বাড়ি > বাংলার মুখ > কলকাতা > পশ্চিমবঙ্গে ২৪ ঘণ্টায় খোঁজ মেলেনি কোনও করোনা রোগীর, জানাল স্বাস্থ্য দফতর
প্রতীকি ছবি (REUTERS)
প্রতীকি ছবি (REUTERS)

পশ্চিমবঙ্গে ২৪ ঘণ্টায় খোঁজ মেলেনি কোনও করোনা রোগীর, জানাল স্বাস্থ্য দফতর

বুধবারই ভারতে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ৬০০ ছাড়িয়েছে। মৃতের সংখ্যা ছুঁয়েছে ১১।

দেশে যখন হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, তখন ভাল খবর পশ্চিমবঙ্গের জন্য। মঙ্গলবার থেকে এরাজ্যে নতুন করে কোনও করোনা রোগীর খোঁজ মেলেনি। গত ২৪ ঘণ্টায় যে ৬৬টি নমুনা নাইসেডে পাঠানো হয়েছিল সবই নেগেটিভ। এর মধ্যে রয়েছেন করোনায় আক্রান্ত হয়ে মৃত দমদমের প্রৌঢ়র পরিজনরাও। স্বাস্থ্য দফতর সূত্রে এমনই জানানো হয়েছে। ফলে পশ্চিমবঙ্গে এখনো পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১১।

বুধবারই ভারতে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ৬০০ ছাড়িয়েছে। মৃতের সংখ্যা ছুঁয়েছে ১১। মঙ্গলবার মধ্যরাত থেকে গোটা দেশে শুরু হয়েছে লকডাউন। কলকাতায় লকডাউন চলছে সোমবার বিকেল থেকে। এরই মধ্যে কলকাতা ও পশ্চিমবঙ্গের জন্য এল ভাল খবর। বুধবার বাড়েনি করোনারোগীর সংখ্যা।

বিশেষজ্ঞরা মনে করছেন, করোনা সংক্রমণ রুখতে অত্যন্ত নির্ণায়ক মোড়ে দাঁড়িয়ে রয়েছে পশ্চিমবঙ্গ-সহ গোটা দেশ। আগেই দেশ জুড়ে বন্ধ হয়েছিল যাত্রীবাহী ট্রেন চলাচল। মঙ্গলবার মধ্যরাত থেকে বন্ধ হয়েছে বিমানও। ফলে আমদানি করা করোনা রোগীর সংখ্যা লাফিয়ে বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা কম। কিন্তু আশঙ্কা রয়েছে স্থানীয় সংক্রমণের।

ইতিমধ্যে করোনার সংক্রমণ দেখা দেওয়ায় বা করোনা রোগীর সংস্পর্শে আসায় ২১৭ জনকে আইসোলেশনে পাঠানো হয়েছে। ২৫ হাজারের বেশি মানুষ বাড়িতেই আইসোলেশনে রয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

বন্ধ করুন