বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কৃষ্ণ কল্যাণী তৃণমূলে যোগ দিয়েছেন জানেনই না স্পিকার বিমান বন্দ্যোপাধ্যয়

কৃষ্ণ কল্যাণী তৃণমূলে যোগ দিয়েছেন জানেনই না স্পিকার বিমান বন্দ্যোপাধ্যয়

তৃণমূলে যোগ দিয়েছেন কৃষ্ণ কল্যাণী, জানেনই না স্পিকার।

সবাইকে চমকে দিয়ে বুধবার বিমানবাবু জানান, কৃষ্ণ কল্যাণী যে তৃণমূলে যোগদান করেছেন তার কোনও উল্লেখ নেই বিধানসভার কোনও নথিতে। তাই বিষয়টি জানা নেই তাঁর। সঙ্গে তাঁর দাবি, তিনি যা করেছেন, তা আইন মেনেই করেছেন।

মুকুল সরলেও থামেনি বিতর্ক। রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণীকে বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান করে বিতর্ক উসকে দিয়েছেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ই। তাঁর দাবি, কৃষ্ণ কল্যাণী যে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করেছেন তার কোনও উল্লেখ নেই বিধানসভার নথিতে। পালটা আইনি পদক্ষেপ করার হুঁশিয়ারি দিয়েছে বিজেপি।

দীর্ঘ বিতর্কের পর গত মাসে PAC-র চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দেন বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদানকারী বিধায়ক মুকুল রায়। প্রথা মেনে বিরোধীদের পাওয়া উচিত এই পদ। কিন্তু বিজেপিত্যাগী মুকুলকে এই পদ দেওয়ায় আদালতের দ্বারস্থ হয়েছিল বিজেপি। তাঁর পদত্যাগে প্রশ্ন ওঠে, এর পর কি তাহলে PAC-র চেয়ারম্যান হতে চলেছেন বিজেপির কোনও বিধায়ক। কিন্তু দেখা যায়, আরেক বিজেপিত্যাগী বিধায়ক কৃষ্ণ কল্যাণীকে PAC-র চেয়ারম্যান পদে বসিয়েছেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। যার জেরে শুরু হয় নতুন বিতর্ক।

সবাইকে চমকে দিয়ে বুধবার বিমানবাবু জানান, কৃষ্ণ কল্যাণী যে তৃণমূলে যোগদান করেছেন তার কোনও উল্লেখ নেই বিধানসভার কোনও নথিতে। তাই বিষয়টি জানা নেই তাঁর। সঙ্গে তাঁর দাবি, তিনি যা করেছেন, তা আইন মেনেই করেছেন।

এদিন বিমানবাবু বলেন, বিধানসভায় বিজেপি বিধায়ক হিসাবেই নথিভুক্ত রয়েছেন কৃষ্ণ কল্যাণী। তাঁকে নিয়ম মেনেই PACর চেয়ারম্যান করা হয়েছে। আদালতের রাস্তা সবার জন্য খোলা রয়েছে। রাজনীতিতে এঁটে উঠতে না পেরে কেউ যদি আদালতে যেতে চায় তো যেতে পারে।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

‘‌যাবতীয় মামলা খারিজ করা হোক’‌, বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে সরব কল্যাণ আম্বানির ডাকে এল না সাড়া! বিরাট-অনুষ্কা ছাড়া এরা আসেনি অনন্ত-রাধিকার অনুষ্ঠানে শুরু দলবদলের খেলা! মোহনবাগান ছেড়ে চেন্নাইয়িন এফসির পথে কিয়ান নাসিরি- রিপোর্ট চরম দারিদ্র্যতা থেকে মুক্ত ভারত, কমছে বৈষম্য, দরাজ সার্টিফিকেট মিলল আমেরিকা থেকে বিনামূল্যে একাধিক ওটিটি, ৩৬৫ দিনের জন্য ৫G ডেটা অফার Jio-র কংগ্রেস বিধায়কদের অপমান করে বিধানসভায় ‘লক’ করার নিদান পঞ্জাবের CM-র! তোলপাড় জামনগরে দেখা মিলল 'অঞ্জলি-টিনা'র, রানির সঙ্গে ফ্য়ান গার্ল মোমেন্ট শেয়ার করলেন সারা মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.