বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পরশুদিন রাত ১০ টা থেকে বন্ধ থাকছে নির্মলচন্দ্র স্ট্রিট, বিকল্প রুট জেনে নিন
নির্মলচন্দ্র স্ট্রিট বন্ধ থাকার কারণে বিকল্প রুটে ঘুরিয়ে দেওয়া হবে যানবাহন।  (প্রতীকী ছবি সৌজন্য পিটিআই) (PTI)

পরশুদিন রাত ১০ টা থেকে বন্ধ থাকছে নির্মলচন্দ্র স্ট্রিট, বিকল্প রুট জেনে নিন

  • অন্যান্য গাড়ির পাশাপাশি ওই রাস্তা দিয়ে ট্রাম চলাচলও সাময়িকভাবে স্থগিত রাখা হয়েছে। মেট্রোর কাজ শেষ হলে তবেই এই রাস্তা দেওয়া হবে। 

মেট্রোর কাজের জন্য আগামী কাল শুক্রবার রাত দশটা থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে নির্মলচন্দ্র স্ট্রিটের একাংশ। এই মর্মে কলকাতা ট্রাফিক পুলিশের পক্ষ থেকে একটি নির্দেশিকা জারি করা হয়েছে। নির্দেশিকায় জানানো হয়েছে, সুবোধ মল্লিক স্কোয়ারের কাছে নির্মলচন্দ্র স্ট্রিটে ৫০ মিটার অংশ কাজের জন্য বন্ধ থাকছে। এর ফলে নির্মলচন্দ্র স্ট্রিট দিয়ে যাতায়াতকারী গাড়ি এবং বাসগুলিকে অন্য রাস্তা দিয়ে ঘুরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কলকাতা ট্রাফিক পুলিশ। অন্যান্য গাড়ির পাশাপাশি ওই রাস্তা দিয়ে ট্রাম চলাচলও সাময়িকভাবে স্থগিত রাখা হয়েছে। মেট্রোর কাজ শেষ হলে তবেই এই রাস্তা দেওয়া হবে।

নির্মলচন্দ্র স্ট্রিট ব্যবহারকারী গাড়িগুলির বিকল্প রুটগুলি কী?

ট্রাফিক পুলিশের তরফে জানানো হয়েছে, নির্মলচন্দ্র স্ট্রিটে ধরে যাওয়া দক্ষিণগামী বাসগুলি বিশেষ করে ৭৮/১, ৪৬,২৩৩/১,৩৪বি এবং ২১৭এ বাস নির্মলচন্দ্র স্ট্রিট এবং বি বি গাঙ্গুলী ক্রসিং হয়ে বিবি গাঙ্গুলী এভিনিউয়ের দিকে যেতে পারবে। নির্মলচন্দ্র স্ট্রিট ধরে যাওয়া দক্ষিণগামী ছোট যানবাহনও ওই ক্রসিং ব্যবহার গনেশ চন্দ্র এভিনিউ হয়ে যেতে পারবে।

নির্মলচন্দ্র স্ট্রিট ধরে যাওয়া উত্তরগামী বাসগুলিও অর্থাৎ ৭৮/১, ৪৬,২৩৩/১,৩৪ বি এবং ২১৭এ বাস লেলিন সরণি এবং জহরলাল নেহরু ক্রসিং হয়ে সি আর এভিনিউ-কলুটোলা স্ট্রিট- কলেজ স্ট্রিট হয়ে যাতায়াত করতে পারবে। তবে উত্তরমুখী ছোট গাড়িগুলি পুরনো রুটই ব্যবহার করতে পারবে।

বন্ধ করুন