বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বামহীন বিধানসভায় জ্যোতি বসুর জন্মবার্ষিকী পালন বাম-বিরোধীদের
জ্যোতি বসুর জন্মবার্ষিকী পালন বিধানসভায়। (ছবি সৌজন্য এএনআই)
জ্যোতি বসুর জন্মবার্ষিকী পালন বিধানসভায়। (ছবি সৌজন্য এএনআই)

বামহীন বিধানসভায় জ্যোতি বসুর জন্মবার্ষিকী পালন বাম-বিরোধীদের

এদিন দলীয় নেতা হিসাবে কোনও বাম প্রতিনিধিকেও অবশ্য বিধানসভায় আসতে দেখা যায়নি।

‌এবারে বিধানসভায় বাম ও কংগ্রেসের কোনও প্রতিনিধি নেই। কিন্তু তা সত্বেও বামহীন বিধানসভায় সাড়ম্বরে পালিত হল প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর জন্মবার্ষিকী। বৃহস্পতিবার বিধানসভায় প্রাক্তন মুখ্যমন্ত্রীর ছবিতে শ্রদ্ধা জানালেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়, রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী -সহ আরও অনেকে। তবে এদিন অবশ্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিধানসভায় উপস্থিত ছিলেন না।|

তবে এদিন সংযুক্ত মোর্চার একমাত্র প্রতিনিধি নৌশাদ সিদ্দিকি জ্যোতি বসুর তৈলচিত্রে শ্রদ্ধাজ্ঞাপন করেন। একটা সময়ে জ্যোতি বসুর মন্ত্রিসভায় ছিলেন পরেশ অধিকারী। এবারেও তিনি বিধানসভার সদস্য। মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভায জায়গা করে নিয়েছেন তিনি। এদিন তিনিও প্রাক্তন মুখ্যমন্ত্রীর তৈলচিত্রে শ্রদ্ধা নিবেদন করলেন। এবারের বিধানসভায় অপর এক সদস্য বঙ্কিম ঘোষ ছিলেন জ্যোতি বসুর মন্ত্রিসভার সদস্য। কিন্তু কালের বিবর্তনে তিনি এখন বিজেপি রয়েছেন। বিজেপির টিকিটেই তিনি এবারে বিধানসভায় নির্বাচিত হয়েছেন। এদিন তিনিও প্রাক্তন মুখ্যমন্ত্রীর তৈলচিত্রে শ্রদ্ধা নিবেদন করেন। আরেক জন নাম না করলেই নয়। তিনি হলেন কামারহাটির বিধায়ক মদন মিত্র। বিভিন্ন সময়ে ফেসবুক লাইভে নিজেকে জ্যোতি বসুর ফ্যান বলে দাবি করেছিলেন মদন। তিনিও এদিন প্রাক্তন মুখ্যমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন করেন বিধানসভা। এবারে বামেদের একজন প্রতিনিধি না থাকলেও প্রাক্তন মুখ্যমন্ত্রীর জন্মদিন পালনে কোনও ঘাটতি ছিল না।

এদিন দলীয় নেতা হিসাবে কোনও বাম প্রতিনিধিকেও অবশ্য বিধানসভায় আসতে দেখা যায়নি। তবে রাজ্যজুড়ে দলীয় স্তরে অবশ্য প্রাক্তন মুখ্যমন্ত্রীর জন্মদিন পালিত হয়েছে।

য়েছে।

বন্ধ করুন