এর কর্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.