বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কাদের কাছ থেকে গোপন তথ্য জোগাড় করছিল তানিয়া পারভিন, জানতে বেঙ্গালুরু গেল NIA
লস্কর জঙ্গি তানিয়া পারভিনকে আদালতে পেশ করছে NIA. ফাইল ছবি
লস্কর জঙ্গি তানিয়া পারভিনকে আদালতে পেশ করছে NIA. ফাইল ছবি

কাদের কাছ থেকে গোপন তথ্য জোগাড় করছিল তানিয়া পারভিন, জানতে বেঙ্গালুরু গেল NIA

  • গোয়েন্দাদের অনুমান, তানিয়াকে হানি ট্র্যাপ হিসাবে ব্যবহার করে দেশের নিরাপত্তা সংক্রান্ত গোপন তথ্য হাতানোর পরিকল্পনা ছিল লস্করের। সেজন্য পাকিস্তান থেকে নিয়মিত হোয়াটসঅ্যাপ কলে তাকে নির্দেশিকা পাঠাত পাক জঙ্গিরা।

বাদুড়িয়ায় ধৃত মহিলা লস্কর জঙ্গি তানিয়া পারভিনকে হানি ট্র্যাপ হিসাবে ব্যবহার করে দেশের গোপন তথ্য সরানোর পরিকল্পনা ছিল জঙ্গিদের। সেজন্য পাকিস্তান ও বেঙ্গালুরুর বেশ কিছু ব্যক্তির সঙ্গে হোয়াটসঅ্যাপ কলে যোগাযোগ রাখত সে। এই ব্যক্তিরা কারা, তা জানতে সম্প্রতি কলকাতা থেকে বেঙ্গালুরু গিয়েছে NIA-র একটি দল।  কাদের কাছ থেকে তানিয়া তথ্য সংগ্রহ করছিলেন সেব্যাপারে নিশ্চিত হতেই গোয়েন্দাদের এই পদক্ষেপ বলে মনে করা হচ্ছে। 

বলে রাখি, গত মার্চে উত্তর ২৪ পরগনার বাদুড়িয়া থেকে গ্রেফতার হন কলেজ ছাত্রী তানিয়া পারভিন। লস্কর জঙ্গিদের সঙ্গে যোগাযোগ রাখার অভিযোগে তাকে গ্রেফতার করে পশ্চিমবঙ্গ পুলিশের বিশেষ টাস্ক ফোর্স। পরে ঘটনার তদন্তভার হাতে নেয় NIA. এর পর তাকে জিজ্ঞাসাবাদে উঠে আসে একের পর এক চাঞ্চল্যকর তথ্য। গোয়েন্দাদের দাবি, পাকিস্তানে লস্করের কম্যান্ডারদের সঙ্গে যোগাযোগ ছিল তানিয়ার। 

গোয়েন্দাদের অনুমান, তানিয়াকে হানি ট্র্যাপ হিসাবে ব্যবহার করে দেশের নিরাপত্তা সংক্রান্ত গোপন তথ্য হাতানোর পরিকল্পনা ছিল লস্করের। সেজন্য পাকিস্তান থেকে নিয়মিত হোয়াটসঅ্যাপ কলে তাকে নির্দেশিকা পাঠাত পাক জঙ্গিরা। আর সেই মতো দেশের নানা পদস্থ সেনা ও নিরাপত্তা আধিকারিকদের সঙ্গে বন্ধুত্ব পাতিয়ে গোপন তথ্য সংগ্রহের চেষ্টা করত সে। 

এরকমই বেঙ্গালুরুর কয়েকজন আধিকারিকের সঙ্গে যোগাযোগ ছিল তানিয়ার। তারা কারা, তা জানতে বেঙ্গালুরু উড়ে গিয়েছে গোয়েন্দাদের একটি দল। কাদের কাছ থেকে তানিয়া তথ্য সংগ্রহের চেষ্টা করছিল তা জানার চেষ্টা করছেন গোয়েন্দারা। কী কী তথ্য ইতিমধ্যে তার হাতে পৌঁছেছে জানার চেষ্টা চলছে তাও। 

 

বন্ধ করুন