বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আজ পরীক্ষা নয়, হুল দিবস উপলক্ষ্যে বিজ্ঞপ্তি জারি করল উচ্চশিক্ষা সংসদ

আজ পরীক্ষা নয়, হুল দিবস উপলক্ষ্যে বিজ্ঞপ্তি জারি করল উচ্চশিক্ষা সংসদ

খুশি পড়ুয়ারা (PTI)

পাশাপাশি‌ সংসদ ছুটির কথা ঘোষণা করলেও মধ্যশিক্ষা পর্ষদের পক্ষ থেকে কোনও ছুটির কথা জানানো হয়নি। তাই পড়ুয়ারা বিভ্রান্ত। তবে কলকাতা বিশ্ববিদ্যালয় আজ পরীক্ষা বাতিল করেছে। এই পরীক্ষা নেওয়া হবে আগামী ৪ অগস্ট।

গরমের ছুটির পর খুলে গিয়েছে স্কুল। এবার সেখানে পরীক্ষা হওয়ার কথা ছিল। তবে এই পরীক্ষা একাদশ এবং দ্বাদশ শ্রেণির। জুন মাসের ২৭ তারিখে স্কুল খোলার পর থেকেই শুরু হয়েছে পরীক্ষা। নির্ঘণ্ট অনুযায়ী আজ, বৃহস্পতিবারও বেশ কিছু পরীক্ষা রয়েছে। কিন্তু আজ হুল দিবস। তাই আজ ছুটি রাজ্যে। এই কারণে কোনএ পরীক্ষা না নেওয়ার নির্দেশ দিয়েছে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ।

বিষয়টি ঠিক কী ঘটেছে?‌ এই হুল দিবস উপলক্ষ্যে বুধবার একটি বিজ্ঞপ্তি জারি করেন সংসদের সেক্রেটারি ইনচার্জ তাপস কুমার মুখোপাধ্যায়। সেই বিজ্ঞপ্তি সমস্ত স্কুলে পাঠিয়ে দেওয়া হয়। আর স্কুল প্রধানদের কাছে এই বিজ্ঞপ্তি পাঠিয়ে পরীক্ষা না নেওয়ার কথা বলা হয়েছে। তাই আজ পরীক্ষা নেওয়া হচ্ছে না বলেই খবর। এই পরীক্ষাগুলি পরে নেওয়া হবে।

ঠিক কী বলা হয়েছে বিজ্ঞপ্তিতে?‌ জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৩০ জুন হুল দিবস। এই উপলক্ষ্যে রাজ্যে ছুটি ঘোষণা করা হয়েছে। তাই সংশ্লিষ্ট দিনে একাদশ এবং দ্বাদশ শ্রেণির পরীক্ষা স্থগিত রাখতে হবে। এই পরীক্ষা পরে নিতে হবে। বিজ্ঞপ্তির কথা ছাত্রছাত্রীরা জানতে পেরে বেশ খুশি। কারণ তারা আরও একটু তৈরি হওয়ার সময় পেয়ে গেল।

আর কী জানা যাচ্ছে? সূত্রের খবর, রথের জন্য শুক্রবারও ছুটি থাকতে পারে। ফলে হুল আর রথ মিলিয়ে পর পর দু’‌দিন ছুটি। তারপর পড়ে যাচ্ছে শনিবার ও রবিবার। ফলে টানা চারদিন ছুটি পেয়ে যাবেন রাজ্য সরকারি কর্মচারীরা। যদিও আজ স্কুল খোলা থাকছে। পাশাপাশি‌ সংসদ ছুটির কথা ঘোষণা করলেও মধ্যশিক্ষা পর্ষদের পক্ষ থেকে কোনও ছুটির কথা জানানো হয়নি। তাই পড়ুয়ারা বিভ্রান্ত। তবে কলকাতা বিশ্ববিদ্যালয় আজ পরীক্ষা বাতিল করেছে। এই পরীক্ষা নেওয়া হবে আগামী ৪ অগস্ট।

বাংলার মুখ খবর

Latest News

Champions Trophy 2025-এ কোনও হাইব্রিড মডেল হবে না…ভারতকে সতর্ক করলেন মহসিন নাকভি 'মেয়েকে ছেড়ে থাকার কষ্ট,বলে বোঝাতে পারব না'! মন খারাপ অলিম্পিয়ান দীপিকা কুমারীর দুর্গাপুর বিমানবন্দরে বিনিয়োগ করছে জেএসডব্লিউ গ্রুপ, পরিকাঠামো গড়ে তুলতে উদ্যোগ চুল উঠে টাক, অস্ত্রোপচার করে নিজেকে সম্পূর্ণ বদলে ফেললেন রাজপাল যাদব!দেখুন কাণ্ড বাংলায় আলুর দাম আরও বাড়বে? বনধের জেরে বাজারে আকালের আশঙ্কা, হাত দিলেই ছ্যাঁকা? ইনস্টাগ্রামকে স্বামীকে আনফলো শ্রীজার, বিচ্ছেদ জল্পনা নিয়ে মুখ খুললেন অর্জুন হাবাস নন, ভারতীয় ফুটবল দলের কোচ হচ্ছেন এই স্প্যানিশ! রয়েছে সাফল্য, জিতেছেন ISL… মিশমির সঙ্গে 'সূর্য'র প্রিমিয়ারে রণজয়, ক্যামেরা দেখেই সঙ্গে নিলেন বিবৃতিকে হেড,স্মিথের আগুনে ব্যাটিংয়ের পর,বল হাতে বিধ্বংসী রাচিন,জয়ের ধারা বজায় ওয়াশিংটনের ঝাড়গ্রামে রামলালের দাদাগিরি! খাবারের খোঁজে গজরাজের তাণ্ডব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.