বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ডিসেম্বরে চালু হচ্ছে না দক্ষিণেশ্বর পর্যন্ত ট্রেন পরিষেবা: কলকাতা মেট্রো
দক্ষিণেশ্বর মেট্রো স্টেশন। 
দক্ষিণেশ্বর মেট্রো স্টেশন। 

ডিসেম্বরে চালু হচ্ছে না দক্ষিণেশ্বর পর্যন্ত ট্রেন পরিষেবা: কলকাতা মেট্রো

  • শুরু হয়নি পরীক্ষামূলক ট্রেন চলাচল। ফলে ডিসেম্বরে এই শাখায় ট্রেন চলাচলের সম্ভাবনা নেই।

আসন্ন কলকাতা সফরে নোয়াপাড়া – দক্ষিণেশ্বর মেট্রো সম্প্রসারণের উদ্বোধন করা হচ্ছে না প্রধানমন্ত্রীর। বৃহস্পতিবার এমনটাই জানানো হয়েছে কলকাতা মেট্রোর তরফে। কলকাতা মেট্রোর এক আধিকারিক জানিয়েছেন, ওই অংশে সিগন্যালিং-সহ বেশ কিছু কাজ বাকি। এখনো শুরু হয়নি ট্রায়াল রান। যার ফলে ডিসেম্বরে মেট্রো চালু হওয়ার সম্ভাবনা নেই। 

আগামী ২৪ ডিসেম্বর কলকাতা আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার দুপুরে বিজেপির তরফে একথা জানিয়ে প্রধানমন্ত্রীর সম্ভাব্য কর্মসূচির আভাস দেওয়া হয় দলের তরফে। তখন জানানো হয়, নোয়াপাড়া – দক্ষিণেশ্বর মেট্রো সম্প্রসারণের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

যদিও কলকাতা মেট্রোর তরফে জানানো হয়েছে কাজ এখনো শেষ হয়নি। শুরু হয়নি পরীক্ষামূলক ট্রেন চলাচল। ফলে ডিসেম্বরে এই শাখায় ট্রেন চলাচলের সম্ভাবনা নেই। তবে যত দ্রুত সম্ভবত ট্রেন চলাচল শুরু করতে চায় মেট্রো কর্তৃপক্ষ।

নোয়াপাড়া থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত কলকাতা উত্তর – দক্ষিণ মেট্রোর সম্প্রসারিত অংশে রয়েছে ২টি স্টেশন। বরাহনগর ও দক্ষিণেশ্বর স্টেশনের কাজ প্রায় শেষ। চলছে সিগন্যালিংয়ের কাজ। তবে এব্যাপারে তাড়াহুড়ো করতে চায় না মেট্রো। 

পুজোর আগে থেকে এই অংশে ট্রেন চলাচল শুরু নিয়ে জল্পনা চলছে। পরে কালীপুজোর আগে ট্রেন চলতে পারে বলে জানানো হয়। তার পর তা পিছিয়ে হয় ডিসেম্বর। এবার আরও পিছোল সেই তারিখ। 

 

বন্ধ করুন