বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দুয়ারে সরকারের কাজের পর্যালোচনায় নিয়োগ নোডাল অফিসার, জানাল রাজ্য

এক মাস ধরে রাজ্যের বিভিন্ন প্রান্তে চলবে দুয়ারে সরকারের ক্যাম্প। ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে ক্যাম্প। সেই ক্যাম্পের কাজ ঠিকমতো চলছে কিনা, তা দেখার জন্য এবার নোডাল অফিসার নিয়োগ করছে নবান্ন। সেই অফিসারের কাজই হবে দুয়ারে সরকারের ক্যাম্প ঘুরে দেখে সরকারের কাছে রিপোর্ট পেশ করা।

গত ১৬ অগস্ট থেকে সারা রাজ্যে বিভিন্ন জায়গায় শুরু হয়েছে দুয়ারে সরকার ক্যাম্প। কিন্তু সেই ক্যাম্প শুরু হওয়ার কয়েকদিনের মধ্যেই নানা মহল থেকে বিভিন্ন অসন্তোষের খবর সামনে এসেছে। সেই সব অভিযোগ সামনে আসতেই এবার সরকারের তরফে নোডাল অফিসার নিয়োগের চিন্তাভাবনা করা হয়েছে। দুয়ারে সরকারের কাজের পর্যালোচনা করার জন্য প্রতিটি জেলায় নোডাল অফিসার নিয়োগ করা হয়েছে। রাজ্যের মুখ্য সচিব হরিকৃষ্ণ দ্বিবেদী নোডাল অফিসার নিয়োগের কথা জানিয়েছেন। নোডাল অফিসারের কাজই হবে, বিভিন্ন ক্যাম্প ঘুরে দেখে কাজ ঠিকমতো চলছে কিনা, তা পর্যালোচনা করা। পাশাপাশি তাঁর তরফে যদি কোনও পরামর্শ থাকে, তাও দেওয়ার কথা জানানো হয়েছে। সরকারের তরফে এই প্রকল্পটিকে খুবই গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। আগের বারের তুলনায় ক্যাম্পের সংখ্যাও বাড়ানো হয়েছে। এই পরিস্থিতিতে নোডাল সরকারের এই নিয়োগ অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

এবারে দুয়ারে সরকার প্রকল্পের মূল আকর্ষণ হল লক্ষ্মীর ভাণ্ডার। সরকারের ঘোষিত প্রকল্প লক্ষ্মীর ভাণ্ডারের টাকা পেতে প্রচুর মানুষ লাইনে দাঁড়াচ্ছেন। লক্ষ্মীর ভাণ্ডারের ফর্ম পেতে এর আগে নানা বিশৃঙ্খলার ঘটনা সামনে এসেছে। লাইনে দাঁড়িয়ে হুড়োহুড়িতে অসুস্থ হয়ে পড়েছেন অনেকেই। এই ধরনের বিশৃঙ্খল পরিস্থিতির যাতে আর সৃষ্টি না হয়, সেজন্য এবার সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে সরকার।

বন্ধ করুন