বাড়ি > বাংলার মুখ > কলকাতা > হাতে সিগারেট নিয়ে জিন্সের প্যান্ট পরে ঘুরে বেড়ালে শিক্ষক হিসাবে সম্মান পাবেন না
দিলীপ ঘোষ (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
দিলীপ ঘোষ (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

হাতে সিগারেট নিয়ে জিন্সের প্যান্ট পরে ঘুরে বেড়ালে শিক্ষক হিসাবে সম্মান পাবেন না

  • দিলীপবাবু মন্তব্য, ‘শিক্ষাকে পেশা করলে একজন কর্মচারী হয়েই থেকে যাবেন। আর আচার্য হতে গেলে শিক্ষাকে ব্রত হিসাবে গ্রহণ করতে হবে।‘ 

শিক্ষকদের আচরণ কেমন হওয়া উচিত, তা নিয়ে শিক্ষক দিবসে পরামর্শ দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বললেন, জিন্সের প্যান্ট পরে হাতে সিগারেট নিয়ে ঘুরলে কখনও শিক্ষক হিসাবে সম্মান পাবেন না। 

শনিবার বিজেপি আয়োজিত শিক্ষক দিবসের অনুষ্ঠানে নবঘোষিত জাতীয় শিক্ষানীতির উন্মুখ প্রশংসা করেন বিজেপির রাজ্য সভাপতি। সেই ফাঁকে শিক্ষকদের পোশাক ও আচরণ নিয়েও কচিৎ পরামর্শ দেন তিনি। তাতে পশ্চিমি পোশাকে শোভিত শিক্ষকদের প্রতি ছিল চরম কটাক্ষ। 

এদিন দিলীপ ঘোষ বলেন, ‘এখন অনেক শিক্ষককে দেখি জিন্সের প্যান্ট পরে হাতে সিগারেট নিয়ে ঘুরে বেড়াচ্ছেন। এরা কোনওদিন শিক্ষক হিসাবে সম্মান পাবেন? কোনও দিন পাবেন না।’ দিলীপবাবু মন্তব্য, ‘শিক্ষাকে পেশা করলে একজন কর্মচারী হয়েই থেকে যাবেন। আর আচার্য হতে গেলে শিক্ষাকে ব্রত হিসাবে গ্রহণ করতে হবে।‘ দিলীপবাবুর আকুতি, আমরা শিক্ষকদের আচার্য হিসাবে দেখতে চাই। 

বলে রাখি, এদিনের অনুষ্ঠানে জাতীয় শিক্ষানীতির প্রশংসা করে দিলীপবাবু বলেন, এই শিক্ষানীতিতে প্রত্যেকে সমান সুযোগ পাবেন। ডিগ্রি নেওয়াটা এখন অনেকের নেশায় পরিণত হয়ে গিয়েছে। কিন্তু একটা মানুষ ৫টা মাস্টার ডিগ্রি দিয়ে করবে কী? প্রশ্ন দিলীপ ঘোষের। 

 

বন্ধ করুন