বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বাড়ছে না মেট্রোর সময়সীমা, বাড়তি ট্রেন চলবে না পুজোয়
মেট্রো স্টেশন। ছবি সৌজন্য : পিটিআই (PTI)
মেট্রো স্টেশন। ছবি সৌজন্য : পিটিআই (PTI)

বাড়ছে না মেট্রোর সময়সীমা, বাড়তি ট্রেন চলবে না পুজোয়

করোনা আবহে পুজোয় সারারাত মেট্রো যে চলবে না, সেটা আগেই জানিয়ে দিয়েছিল মেট্রো রেল কর্তৃপক্ষ।

করোনা আবহে পুজোয় সারারাত মেট্রো যে চলবে না, সেটা আগেই জানিয়ে দিয়েছিল মেট্রো রেল কর্তৃপক্ষ। সোমবার কলকাতা হাইকোর্টের রায়ের পর তারা জানিয়ে দিল, মেট্রো চলাচলের বর্তমান সময়সীমাও আর বাড়ানো হবে না। সুতরাং বাড়তি মেট্রোও চলবে না। আর তার ফলে ভিড়ের সম্ভাবনাও থাকছে না বলে মনে করা হচ্ছে।

মেট্রো রেল সূত্রে খবর, রোজ সকাল ৮টা থেকে রাত ৯টা পর্যন্তই মেট্রো চলবে। তবে সপ্তমী থেকে দশমী, সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত ট্রেন চলবে ২০ মিনিট অন্তর। মেট্রোর এক আধিকারিক জানান, করোনা আবহে শুধুমাত্র জরুরি পরিষেবাটুকুই দিতে চাই। কোনওভাবেই ভিড়কে উৎসাহিত করা আমাদের লক্ষ্য নয়।

পুজোয় ট্রেন চালানো নিয়ে সিদ্ধান্ত নিতে বিভিন্ন মেট্রো স্টেশনের সুপারদের নিয়ে বৈঠক হয় মেট্রো ভবনে। সেখানে ঠিক হয়, কবি সুভাষ ও দমদম থেকে যথাক্রমে রাত ৯টা ৪৫ ও ৯টা ৫৫ মিনিটে অন্তিম মেট্রো ছাড়ার কথা ভাবা হয়েছিল। তবে আপাতত সেই সিদ্ধান্ত থেকে পিছিয়ে এসেছে মেট্রো কর্তৃপক্ষ।

উল্লেখ্য, গত ১৪ সেপ্টেম্বর, প্রথমবার মেট্রোর চাকা গড়ায় কলকাতায়। স্বাস্থ্যবিধি মেনে পরিষেবা চলছে। মেট্রো চলাচল শুরু হওয়ার এক সপ্তাহ পর থেকে কলকাতায় বাড়তে শুরু করে কোভিড আক্রান্তের সংখ্যা। তাতে অনেকেরই ধারণা হয় মেট্রো চলাচলের জন্যই এমনটা হয়েছে। তবে অনেকের মতে, মেট্রো নয়, শহরের পুজোর বাজারে ভিড়ের কারণেই বেড়েছে করোনা সংক্রমণ।



বন্ধ করুন