বাড়ি > বাংলার মুখ > কলকাতা > সাপ্তাহিক লকডাউনে কলকাতা বিমানবন্দরে বন্ধ উড়ান পরিষেবা
সাপ্তাহিক লকডাউনে কলকাতা বিমানবন্দরে বন্ধ উড়ান পরিষেবা (ছবিটি প্রতীকী, সৌজন্য ব্লুমবার্গ)
সাপ্তাহিক লকডাউনে কলকাতা বিমানবন্দরে বন্ধ উড়ান পরিষেবা (ছবিটি প্রতীকী, সৌজন্য ব্লুমবার্গ)

সাপ্তাহিক লকডাউনে কলকাতা বিমানবন্দরে বন্ধ উড়ান পরিষেবা

  • লকডাউনেও কলকাতায় উড়ান ওঠানামা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সম্পূর্ণ লকডাউনে কলকাতায় উড়ান ওঠানামা বন্ধের আর্জি জানিয়েছিল রাজ্য। সেই আর্জিতে সায় দিল কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহন মন্ত্রক। কলকাতা বিমানবন্দরের আধিকারিকরা জানিয়েছেন, আগামী শনিবার (২৫ জুলাই) এবং বুধবার (২৯ জুলাই) কলকাতায় কোনও বিমান ওঠানামা করবে না।

এমনিতেই আগামী ৩১ জুলাই পর্যন্ত করোনাভাইরাস প্রভাবিত ছ'টি শহর - দিল্লি, মুম্বই, পুণে, চেন্নাই, নাগপুর এবং আমদাবাদ থেকে কলকাতায় উড়ান নামবে না। সপ্তাহে দু'দিন লকডাউনের সময়ও কলকাতায় উড়ান ওঠানামার বন্ধ রাখার কথা বলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার রাতে মুখ্যসচিব রাজীব সিনহা জানিয়েছিলেন, লকডাউনের দিন ট্রেন বা উড়ান চালানোর অনুমতি দেওয়া হচ্ছে না। 

কিন্তু লকডাউনের প্রথম দিন অর্থাৎ বৃহস্পতিবার সম্পূর্ণ ছবি উলটো ধরা পড়ে। তাঁর নিষেধাজ্ঞা উপেক্ষা করে রাতারাতি কী কারণে সিদ্ধান্ত পরিবর্তন করা হল, তা নিয়ে রীতিমতো ক্ষুব্ধ হন মুখ্যমন্ত্রী। মুখ্যসচিবের ভূমিকা নিয়েও প্রশ্ন ওঠে বলে সূত্রের খবর। প্রশাসনিক স্তরে কীভাবে এত বড় ফাঁক তৈরি হল, তা নিয়ে সারাদিন তোলপাড় হয় নবান্ন। একইসঙ্গে ঠিক হয়, সপ্তাহে দু'দিন যে লকডাউনের ঘোষণা করেছে, সেই সময় যেন কলকাতায় বিমান চলাচল না করে, সেজন্য কেন্দ্রকে চিঠি পাঠানো হবে।

রাজ্যের আর্জিতে মান্যতা দেয় কেন্দ্র। শুক্রবার বিমানবন্দ আধিকারিকরা জানান, আগামী শনিবার এবং বুধবার কলকাতায় কোনও বিমান ওঠানামা করবে না। তবে পরের লকডাউনের দিন বিমান ওঠানামা করবে কিনা, তা জানানো হয়নি। তবে অগস্টেও সাপ্তাহিক লকডাউন হলে বিমান বন্ধ রাখার আর্জি জানানো হবে বলে সূত্রের খবর।

বন্ধ করুন