বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > করোনা আক্রান্ত ছত্রধরকে আদালতে গৃহবন্দি করার আবেদন NIA-র
তৃণমূল নেতা ছত্রধর মাহাতো
তৃণমূল নেতা ছত্রধর মাহাতো

করোনা আক্রান্ত ছত্রধরকে আদালতে গৃহবন্দি করার আবেদন NIA-র

  • ছত্রধরের আইনজীবীর এই যুক্তি মানতে নারাজ NIA. তাদের দাবি, শুক্রবার আদালতে এসেও হাজিরা দেননি ছত্রধর। তাঁর অসুস্থতার বিষয়টি অত্যন্ত সন্দেহজনক। তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হোক।

করোনা আক্রান্ত তৃণমূল নেতা ছত্রধর মাহাতোকে হেফাজতে নিয়ে করোনা পরীক্ষার দাবি জানাল NIA. গত শুক্রবার NIA-র বিশেষ আদালতে ছত্রধরকে হেফাজতে নেওয়ার আবেদন জানায় তদন্তকারী সংস্থাটি। সিপিএম নেতা প্রবীর মাহাতো খুনের মামলার শুনানিতে এই আবেদন জানান NIA-র আইনজীবী। 

সোমবার আদালতে ছত্রধরের আইনজীবী কৌশিক সিনহা বলেন, ‘ছত্রধর মাহাতোর করোনা সংক্রমণ ধরা পড়েছে। চিকিৎসকের পরামর্শে তিনি বাড়িতে আইসোলেশনে রয়েছেন।’

ছত্রধরের আইনজীবীর এই যুক্তি মানতে নারাজ NIA. তাদের দাবি, শুক্রবার আদালতে এসেও হাজিরা দেননি ছত্রধর। তাঁর অসুস্থতার বিষয়টি অত্যন্ত সন্দেহজনক। তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হোক। এর পর ছত্রধরকে আপাতত গৃহবন্দি রাখার আবেদন জানানো হয় NIA-র তরফে। দাবি জানানো হয়, সন্দেহ কাটাতে গৃহবন্দি অবস্থায় ছত্রধরের লালারসের নমুনা সংগ্রহ করে কেন্দ্রীয় পরীক্ষাগারে করোনা পরীক্ষার নির্দেশ দেওয়া হোক।  তবে আবেদন গ্রাহ্য করেননি বিচারক। মামলাটির পরবর্তী শুনানি ১২ অক্টোবর। পরবর্তী শুনানির আগে করোনা সংক্রমণ প্রমাণের নথি আদালতে জমা দিতে নির্দেশ দিয়েছেন বিচারক।

গত শুক্রবার এই মামলার শুনানিতে আদালতে হাজিরা দিতে এলেও শেষ পর্যন্ত আদালতে প্রবেশ করেননি ছত্রধর। তাঁর আইনজীবী আদালতে জানান, ছত্রধর মাহাতো শারীরিক অসু্স্থতা বোধ করায় তাঁকে কলকাতার একটি হাসপাতালে পাঠানো হয়েছে। সেখানে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

 

বন্ধ করুন