বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > হরিদেবপুর থেকে ধৃত ৩ জামাত জঙ্গিকে হেফাজতে নেবে NIA
ধৃত তিন জামাত জঙ্গি। (ছবি সৌজন্য কলকাতা পুলিশ)
ধৃত তিন জামাত জঙ্গি। (ছবি সৌজন্য কলকাতা পুলিশ)

হরিদেবপুর থেকে ধৃত ৩ জামাত জঙ্গিকে হেফাজতে নেবে NIA

  • গত ১১ জুলাই হরিদেবপুর থানা এলাকার একটি ভাড়াবাড়ি থেকে নাজিউর রহমান, শেখ সাব্বির ও রবিউল নামে ৩ জামাত উল মুজাহিদিন জঙ্গিকে গ্রেফতার করে কলকাতা পুলিশের STF.

কলকাতা লাগোয়া হরিদেবপুর থেকে ধৃত ৩ জামাত জঙ্গিকে হেফাজতে নিতে চলেছে NIA. সূত্রের খবর, ধৃতদের মুখোমুখি বসিয়ে জেরা করে জঙ্গি নেটওয়ার্কের হদিশ পেতে চান গোয়েন্দারা। তাদের সঙ্গীরা কোথায় কোথায় রয়েছে তাও জানার চেষ্টা করবে জাতীয় তদন্তকারী সংস্থা।

গত ১১ জুলাই হরিদেবপুর থানা এলাকার একটি ভাড়াবাড়ি থেকে নাজিউর রহমান, শেখ সাব্বির ও রবিউল নামে ৩ জামাত উল মুজাহিদিন জঙ্গিকে গ্রেফতার করে কলকাতা পুলিশের STF. মালদা সীমান্ত দিয়ে ভারতে অনুপ্রবেশের পর কলকাতায় এসে ফল বিক্রেতা ও রিকসা চালকের ভেক ধরে ছিল তারা। ধৃতদের বাড়িভাড়ার ব্যবস্থা করে দেওয়ায় সেলিম মুন্সি নামে এক যুবককে গ্রেফতার করে পুলিশ। সঙ্গে জঙ্গিদের আর্থিক সাহায্য করায় গ্রেফতার করা হয় বারাসত থানা এলাকার এক ব্যবসায়ীকে।

গোয়েন্দা সূত্রের খবর, ভারতে জামাতের স্লিপার সেল তৈরির জন্য মালদা সীমান্ত দিয়ে অনুপ্রবেশ করেছিল ১৫ জন বাংলাদেশি জঙ্গি। তার পর রাজ্যের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে যায় তারা। ভারতে ব্যাঙ্ক ডাকাতি ও নাশকতা চালানোর পরিকল্পনা ছিল তাদের। এদের পিছনে রয়েছে বাংলাদেশে জেলবন্দি জঙ্গি আল আমিন।

 

বন্ধ করুন